বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বাংলায় দৈনিক করোনা সংক্রমণের হার আরও কমল, তবে চিন্তা বাড়াচ্ছে পজিটিভিটি রেট

সংক্রমণের নিরিখে এদিনও পশ্চিমবঙ্গে এক নম্বরে রয়েছে কলকাতা। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৭৭ জন।

Vladimir Putin self-isolates after Covid-19 found in entourage

রাজ্যে একধাক্কায় অনেকটা কমল দৈনিক করোনা সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুও। তবে সংক্রমণের পজিটিভিটি রেট বেড়েছে। বর্তমানে সেই সংখ্যা ১.৮৮ শতাংশ। তৃতীয় ডেউয়ের আগে যা চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্য কর্তাদের।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্যদপ্তরের প্রকাশিত রিপোর্ট অনুসারে, বাংলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৫১০ জন। সবমিলিয়ে এদিন রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৪৩ হাজার ৪৯৬ জন। গত ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৭ জনের। যা রবিবার ছিল ৮। মৃত্যুহার ১.১৯ শতাংশ।

এখনও পর্যন্ত বাংলায় করোনাকে জয় করে অর্থাৎ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১৫ লক্ষ ১৫ হাজার ৭৮৯ জন। রাজ্যে চিকিৎসাধীন রোগী বা অ্যাকটিভ কোভিড আক্রান্তের সংখ্যা বর্তামানে ৯ হাজার ৩৩৬ জন।

আরও পড়ুন- তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি, স্কুল খোলা নিয়ে বড় ঘোষণা মমতার

সংক্রমণের নিরিখে এদিনও পশ্চিমবঙ্গে এক নম্বরে রয়েছে কলকাতা। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৭৭ জন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এই জেলায় সংক্রমিতের হার যথাক্রমে ৫৬ ও ৫০। উত্তরবঙ্গে দার্জিলিং জেলায় সংক্রমণ ঊর্ধ্বমুখী। আক্রন্তের সংখ্যা এই জেলায় ৪৭ জন।

অক্টোবরেই আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। কেন্দ্রের কোভিড বিশেষজ্ঞ কমিটি এই আশঙ্কা প্রকাশ করেছে। রিপোর্ট দিয়েছে কেন্দ্রকে। এই পরিস্থিতে রাজ্যগুলোকে সতর্ক হওয়ার আবেদন জানানো হয়েছে। ফলে সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal daily corona record 23 august

Next Story
তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি, স্কুল খোলা নিয়ে বড় ঘোষণা মমতারschools may reopen after puja vaccation mamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com