West Bengal news live updates today: ফের স্বাভাবিক হল মেট্রো পরিষেবা

West Bengal news today live updates: আপাতত সেন্ট্রাল থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ রয়েছে

By: Kolkata  Jun 18, 2019, 7:15:53 PM

West Bengal news today live updates: ফের স্বাভাবিক হল মেট্রো চলাচল। মঙ্গলবার বিকেলে রবীন্দ্রসদন মেট্রো স্টেশনে এক বছর ৩৫ এর যুবক আত্মহত্যার চেষ্টা করেন। যার জেরে মেট্রো পরিষেবায় সাময়িক বন্ধ ছিল। আপাতত স্বাভাবিক হল মেট্রো চলাচল।

ফের বড় ধাক্কা তৃণমূল কংগ্রেসে। ঘাসফুল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। বিশ্বজিতের সঙ্গেই এদিন পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন বনগাঁর ১২জন পুর কাউন্সিলর। এর ফলে এই পুরসভাও তৃণমূলের হাত থেকে বেরিয়ে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। উল্লেখ্য, গতকালই বিজেপিতে যোগ দিয়েছেন এই উত্তর ২৪ পরগনারই নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক তথা অর্জুন সিং-এর ভগ্নিপতি সুনীল সিং

লোকসভার অধিবেশন শুরু হওয়ার পরই ১৯ জুন সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী।শপথগ্রহণের মতোই সেই বৈঠকেও যোগ দিচ্ছেন না মমতা। পূর্ব নির্ধারিত কাজে দিল্লি যেতে পারবেন না, এই মর্মে কেন্দ্রকে চিঠি পাঠানো হয়েছে।

দীর্ঘ চাপানউতোর, ঘাত-প্রতিঘাতের পর এনআরএসকাণ্ডে রফাসূত্র মিলেছে। কেটেছে এনআরএসকাণ্ডের জট। শুধু নীলরতন সরকার হাসপাতালই নয় সার্বিকভাবে স্বাভাবিক ছন্দে ফিরছে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা। প্রাথমিক জটিলতা কাটিয়ে সোমবার নবান্নে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই ‘সফল’ বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহার করেন এনআরএসের জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রীর আশ্বাসের প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যা থেকেই কাজে যোগ দেন জুনিয়র ডাক্তারেরা। টানা ৭ দিন পরে আজ থেকে ফের খুলতে চলেছে শহরের অন্যতম গুরুত্বপূর্ণ এই সরকারি হাসপাতালের বহির্বিভাগ। এক ঝলকে দেখে নিন সপ্তাহব্যাপী চলা এই আন্দোলনের ‘টাইমলাইন’- মমতা-জুনিয়র ডাক্তার বৈঠক ইতিবাচক, একনজরে এনআরএস কাণ্ড

 

Live Blog

West Bengal and Kolkata news today live updates of weather, traffic, train services and airlines, কলকাতার সব খবরের আপডেট, Follow the live update here:

18:09 (IST)18 Jun 19
মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্যাহত পরিষেবা

বিকেল সাড়ে পাঁচটা নাগাদ রবীন্দ্রসদন মেট্রো স্টেশনে এক বছর ৩৫ এর যুবক আত্মহত্যার চেষ্টা করেন। যুবকের দেহ লাইন থেকে সরানোর কাজ শুরু হয়েছে।  তার ফলে আপাতত সেন্ট্রাল থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ রয়েছে। 

18:03 (IST)18 Jun 19
ভাঙন জারি ঘাস ফুল শিবিরে, বিজেপিতে যোগ দিলেন বনগাঁ উত্তরের বিধায়ক সহ ১২ জন কাউন্সিলর

তৃণমূলে ফের বড় ভাঙন। ঘাসফুল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। বিশ্বজিতের সঙ্গেই এদিন পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন বনগাঁর ১২জন পুর কাউন্সিলর। এর ফলে এই পুরসভাও তৃণমূলের হাত থেকে বেরিয়ে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। উল্লেখ্য, গতকালই বিজেপিতে যোগ দিয়েছেন এই উত্তর ২৪ পরগনারই নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক তথা অর্জুন সিং-এর ভগ্নিপতি সুনীল সিং

16:29 (IST)18 Jun 19
হাঁসফাঁস গরমের পর অবশেষে স্বস্তি, দক্ষিণবঙ্গে প্রবল ব্ষ্টিপাতের পুর্বাভাস

উত্তরবঙ্গে বর্ষা এসেছিল দু'দিন আগেই। তবে দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমার লক্ষণ ছিল না। মঙ্গলবার বিকেল দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেয় আলিপুর আবহাওয়া দফতর। বিকেল ও সন্ধের দিকে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

16:12 (IST)18 Jun 19
প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে থাকছেন না মমতা

প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন না। ১৯ জুনের সর্বদলীয় বৈঠকে যোগ দিতে দিল্লি যেতে পারছেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠি পাঠানো হল কেন্দ্রে। 




15:44 (IST)18 Jun 19
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়য়ে অধ্যাপকের জাত তুলে হেনস্থার অভিযোগ, উপাচার্যের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী

অভিযোগে সংক্রান্ত তদন্তের রিপোর্ট যেন যত তাড়াতাড়ি সামনে আসে সে ব্যাপারে নজর রাখার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পড়ুয়াদের প্রতি তাঁর বার্তা, 'যদি তোমাদের ব্যবহারে কোনও অধ্যাপক অপমানিত হয়ে  থাকেন, তাঁর কাছে গিয়ে তক্ষণই দুঃখ প্রকাশ করা দরকার"। রবীন্দ্রনাথের নামাঙ্কিত প্রতিষ্ঠানে এমন ঘটনা অভিপ্রেত নয়, জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তদন্তে দোষী প্রমাণিত হলে অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী। অধ্যাপকের জাত তুলে হেনস্থার ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে বিভাগীয় প্রধান সহ অন্যান্য যে সমস্ত অধ্যাপকরা ইস্তফা দিয়েছেন, তাঁদের পদত্যাগ প্রত্যাহার করার অনুরোধ করলেন পার্থ চট্টোপাধ্যায়।

13:49 (IST)18 Jun 19
'আমার দলে কোনও চোর থাকবে না, যাদের যাওয়ার চলে যান", বিস্ফোরক মমতা বন্দ্যোপাধ্যায়

"তৃণমূল কোনও দুর্বল দল নয়, ১৫-২০জন দল ছেড়ে বেরিয়ে গেলে দলের কিছু যায় আসে না। একজন গেলে আমি আরও ৫০০ জন তৈরি করবো", নজ্রুল মঞ্চ থেকে কাউন্সিলরদের উদ্দেশ্যে বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

13:31 (IST)18 Jun 19
দিল্লিতে ডাক্তারদের আন্দোলন প্রত্যাহার

বাংলায় এনআরএসকাণ্ডের জট কাটার ইঙ্গিত মিলতেই দিল্লিতে আন্দোলন তুলে নিল এইমস।


13:10 (IST)18 Jun 19
চিকিৎসা ব্যবস্থায় নয়া আইনের খসড়া রাজ্যে পাঠালো কেন্দ্র

ডাক্তার নিগ্রহকে ঘিরে তৈরি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তৈরি চিকিৎসক সুরক্ষ আইনের খসড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ২০১৭-এর স্বাস্থ্য প্রতিষ্ঠান এবং স্বাস্থ্যব্যক্তি সুরক্ষা প্রস্তাবিত আইন বলে চিকিৎসক নিগ্রহের মতো ঘটনায় শাস্তি হিসেবে অপরাধীর ১০ বছরের জেল এবং ৫ লক্ষ টাকার জরিমানা। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশান ২০১৭ সালেই এই খসড়া আইন জমা দিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকে। বিস্তারিত পড়ুন, ডাক্তার নিগ্রহে ১০ বছরের জেল, ৫ লক্ষ টাকা জরিমানা, প্রস্তাব খসড়া আইন। এদিকে কলকাতায় ঢেলে সাজানো হচ্ছে সব হাসপাতালের নিরাপত্তা পরিষেবা। আজই দুটি হেল্পলাইন নাম্বার এবং হেল্পলাইন ইমেল আইডি, যৌথ অ্যালার্মের বন্দোবস্ত করার ব্যাপারে আজ সিদ্ধান্ত নিতে পারে লালবাজার।

12:33 (IST)18 Jun 19
নজরুল মঞ্চে কাউন্সিলারদের সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

12:25 (IST)18 Jun 19
আজ কোথায় কখন হতে পারে যানজট
11:16 (IST)18 Jun 19
ছন্দে এনআরএস, খুলল বহির্বিভাগ

সব জট কাটিয়ে অবশেষে স্বাভাবিক হল কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। স্বাভাবিক হল বহির্বিভাগের পরিষেবা।

10:38 (IST)18 Jun 19
ছন্দে ফিরল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের বহির্বিভাগ

খুলল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগ। গতকাল রাত থেকেই রাজ্যের সব হাসপাতালগুলিতে উঠে যায় আন্দোলন। আজ সকাল থেকেই স্বাভাবিক হয় সব স্বাস্থ্য পরিষেবা। এ যেন তারই ঝলক

10:05 (IST)18 Jun 19
নজরুল মঞ্চে কাউন্সিলরদের নিয়ে বৈঠক মমতার

লোকসভা নির্বাচনে বেশ কয়েকটি পুরসভায় কার্যত ভরাডুবি তৃণমূল কংগ্রেসের। তার উপর 'চাণক্য' মুকুলের হাত ধরে ঘাসফুল শিবির থেকে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন কয়েকজন বিধায়ক সহ একাধিক কাউন্সিলর। হাতছাড়া হয়েছে বীজপুর, হালিশহর, গারুলিয়ার মতো একাধিক পুরসভা। ভোটের ফল নিয়ে চুলচেরা বিশ্লেষণ করতে এবং সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে আজ নজরুল মঞ্চে ১২৫ জন পুরপ্রধান, পুরনিগমের কর্মকর্তাদের নিয়ে আজ বৈঠক করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে উপস্থিত থাকবে প্রায় তিন হাজার জন কাউন্সিলর। সূত্রের খবর, আগামী বছর ৭টি পুরনিগমের ১২৫টি পুরসভায় নির্বাচনকে কেন্দ্র করেই আগামী দিনের রাজনৈতিক কৌশল কী হবে তা নিয়ে আজ আলোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। নজরুল মঞ্চের এই বৈঠকে আজ মমতার পাশে থাকবেন মেয়র ফিরহাদ হাকিম, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারি সহ তৃণমূলের কয়েকজন নেতা নেত্রীরা। 

09:40 (IST)18 Jun 19
নবান্নে মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তার বৈঠকে প্রস্তাবিত বিষয়

জুনিয়র ডাক্তারদের দাবি মেনে নিয়ে মুখ্যমন্ত্রীর আশ্বাস বার্তা। আগামীতে কী কী পেতে চলেছে সরকারি হাসপাতালগুলি?

09:13 (IST)18 Jun 19
স্বাভাবিক ছন্দে ফিরল রাজ্যের স্বাস্থ্য পরিষেবা

জট কাটিয়ে স্বাভাবিক হল রাজ্যের স্বাস্থ্য পরিষেবা। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আন্দোলন তুলে নেওয়ার কথা ঘোষণা করে এনআরএস সহ রাজ্যের সব আন্দোলনকারী ডাক্তারেরা। আজ থেকে ফের চালু হল সব হাসপাতালের বহির্বিভাগ।

West Bengal news today live updates:  বিশ্বের সর্ব বৃহৎ গণতন্ত্রে ১৭তম লোকসভা নির্বাচন শেষ হয়েছে মাস খানেক আগেই। অথচ এখনও নির্বাচন পরবর্তী হিংসা অব্যাহত বাংলায়। এবার সেই নিয়েই সোচ্চার হচ্ছেন শহরের বিদ্বজনেরা। শনিবারের এক বৈঠকের পর কলকাতার বুদ্ধিজীবীরা সিদ্ধান্ত নিয়েছেন আজ রবীন্দ্র সদনে এক কনভেনশনের আয়োজন করা হবে। সূত্রের খবর বলছে মূলত এক সাংস্কৃতিক মঞ্চ থেকেই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হবে। বিস্তারিত পড়ুন মমতার বিরুদ্ধে রাস্তায় একদা পরিবর্তনপন্থী বুদ্ধিজীবীরা

Web Title:

West bengal breaking news kolkata news latest live updates nrs doctors strike ends kolkata weather traffic politics entertainment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
গুরুংয়ের ধামাকা
X