মাঘের শীতে কাঁপছে বাংলা, তাপমাত্রার আরও পতন, কিন্তু সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস

আর দিন দুয়েক পর থেকেই ফের একবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

latest weather updates of kolkata and west-bengal for next 48 hours
আরও কমল তাপমাত্রার পারদ। ছবি- শশী ঘোষ

মাঘের শীতে বাঘে কাঁপা অবস্থা বাংলার। বৃহস্পতিবার আরও কমল তাপমাত্রার পারদ। কলকাতায় সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। সর্বোচ্চ ২৩ ডিগ্রি। উত্তর থেকে দক্ষিণবঙ্গ, সাতসকালে কুয়াশাচ্ছন্ন পরিবেশে জাঁকিয়ে ঠান্ডায় কাঁপছে বাঙালি। কিন্তু এই শীত বেশিদিন টেকার নয়।

হাওয়া অফিসের পূর্বাভাস, সপ্তাহান্তে শীত উধাও হয়ে নামতে পারে বৃষ্টি। শুক্রবার থেকে মেঘলা হতে শুরু করবে আকাশ। বাড়বে তাপমাত্রা। উল্লেখ্য, কিছুদিন আগেই জোড়া পশ্চিমী ঝঞ্ঝার জেরে বঙ্গে শীতের দফারফা হয়েছিল। বৃষ্টিও হয়েছিল দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামিকাল, শুক্রবার থেকে বাংলার আকাশে মেঘের ঘনঘটা দেখা যাবে।

শনিবার থেকে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। উত্তরবঙ্গের জেলাগুলিতে শিলাবৃষ্টি হতে পারে। রাতের দিকে দুই থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস।

আরও পড়ুন আরও নামবে পারদ, এবার থিতু হবে শীত? কী জানাল আবহাওয়া দফতর?

ঝঞ্ঝা-নিম্নচাপের গেরো কাটিয়ে এবার থিতু হবে শীত? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আপাতত দিন দুয়েক বঙ্গে এই আবহাওয়া স্থায়ী হবে। ২০ জানুয়ারির পর থেকে ফের একবার আবহাওয়ার পরিস্থিতিতে বদল আসার সম্ভাবনা প্রবল। আগামী ২১ জানুয়ারি দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে হতে পারে হালকা বৃষ্টি।

২২ জানুয়ারিও উপকূলের দুই জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সুতরাং, আর দিন দুয়েক পর থেকেই ফের একবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির হাত ধরেই শীতের দাপট ফিকে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather forecast 20 january 2022

Next Story
বাংলায় ১১ হাজার পেরোল দৈনিক সংক্রমণ! একধাক্কায় অনেক বাড়ল মৃত্যুও