West Bengal news updates today: ভাটপাড়া নিয়ন্ত্রণে, দাবি পুলিশ কমিশনারের

West Bengal news today updates: তিন দিনের মধ্যে পরিস্থিতি শান্ত করার নির্দেশ দেন মমতা। এরপর দু'দিনের মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানালেন নবনিযুক্ত পুলিশ কমিশনার মনোজ ভার্মা।

By: Kolkata  Jun 23, 2019, 9:43:36 AM

West Bengal news today updates:  ভাটপাড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে, শনিবার বিকালে একথা জানালেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। গোষ্ঠী সংঘর্ষে বৃহস্পতিবার ভাটপাড়া-কাঁকিনাড়া এলাকায় দুই ব্যক্তির মৃত্যুর পরই কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিন দিনের মধ্যে পরিস্থিতি শান্ত করার কথা বলেন তিনি। এরপর দু’দিনের মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানালেন নবনিযুক্ত পুলিশ কমিশনার মনোজ ভার্মা। এদিন বিজেপির প্রতিনিধি দল ভাটপাড়া ছাড়ার পরই এলাকায় নতুন করে উত্তেজনা ছড়ায়। জানা যাচ্ছে, এসএস আলুওয়ালিয়া, সত্যপাল সিং এবং বিষ্ণুদয়াল  রামেরা এলাকা ছাড়তেই ফের বোমাবাজিতে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এরপরই এলাকায় পৌঁছন মনোজ ভার্মা। একাংশের অভিযোগ, পুলিশ লাঠিচার্য করাতেই মাথা ফেটেছে কয়েকজনের। আবার কেউ কেউ বলছেন, পুলিশ উপযুক্ত পদক্ষেপ না নেওয়াতেই ফের চলছে দুষ্কৃতীরাজ-বোমাবাজি। পুলিশের দাবি, এলাকায় ১৪৪ ধারা জারি। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য তাঁরা সক্রিয়।

আরও পড়ুন, ফের ‘খুন’, অগ্নিগর্ভ আমডাঙ্গা

প্রসঙ্গত, পূর্ব ঘোষণা মতো শনিবার ভাটপাড়ায় আসে বিজেপির তিন সাংসদের প্রতিনিধি দল। দুই মৃতের পরিবারের সঙ্গে দেখা করার পর এসএস আলুওয়ালিয়া বলেন, ‘ পুলিশের গুলিতেই মারা যান রামবাবু সাউ এবং ধরমবীর সাউ। পুলিশ যদি শূন্যে গুলি করে থাকে তবে তা কীভাবে কোনও ব্যাক্তির শরীরে প্রবেশ করে? অত্যন্ত দুঃখজনক ঘটনা’। এদিন অর্জুন সিংয়ের সুরেই কথা বলেন আলুওয়ালিয়াও।  তাঁর বক্তব্য, ‘ পুলিশের আস্কারাতেই কিছু ‘হুলিগান’ এবং ‘ক্রিমিনাল’রা নিরীহ মানুষদের উপর গুলি ছুঁড়েছে ও বোমাবাজি করেছে। অবলম্বে এই ঘটনার তদন্ত করা হবে’।

এদিন সকালে ভাটপাড়ায় পৌঁছতেই প্রতিরোধের মুখে পড়েন সুজন চক্রবর্তী এবং আব্দুল মান্নান। এদিন তাঁদের উদ্দেশে ‘গো ব্যাক’ স্লোগান ওঠে। জানা যাচ্ছে, অর্জুন বাহিনীই এই স্লোগান দিয়েছে। এদিন ঘটনাস্থলে উপস্থিত পুলিশদের ঘিরেও বিক্ষোভ দেখিয়েছে বিজেপি সমর্থকেরা।

উল্লেখ্য, উত্তর শহরতলির ভাটপাড়ায় এখনও অব্যাহত অশান্তির আঁচ। কমিশনার বদল করেও নেভানো যাচ্ছে না বিক্ষোভের আগুন। প্রসঙ্গত, শুক্রবার ফের রণক্ষেত্রের চেহারা নেয় ভাটপাড়া। বৃহস্পতিবার গোষ্ঠী সংঘর্ষের মাঝে প্রাণ হারানো ধরমবীর সাউ এবং রামবাবু সাউয়ের মৃতদেহ নিয়ে বিজেপির মিছিল ঘিরে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে ফের অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। এদিন ভাটপাড়া-কাঁকিনাড়ার পথে ঘাটে ভিড় জমান কয়েক হাজার মানুষ। জানা যায়, স্থানীয় জনতা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকে। এরপরই কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এলাকায় চরম উত্তেজনা তৈরি হয়। স্থানীয় জনতার একাংশের ক্ষোভ তৈরি হয় পুলিশের ভূমিকা নিয়ে। অর্জুন সিং বলেন, “পুলিশ গুলি চালিয়ে দু’জনকে মেরেছে, তাই মানুষের মধ্যে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ তৈরি হয়েছে। তবে আমরা মানুষকে বুঝিয়ে শান্ত কারার চেষ্টা করেছি, এখন মিছিল এগিয়ে যাচ্ছে”।

Live Blog

West Bengal and Kolkata news today live updates of weather, traffic, train services and airlines, কলকাতা এবং রাজ্যের সব খবরের আপডেট, Follow the update here:

17:12 (IST)22 Jun 19
খাল কেটে কুমীর এনেছে এবার ঠ্যালা বুঝুক, বিজেপিকে কটাক্ষ পার্থর

ভাটপাড়ার অশান্ত পরিস্থিতি এবং বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদের ভাটপাড়া পরিদর্শন প্রসঙ্গে তৃণমূল নেতা তথা রাজ্যের শিক্ষামন্ত্রীর বক্তব্য, ' ওরা আরেকটু পরে গেলে ভাল করতো। ওখানে যে ১৪৪ ধারা চলেছে এটা নিশ্চই তাঁদের খেয়ালে থাকবে। কেন্দ্রীয় বিজেপি ইন্ধন দিতে গেছে ওখানে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা প্রশাসনের দায়িত্ব এটা কোনও রাজনৈতিক দলের দায়িত্ব নয়। এটা পুলিশের ব্যাপার কী করবে। ২৩শে মে এর আগে এরকম কোনও ঘটনা হয়নি। এখন কেন হচ্ছে?তাহলেই বুঝুন কোন কুমিরকে নিয়ে এসেছেন। যাকে নিয়ে এসেছেন এবার বুঝতে পারবেন ঠ্যালাটা।" প্রসঙ্গত, বিজেপির সংসদীয় প্রতিনিধি দল ভাটপাড়া ছাড়ার পরই ফের বোমাবাজিতে অশান্ত হয়ে ওঠে ভাটপাড়া। 

15:51 (IST)22 Jun 19
ভাটপাড়া নিয়ন্ত্রণে, জানালেন পুলিশ কমিশনার

বিজেপির সংসদীয় প্রতিনিধি দল ভাটপাড়া ছাড়তেই ফের অশান্ত হয় এলাকা। চলে বোমাবাজি।  তৎক্ষণাৎ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আসেন ব্যারাকপুরের নব নিযুক্ত কমিশনার মনোজ ভার্মা। সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। পরিস্থিতি সামাল দেওয়ার সময় দু একটা লোক একটু পরে গেছে। সম্পূর্ণ ঘটনাটি এই মুহুর্তে তদন্তের আওতায় রয়েছে। এ বিষয়ে এখনই কোনও রকম মন্তব্য করতে চাই না।''

14:51 (IST)22 Jun 19
বিজেপি প্রতিনিধিদল ভাটপাড়া ছাড়তেই ফের ঝরল রক্ত

বিজেপির প্রতিনিধিদল ভাটপাড়া ছাড়তেই এলাকায় ফের তুমুল উত্তেজনা। জানা যাচ্ছে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান জনতা। অভিযোগ, এরপরই লাঠিচার্য করে পুলিশ আর তাতেই মাথা ফেটেছে কয়েকজনের। তবে পুলিশের দাবি, এলাকায় ১৪৪ ধারা জারি, তবু আইন মেনে জটলা করা থেকে বিরত থাকছে না অনেকেই। সে জন্যই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্রিয় হয়েছে পুলিশ। 

14:29 (IST)22 Jun 19
ভাটপাড়ায় পুলিশের গুলিতেই মৃত্যু, অবিলম্বে তদন্ত হবে: আলুওয়ালিয়া

ভাটপাড়ায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে এসএস আলুওয়ালিয়া বলেন, ' পুলিশের গুলিতেই মারা যান রামবাবু সাউ এবং ধরমবীর সাউ। পুলিশ যদি শূন্যে গুলি করে থাকে তবে তা কীভাবে কোনও ব্যাক্তির শরীরে প্রবেশ করে? অত্যন্ত দুঃখজনক ঘটনা'। এদিন অর্জুন সিংয়ের সুরেই কথা বলেন আলুওয়ালিয়া। তাঁর বক্তব্য, ' পুলিশের আস্কারাতেই কিছু 'হুলিগান' এবং 'ক্রিমিনাল'রা নিরীহ মানুষদের উপর গুলি ছুঁড়েছে ও বোমাবাজি করেছে। অবলম্বে এই ঘটনার তদন্ত করা হবে'।

14:09 (IST)22 Jun 19
ভাটপাড়ায় পৌঁছল বিজেপির সংসদীয় প্রতিনিধি দল

ভাটপাড়ায় বিজেপির প্রতিনিধি দল পৌঁছতেই জনজোয়ার। সংসদীয় প্রতিনিধিদলকে নিহতদের বাড়ির পথে নিয়ে যাচ্ছেন এলাকার সাংসদ অর্জুন সিং

12:11 (IST)22 Jun 19
সন্দেশখালি, ভাটপাড়ার পর এবার আমডাঙ্গায় 'খুন' বিজেপি সমর্থক

ফের মৃত্যু আমডাঙ্গায়, রাজনৈতিক আক্রোশ থেকে 'খুন' বলে দাবি ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। নিহতের পরিবারের সঙ্গে দেখা করতে আজ বিকেলে আমডাঙ্গায় যাবেন তিনি। এই মৃত্যু ঘিরে উত্তাল হয় পরিস্থিতি। পুলিশের গাড়িও ভাঙচুর করা হয়।   কিন্তু কেন এই খুন? বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে, ফের ‘খুন’, অগ্নিগর্ভ আমডাঙ্গা

10:52 (IST)22 Jun 19
জামিন পেল মডেল হেনস্থাকাণ্ডের অভিযুক্তেরা

মহানগরে অভিনেত্রী হেনস্থা কাণ্ডে গ্রেফতার হওয়া সাতজন জামিন পেল শুক্রবার। বুধবার ওই সাতজনকে গ্রেফতার করেছিল পুলিশ। শুক্রবার আলিপুর আদালত সাতজনকে জামিন দেয়। পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, “আমরা গ্রেফতার হওয়া সাতজনকে পুলিশি হেফাজতে রাখতে চেয়েছিলাম। কিন্তু আদালত ওদের জামিন দিয়ে দিল”। ২১ জুন পর্যন্ত আটক সাতজনকে পুলিশি  হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আলিপুর আদালত। বিস্তারিত পড়ুন মডেল হেনস্থাকাণ্ডে অভিযুক্ত সাতজনের জামিন

09:56 (IST)22 Jun 19
আষাঢ়স্য প্রথম দিবসে নয়, আষাঢ়ের প্রথম সপ্তাহে বঙ্গে এলো বর্ষা

শুক্রবার সকাল থেকেই শহর জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। আগামি আটচল্লিশ ঘণ্টায় উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, পুরুলিয়া, বীরভূম এবং মালদায় বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে বঙ্গোপসাগরের নিম্মচাপের জেরে যে বর্ষা এসেছে তাঁর শক্তি খুব বেশি নয়। তাই আপাতত আর্দ্রতাজনিত অস্বস্তি নিয়েই কাটাতে হবে আগামী কয়েকদিন।

09:20 (IST)22 Jun 19
শহরের কোথায় কোথায় আজ ব্যাহত হতে পারে যান চলাচল
09:00 (IST)22 Jun 19
ভাটপাড়া নিয়ে দুঃখপ্রকাশ অমিত শাহের

ভাটপাড়ায় পুলিশের গুলিতে নিহত ২ জন ব্যক্তির মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এই ঘটনায় ৩ সদস্যের একটি কমিটি গঠন করেন তিনি। এস এস আলুওয়ালিয়ার নেতৃত্বে আজ ঘটনার স্থান পরিদর্শন করবেন প্রতিনিধিদল এবং তার রিপোর্ট জমা দেবে অমিত শাহের কাছে।

West Bengal news today updates যাত্রীদের একগুচ্ছ সুখবর দিতে চলেছেন মেট্রো কর্তৃপক্ষ। সূত্রের খবর, আগামী ১ জুলাই থেকে ছুটির দিনে মেট্রোর সংখ্যা বেশ কিছুটা বাড়ছে। সপ্তাহের কাজের দিনেও নোয়াপাড়া থেকে দমদমগামী ট্রেনের সংখ্যাও বাড়ানো হচ্ছে। রাতে কবি সুভাষ স্টেশন থেকে নোয়াপাড়াগামী শেষ ট্রেনের সময়সীমা ৩৫ মিনিট বাড়ানো হচ্ছে। রবিবার সকালে পরিষেবা শুরুর সময় এগিয়ে আনা হচ্ছে ৫০ মিনিট। সবিস্তারে পড়ুন ছুটির দিনে শহরে বাড়ছে মেট্রোর ট্রেন সংখ্যা

দক্ষিণ কলকাতার একটি নামী বেসরকারি স্কুলের শৌচাগারে পাওয়া গেল ওই স্কুলেরই দশম শ্রেণীর এক ছাত্রীর মৃতদেহ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।ছাত্রীটির দেহের পাশে পাওয়া গিয়েছে তিন পাতার একটি সুইসাইড নোট। ওই নোট ছাত্রীটিরই লেখা কিনা, খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক ভাবে এটিকে আত্মহত্যার ঘটনা বলেই মনে করছে পুলিশ। ঠিক কোন পরিস্থিতেতে কী ভাবে এই ঘটনা ঘটল, দক্ষিণ কলকাতার স্কুলের শৌচাগার থেকে উদ্ধার ছাত্রীর মৃতদেহ

Web Title:

West bengal kolkata latest news breaking news live updates bhatpara violence arjun singh mamata banerjee tmc bjp cong cpim politics entertainment weather traffic updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.