বড় খবর

ইন্টারনেট কেন বন্ধ? আইন-শৃঙ্খলা পরিস্থিতি কেমন? মমতা সরকারের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

ইন্টারনেট কেন বন্ধ, তা রিপোর্টে কেন উল্লেখ করেনি রাজ্য, সে ব্যাপারে প্রশ্ন তোলে আদালত। এখন কোথায় সমস্যা আছে, সে ব্যাপারেও আদালত জানতে চায় বলে খবর।

calcutta highcourt, কলকাতা হাইকোর্ট, হাইকোর্ট, kolkata highcourt, রাজ্যকে রিপোর্ট পেশের নির্দেশ, highcourt, west bengal govt, caa, সিএএ
মমতা বন্দ্যোপাধ্যায় ও কলকাতা হাইকোর্ট।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ ঘিরে গত কয়েকদিন ধরে বাংলার বিভিন্ন প্রান্তে উত্তেজনা ছড়িয়েছে। এমন প্রেক্ষাপটে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ২৩টি জেলার বিস্তারিত রিপোর্ট পেশ করতে রাজ্যকে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অন্যদিকে, জনগণের টাকা খরচ করে নাগরিকত্ব সংশোধনী  আইনের বিরোধিতায় বিজ্ঞাপন দেওয়া হচ্ছে কিনা, সে ব্যাপারেও রাজ্যকে রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছে আদালত, এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি কেন ইন্টারনেট বন্ধ, সে ব্যাপারেও জানতে চেয়েছে আদালত।

আরও পড়ুন: জ্বলছে উত্তরপ্রদেশ, যোগীরাজ্যে প্রতিনিধি দল পাঠাচ্ছেন মমতা

সূত্রের খবর, রাজ্যের পেশ করা একপাতার রিপোর্টে উল্লেখ করা হয়েছে, আন্দোলনকারীরা স্বতঃস্ফূর্তভাবে আন্দোলন করেছেন। কিন্তু ১৯ তারিখে হাওড়ার জেলাশাসকের জারি করা রিপোর্টে বলা হয়েছে পরিস্থিতি আশঙ্কাজনক, জীবনহানি ঘটতে পারে। রাজ্যের দুই রিপোর্টে দুই তথ্যের নিরিখে রাজ্য সরকারকে সবকটি জেলার ভিত্তিতে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন: জন্মদিন এবার ‘নাগরিক অধিকার দিবস’, একঝাঁক প্রতিবাদ কর্মসূচি ঘোষণা মমতার

নাগরিকত্ব সংশোধনী আইন ইস্যুতে হাইকোর্টে জনস্বার্থ মামলায় আবেদনকারী আইনজীবী জানিয়েছেন, পেশ করা রিপোর্টে রাজ্য জানিয়েছে যে কোনও ক্ষতি হয়নি। কিন্তু হাওড়া পুলিশ আক্রান্ত হয়েছে। অন্যদিকে, রাজ্যের তরফে আদালতে জানানো হয়, এখন পরিস্থিতি স্বাভাবিক। পুলিশের আবেদনে নেট পরিষেবা বন্ধ করা হয়। এদিকে, ইন্টারনেট কেন বন্ধ, তা রিপোর্টে কেন উল্লেখ করেনি রাজ্য, সে ব্যাপারে প্রশ্ন তোলে আদালত। এখন কোথায় সমস্যা আছে, সে ব্যাপারেও আদালত জানতে চায় বলে খবর। এ প্রেক্ষিতে রাজ্য সরকার আদালতকে জানায়, পশ্চিমবঙ্গ শান্ত রাজ্য। গত তিন দিনে কোনও অশান্তি হয়নি।

Web Title: West bengal caa protest calcutta highcourt protest

Next Story
West Bengal Weather Today: শীতের দাপট বহাল, কনকনে হাওয়ায় কাঁপছে মহানগরwinter, weather, kolkata winter
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com