scorecardresearch

বাংলায় করোনার বিরাট জাম্প! একধাক্কায় সংক্রমণ বাড়ল দ্বিগুণেরও বেশি

গতকালের চেয়ে একধাক্কায় রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা দ্বিগুণেরও বেশি বেড়েছে।

বাংলায় করোনার বিরাট জাম্প! একধাক্কায় সংক্রমণ বাড়ল দ্বিগুণেরও বেশি
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

হু হু করে বাড়ল সংক্রমণ। গতকালের চেয়ে একধাক্কায় রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা দ্বিগুণেরও বেশি বেড়েছে। আতঙ্ক বাড়িয়ে গত ২৪ ঘণ্টার নিরিখে রাজ্যে বেড়েছে করোনার পজিটিভিটি রেটও। সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাস আগে বঙ্গের সংক্রমণ পরিস্থিতি নিয়ে নতুন করে উদ্বেগ বাড়ছে।

রাজ্যে করেনার হাই-জাম্প। গত ২৪ ঘণ্টায় রাজ্যের দৈনিক সংক্রমণ দ্বিগুণেরও বেশি বেড়েছে। মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৮৩ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ৪৩৬ জন। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু ৪ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত বঙ্গে করোনার বলি মোট ২১ হাজার ৩৭৬।

এরই পাশাপাশি উদ্বেগ বেড়েছে পজিটিভিটি রেট বেড়ে যাওয়ায়। গতকালের চেয়ে এদিন রাজ্যে করোনা পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৭.৪৮ শতাংশ। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ১১ হাজার ৯২০ জন। করোনায় কাবু হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন মোট ৩৩৪ জন।

আরও পড়ুন- পার্থর টাক লক্ষ্য করে জুতো, মহিলাকে ‘মহিষাসুরমর্দিনী’-র সঙ্গে তুলনা বিজেপি নেতার

সব মিলিয়ে বঙ্গের করোনা-চিত্রে আজ ফের একবার উদ্বেগ চরমে। আর মাত্র মাস দু’য়েক পরেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। গত দু’বছর ধরে করোনার জেরে সব উৎসব-পার্বণের মতোই ফিকে হয়েছিল দুর্গাপুজোর আনন্দও। কোভিড প্রোটোকলের জাঁতাকলে বাঁধা পুজোয় মন বেজায় খারাপ ছিল বাঙালির। তবে এবার করোনা আতঙ্ক দূরে ঠেলে পুজোর আনন্দে গা ভাসাতে তৈরি বাংলার আট থেকে আশি। তবে এখন এই আবহেই করোনা যেন ফের কাঁটা হয়ে বিঁধতে শুরু করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal records 883 covid 19 cases in 2 august 2022