বড় খবর

West Bengal Weather Today: ঝলমলে আকাশে শীতের আমেজ রাজ্যে

West Bengal Weather Forecast, 15 November 2019: হাওয়া অফিস জানিয়েছে, রাজ্যে শীতের প্রবেশ ঘটবে খুব ধীর গতিতে। ইতিমধ্যেই কমেছে দিন ও রাতের সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রা।

weather, weather picture
তাপমাত্রা কমছে শহরের। ফাইল ছবি

West Bengal Weather Forecast Today: ভোর রাতে বেশ ঠাণ্ডা আমেজ শহর ও শহরতলিতে। হালকা কুয়াশা মাখা রোদ যখন উঠছে ততক্ষণে অবশ্য গরম গায়ে লাগতে শুরু করেছে মহানগর ও তার পার্শ্ববর্তী এলাকার। তবে শীত আসতে এখনও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে শহরবাসীকে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সাময়িকভাবে মনে করা হয়েছিল, বুলবুল নিম্মচাপ কেটে যাওয়ার পরই উত্তুরে হাওয়াকে সঙ্গে নিয়ে রাজ্যে প্রবেশ করতে পারে শীত। কিন্তু আপাতত স্থগিত থাকছে সে আশা।

আরও পড়ুন- ‘অনেকেই বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করছেন’, নাম না করে রাজ্যপালকে তোপ মমতার

হাওয়া অফিস জানিয়েছে, রাজ্যে শীতের প্রবেশ ঘটবে খুব ধীর গতিতে। ইতিমধ্যেই কমেছে দিন ও রাতের সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রা। বাতাসে কমেছে জলীয় বাষ্পের উপস্থিতি। তবে রোদ উঠলেই ঠাণ্ডা আমেজ লাগানো হাওয়া গায়েব হয়ে পড়বে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। অস্তমিত সূর্যের হাত ধরেই হিমেল হাওয়া ফিরবে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায়।

আরও পড়ুন- তথ্য জানতে বার বার জরুরী অনুরোধ ভারত সরকারের, ফেসবুকের বিস্ফোরক দাবি

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় পরিষ্কার আকাশের দেখা মিলবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন সকালে শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৮ শতাংশ।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal weather forecast today 15 november 2019 kolkata weather updates

Next Story
২৫ হাজার রসগোল্লা বিতরণ হল হুগলিতেRasgulla
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com