scorecardresearch

বড় খবর

হাওড়ার অশান্তি দমনে ‘ব্যর্থ’, শীর্ষ দুই পুলিশ কর্তাকে ‘শবক’ শেখাল নবান্ন

গত কয়েকদিন ধরেই বিক্ষোভের নামে কার্যত তাণ্ডব চলছে কলকাতা লাগোয়া এই জেলার বিভিন্ন প্রান্তে।

west bengal govt have transfer howrah rural sp and howrah police commissioner
হাওড়ার দিন কয়েকের লাগাতার অশান্তির পরেই এই পদক্ষেপ নবান্নের।

হাওড়ার বিভিন্ন এলাকায় সাম্প্রতিক সময়ের অপ্রীতিকর ঘটনায় এবার বড়সড় কোপের মুখে দুই পুলিশকর্তা। সরিয়ে দেওয়া হল হাওড়ার গ্রামীণ পুলিশ সুপার সৌম্য রায়কে। শুধু তাই নয়, অশান্তির আগাম আঁচ না পাওয়ায় এবং পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতার জেরে সরানো হয়েছে হাওড়া পুলিশ কমিশনারকেও।

পয়গম্বরের উদ্দেশ্যে মন্তব্য করা নিয়ে উত্তাল হাওড়ার বিভিন্ন এলাকা। গত কয়েকদিন ধরেই বিক্ষোভের নামে কার্যত তাণ্ডব চলছে কলকাতা লাগোয়া এই জেলার বিভিন্ন প্রান্তে। এই ঘটনার জেরেই এবার জেলার পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল ঘটাল নবান্ন। সরিয়ে দেওয়া হল হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়কে।

তাঁকে কলকাতা পুলিশের সাউথ ওয়েস্ট ডিভিশনের ডিসি পদে বদলি করে দেওয়া হয়েছে। তাঁর জায়গায় দায়িত্বে আনা হয়ছে স্বাতী ভাঙ্গালিয়াকে। অন্যদিকে, হাওড়ার পুলিশ কমিশনার পদ থেকে সি সুধাকরকে সরিয়ে তঁর জায়গায় আনা হয়েছে প্রবীণ ত্রিপাঠীকে। সি সুধাকরকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে বদলি করা হয়েছে।

আরও পড়ুন- বিক্ষোভের নামে তাণ্ডবে জ্বলছে পাঁচলা, গা শিউরে ওঠার মতো ছবি এলাকাজুড়ে

পয়গম্বরকে নিয়ে করা মন্তব্যে গত কয়েকদিন ধরেই উত্তাল হাওড়ার বিভিন্ন এলাকা। দিকে-দিকে বিক্ষোভ-অশান্তি। হাওড়ার নানা জায়গায় অবরোধ, ভাঙচুর চলছে দফায়-দফায়। শুক্রবারও দিনভর অশান্তি চলেছে হাওড়ার পাঁচলা, সলপ, রঘুদেবপুর-সহ বিস্তীর্ণ এলাকায়। শনিবার সকাল থেকেও নতুন করে অশান্তি শুরু হয় পাঁচলায়। পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমসিম দশা হয় পুলিশকর্মীদের।

এদিন সকালে পাঁচলা বাজারে ঢুকে পড়ে বিক্ষোভকারীরা। লণ্ডভণ্ড করে দেয় গোটা বাজার চত্বর। হাওড়ার বর্তমান পরিস্থিতি সামাল দিতে না পারার কারণেই এই দুই পুলিশকর্তাকে সরিয়ে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও তঁদের বদলির পিছনে স্পষ্ট কোনও কারণের উল্লেখ করা হয়নি প্রশাসনের শীর্ষ মহলের তরফে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal govt have transfer howrah rural sp and howrah police commissioner