scorecardresearch

বড় খবর

স্বস্তি দিয়ে ১০ হাজারের নীচে বাংলায় দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াল মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বাধিক মৃত্যু হয়েছে হাওড়ায়।

West Bengal Covid 19 updates 15 March 2022
কলকাতার একটি স্বাস্থ্যকেন্দ্রে করোনা পরীক্ষা। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

স্বস্তি দিয়ে বঙ্গে কমল দৈনিক করোনা সংক্রমণ। শুক্রবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ১০ হাজারের নীচে নামল সংক্রমণ। কিন্তু কপালে চিন্তার ভাঁজ ফেলছে ঊর্ধ্বমুখী মৃত্যুহার। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯,১৫৪ জন। কিন্তু মৃত্যু হয়েছে ৩৫ জনের।

রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৯ লক্ষ ৪৯ হাজার ৭৪ জন। মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ২৬৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ১১২ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়েছেন এখনও পর্যন্ত প্রায় ১৮ লক্ষের মতো। সক্রিয় রোগীর সংখ্যাও নিম্নমুখী। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৯,৯৯৩।

সুস্থতার হার রাজ্যে বেড়ে হয়েছে ৯২.০৪ শতাংশ। মৃত্যু হার একইরকম ভাবে ১ শতাংশের সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৭৩৮। কলকাতায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। সংখ্যাটা হল ১,৩৭৫। তার পরেই উত্তর ২৪ পরগনা (১,৩১৭)। আক্রান্তের সংখঅযা মাত্র ৩৪৪ হলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বাধিক মৃত্যু হয়েছে হাওড়ায় (১১)।

আরও পড়ুন বঙ্গে সংক্রমণ কিছুটা কমলেও, ভাবাচ্ছে উচ্চ মৃত্যুহার

কলকাতায় সক্রিয় রোগীর সংখ্যা সবচেয়ে বেশি (৪,১৩১)। এদিকে, শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্যে উদ্বেগ বহুগুণে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন। গতকালের চেয়ে দৈনিক সংক্রমণ বেড়েছে ২৯ হাজার ৭২২। একদিনে দেশে করোনায় মৃত্যু ৭০৩ জনের। গতকাল দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ৪৯১।

ব্যাপকভাবে এদিন বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৮ হাজার ৮২৫। এরই পাশাপাশি একদিনে করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৫১ হাজার ৭৭৭ জন। করোনার দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ১৭.৯৪ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal daily coronavirus omicron update