scorecardresearch

কলকাতায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, দাউ দাউ করে আগুন, আটকেছিলেন কয়েকজন, তারপর?

ফের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড।

west bengal kolkata exide more fire updates
প্রতীকী ছবি

কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড। এবার রবীন্দ্র সদনের কাছে একটি টায়ারের গুদামে আগুন লাগে। মুহূর্তে সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে। দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। একটি তিনতলার বাড়ির নীচের তলায় রয়েছে টায়ারের গুদাম। বাড়িটির উপরের দুটি তলায় কয়েকটি অফিস ও ফ্ল্যাট রয়েছে। অগ্নিকাণ্ডের জেরে ভিতরেই আটকে পড়েন কয়েকজন। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা চত্বর। হুলস্থবল কাণ্ড পড়ে যায়। খবর পেয়ে আসে দমকলের ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর মরিয়া চেষ্টায় দমকলকর্মীরা। তাঁরাই মাস্ক পরে অক্সিজেনসিলিন্ডার নিয়ে ভিতরে ঢোকেন। আটকে পড়া বেশ কয়েকজনকে তাঁরাই উদ্ধার করেছেন।

সপ্তাহের প্রথম দিনে কলকাতায় বড়সড় অগ্নিকাণ্ড। এদিন রবীন্দ্র সদনের কাছে এক্সাইড মোড়ে একটি টায়ারের গুদামে আগুন লাগে। গুদামভর্তি দাহ্য পদার্থ থাকায় মুহূর্তে ছড়িয়ে পড়ে আগুন। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা গুদাম। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। এদিকে, তিনতলা বাড়ির নীচে থাকা ওই গুদামটির উপরে দুটি তলায় ততক্ষণে চিৎকার শুরু হয়ে গিয়েছে। অনেকেই কোনওমতে বেরিয়ে আসতে পেরেছেন। যদিও কয়েকজন ভিতরেই আটকে ছিলেন।

আরও পড়ুন- তৃণমূলের মিশন ত্রিপুরা! অভিষেককে সঙ্গে নিয়ে প্রচারে ঝড় তুলতে যাচ্ছেন মমতা

এদিকে, খবর পেয়ে একে একে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ছুটে যায় ঘটনাস্থলে। মুখে মাস্ক পরে ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে ভিতরে ঢোকেন দমকলকর্মীরা। একদিকে চলে আগুন নেভানোরা কাজ অন্যদিকে চলে উদ্ধারকাজ। ভিতরে ঢুকে তিনজনকে উদ্ধার করে বাইরে নিয়ে আসেন দমকলকর্মীরা। অগ্নিকাণ্ডের জেরে আটকে পড়েছিলন বিশেষ চাহিদাসম্পন্ন এক ব্যক্তিও। তাঁকেও প্রথমে উদ্ধার করে বাড়িটির ছাদে নিয়ে যান দমকলকর্মীরা। দমকল সূত্রে জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে আহত হওয়ার কোনও ঘটনা ঘটেনি।

আরও পড়ুন- আজকের পর থেকেই আবহাওয়ায় বিরাট বদল! রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

এদিন দমকলের একাধিক ইঞ্জিন শহর কলকাতার প্রাণকেন্দ্রের এই বিপর্যয় মোকাবিলায় ছুটে আসে। আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রেখেই চলে কাজ। শর্টসার্কিটের জেরেই আগুন নাকি এই অগ্নিকান্ডের পিছনে রয়েছে অন্য কোনও কারণ? এব্যাপারে এখনই স্পষ্ট করে কিছু জানাতে পারেননি দমকল আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal kolkata exide more fire updates