বড় খবর

ভোর ও রাতে নামছে তাপমাত্রা, সপ্তাহ শেষেই শীতের আমেজ বঙ্গে

পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ অপেক্ষাকৃত বেশি অনুভূত হবে।

West Bengal weather update 30 october 2021
আজ থেকে রাতের পারদ আরও নামবে।

দুয়ারে শীত। বৃষ্টির পালা শেষ করে ধীরে ধীরে ভোর ও রাতের দিকে কমছে তাপমাত্রা। উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করেছে রাজ্যে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্র ও শনিবার ভোর ও রাতের দিকে তাপমাত্রা আরও কমতে পারে। শহর কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও একই অনুভূতি মিলতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, পরিস্থিতির বিশেষ বদল না হলে সপ্তাহ শেষেই রাজ্যের শীতের আমেজ মিলতে পারে।

এবছর নাকাল করে ছেড়েছে বর্ষা। গোটা রাজ্যেই রীতিমতো নাজেহাল পরিস্থিতি তৈরি করেছিল বর্ষা। দক্ষিণ ও উত্তরবঙ্গের একাধিক জেলায় একটানা বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে পাকাপাকিভাবে বর্ষা এবার বিদায় নিয়েছে। বিক্ষিপ্ত বৃষ্টি কয়েকদিন চললেও এবার তা থেকেও মিলেছে মুক্তি। মেঘ কাটতেই ধীরে ধীরে রাজ্যে ঢুকতে শুরু করেছে উত্তুরে হাওয়া।

শুষ্ক আবহাওয়া টের পাওয়া যাচ্ছে রাজ্যের সর্বত্র। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এবার রাজ্যজুড়ে শীতের আমেজ ধীরে ধীরে টের পাওয়া যাবে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ অপেক্ষাকৃত বেশি অনুভূত হবে। উত্তরবঙ্গে রাতের তাপমাত্রা গত কয়েকদিন ধরেই কমছে।

দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ং-সহ পাহাড়ের বেশ কিছু এলাকায় ভোরের দিকে বেশ কিছুক্ষণ থাকছে কুয়াশার দাপট। সময় যত এগোবে কুয়াশার দাপট ততই বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির দাপট কাটতেই এবার পাহাড়-সহ গোটা উত্তরবঙ্গেই শীতের আমেজ বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- গোয়ায় দিনভর আজ ঠাসা কর্মসূচি তৃণমূল সুপ্রিমোর

মোটের উপর আবহাওয়ার পরিস্থিতিতে বড়সড় বদল না এলে সপ্তাহের শেষ দিক থেকেই গোটা রাজ্যেই শীতের আমেজ মিলতে পারে। তবে পাকাপাকিভাবে শীত আসতে ঠিক আরও কতদিন লাগবে, সে বিষয়ে স্পষ্ট করে এখনও কিছু জানাতে পারেনি আবহাওয়া দফতর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal weather forcast 29 october 2021

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com