বড় খবর

‘তালিকা ত্রুটিপূর্ণ, ১০ নয়, বাংলার ৪ জেলা রেড জোনে’, নর্থব্লকে পত্রাঘাত নবান্নের

কেন্দ্রকে পাল্টা চিঠি দিয়েছেন রাজ্য়ের স্বাস্থ্য় সচিব। এই তালিকা ‘ত্রুটিপূর্ণ’ বলে দাবি করা হয়েছে চিঠিতে, এমনটাই জানা যাচ্ছে।

corona, করোনা
ফাইল ছবি।
করোনা পরিস্থিতিতে এবার জোনভিত্তিক জেলার সংখ্য়া নিয়ে কার্যত রাজ্য় বনাম কেন্দ্র সংঘাতের আবহ তৈরি হল। ৩ মে’র পর দেশের জেলাগুলির জোন ঠিক করে তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। ওই তালিকায় উল্লেখ করা হয়েছে, পশ্চিমবঙ্গে ১০টি রেড জোন রয়েছে। কেন্দ্রের তালিকা সামনে আসতেই রাজ্য়ের তরফে দাবি করা হয়েছে, ১০ নয়, বাংলায় রেড জোন ৪টি। এ নিয়ে কেন্দ্রকে পাল্টা চিঠি দিয়েছেন রাজ্য়ের স্বাস্থ্য় সচিব। এই তালিকা ‘ত্রুটিপূর্ণ’ বলে দাবি করা হয়েছে চিঠিতে, এমনটাই জানা যাচ্ছে।

আরও পড়ুন: ১৭ মে পর্যন্ত ভারতজুড়ে লকডাউন

উল্লেখ্য়, কেন্দ্রের তালিকায় বাংলায় ১০টি জেলা রেড জোনের আওতায় রয়েছে। ৫ টি জেলাকে অরেঞ্জ জোনের তালিকায় রাখা হয়েছে। বাকি ৮ জেলায় কোনও সংক্রমণ না থাকায় গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। কিন্তু রাজ্য়ের তরফে আগেই জানানো হয়েছিল, বাংলায় ৪টি রেড জোন রয়েছে।

আরও পড়ুন: ৪ মে থেকে বাংলার কোন জেলা কোন জোনে? দেখুন, কেন্দ্রীয় তালিকা

কেন্দ্রের তালিকায় বাংলার রেড জোনভুক্ত জেলা একনজরে…

* কলকাতা
*হাওড়া
* উত্তর ২৪ পরগনা
*দক্ষিণ ২৪ পরগনা
*পূর্ব মেদিনীপুর
*পশ্চিম মেদিনীপুর
*দার্জিলিং
*জলপাইগুড়ি
*কালিম্পং
*মালদা

নবান্নের মতে বাংলায় ৪ জেলা রেড জোন, সেগুলি হল…

* কলকাতা
*হাওড়া
* উত্তর ২৪ পরগনা
*পূর্ব মেদিনীপুর

প্রসঙ্গত, এর আগে করোনা আবহে কেন্দ্রীয় দলের সফর ঘিরে মমতা সরকার বনাম মোদী সরকার সংঘাতে সরগরম ছিল রাজনীতির ময়দান। সেই রেশ কাটতে না কাটতেই এই পরিস্থিতিতে জোনভিত্তিক জেলার তালিকা নিয়ে যে মতপার্থক্য় সামনে এল তা নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal red zone central govt list controversy mamata banerjee coronavirus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com