west bengal todays corona updates 13 july 2022: ফের লাফিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগের শীর্ষে উঃ ২৪ পরগনা | Indian Express Bangla

ফের লাফিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগের শীর্ষে উঃ ২৪ পরগনা

বেড়ে পজিটিভিটি রেট পৌঁছেছে ১৮.৫৯ শতাংশে।

ফের লাফিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগের শীর্ষে উঃ ২৪ পরগনা
উৎসব আবহে ফিরছে চেনা আতঙ্ক

বাংলায় একধাক্কায় করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা অনেকটাই বাড়ল। বুধবার স্বসাথ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৯৭৯ জন। বেড়ে পজিটিভিটি রেট পৌঁছেছে ১৮.৫৯ শতাংশে।

রাজ্যে একদিনে সুস্থ হয়েছেন ১,৩৫৯ জন। সুস্থতার হার সামান্য কমে দাঁড়িয়েছে ৯৭.৬৩ শতাংশে। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০.১০,৫৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০,৫৯,২৬৪ জন।

পশ্চিমবঙ্গে করোনায় বুধবার মৃত্যুর সংখ্য়া ৪। যা গত দিন ছিল ৫। রাজ্যে মোট মৃত ২১,২৫৫ জন।
শতাংশের বিচারে মৃত্যুহার ১.০৩ শতাংশ।

দৈনিক সংক্রমণের নিরিখে বাংলায় এদিন শীর্ষে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত ৬৬১ জন)। এরপরই স্থানরয়েছে কলকাতার (আক্রান্ত ৬৫৫ জন)। তৃতীয়স্থানে রয়েছে বীরভূম (আক্রান্ত ১৮১ জন)। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে দক্ষিণ ২৪ পরগনা (আক্রান্ত ১৭৬ জন) ও হুগলি(আক্রান্ত ১৬১ জন)। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, নদীয়া, পূর্ব বৎ্ধমান, নদিয়া জেলায় আক্রান্তের সংখ্যা শতাধিক।

রাজ্যে এ দিন করোনার মনুনা পরীক্ষা হয়েছে ১৬,০২৭ জনের। এছাড়া, টিকার ডোজ দেওয়া হয়েছে ১,৩২,১০৭টি। বুস্টার ডোজ দেওয়ার সংখ্যা ৪২,৬৬,৮৫৪টি।

দেশজুড়ে করোনা বাড়তেই ১৫ জুলাই থেকে ১৮ উর্ধ্বদের বিনামূল্যে কোভিড বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্র। ১৫ জুলাই থেকে পরবর্তী ৭৫ দিন চলবে বিনামূল্যে সতর্কতামূলক ডোজ দেওয়ার কর্মসূচি। স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন উপলক্ষ্যেই এই সিদ্ধান্ত কেন্দ্রের। এর ফলে দেশবাসীর মধ্যে বুস্টার ডোজ নেওয়ার আগ্রহ বাড়বে বলেই মনে করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal todays corona updates 13 july 2022

Next Story
পাহাড়ের রাজভবনে ‘সৌজন্য’, একে অপরকে উত্তরীয় দিলেন অসমের হিমন্ত ও মমতা