scorecardresearch

বড় খবর

চিনে করোনা-বিস্ফোরণ! উদ্বিগ্ন মমতার নির্দেশে নজরদারি কমিটি গঠন স্বাস্থ্য দফতরের

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই কমিটির মাথায় বসানো হয়েছে স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে।

চিনে করোনা-বিস্ফোরণ! উদ্বিগ্ন মমতার নির্দেশে নজরদারি কমিটি গঠন স্বাস্থ্য দফতরের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিনে করোনা বিস্ফোরণের জেরে সতর্ক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তড়িঘড়ি বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী-সহ স্বাস্থ্য আধিকারিকরা। ভিড়ে মাস্ক পরা, বুস্টার ডোজ নেওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্র। এই আতঙ্কের পরিবেশে রাজ্য সরকারও তৎপর। পরিস্থিতির দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর নির্দেশ মতো, নজরদারি কমিটি তৈরি করেছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই কমিটির মাথায় বসানো হয়েছে স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে। এছাড়াও কমিটিতে রাখা হয়েছে করোনা চিকিৎসায় অভিজ্ঞ বিশেষজ্ঞদের। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, শীঘ্রই পরিস্থিতি পর্যালোচনায় বসবে সেই নজরদারি কমিটি। পরিস্থিতির গুরুত্ব বুঝে নির্দেশিকা দিতে পারে সেই কমিটি।

উল্লেখ্য, গত শনিবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা শূন্যে পৌঁছায়। প্রায় আড়াই বছর পর। কিন্তু আবার মঙ্গলবার রাজ্যে সাত জন করোনা আক্রান্তের হদিশ মেলে। একজনের মৃত্যুও হয়েছে। এর পর গতকাল নবান্ন সভাঘরে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে চিনের করোনা পরিস্থিতির প্রসঙ্গ ওঠে। মন্ত্রী অরূপ বিশ্বাস মুখ্যমন্ত্রীকে জানান, চিনে পরিস্থিতি ভয়ঙ্কর। হাজারে হাজারে মানুষ মারা যাচ্ছেন। যা শুনেই আঁতকে ওঠেন মমতা।

আরও পড়ুন দেশজুড়ে করোনা সতর্কতা, আজই পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠক মোদীর

তিনি আধিকারিকদের নির্দেশ দেন, “আমাদের স্বাস্থ্য দফতরকে একটু খবর রাখতে বলব। চিনে যে ভাবে ছড়াচ্ছে, যাঁরা এই রোগটি সম্পর্কে বোঝেন, তাঁদের নিয়ে একটি কমিটি গঠন করুন।” তিনি বৈঠকেই জানিয়ে দেন, “কমিটির মাথায় থাকবেন স্বাস্থ্যসচিব। থাকবেন জেলাশাসক, জেলা স্বাস্থ্য আধিকারিকরা।”

এদিকে, দেশজুড়ে করোনা সতর্কতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজই কোভিড পরিস্থিতি পর্যালোচনার জন্য উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছেন। দিল্লি, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রর পরিস্থিতি পর্যালোচনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বিকেলে উচ্চপর্যায়ের বৈঠকে দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করবেন। এই বৈঠকের পর করোনা সংক্রান্ত কিছু নয়া নির্দেশিকাও জারি হতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞমহল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal govt formed covid surveilance team after cm mamata banerjee orders