বড় খবর

West Bengal Weather Today: শীতের দাপট বহাল, কনকনে হাওয়ায় কাঁপছে মহানগর

West Bengal Weather Forecast, 21 December 2019: শনিবারেও স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কমল দিনের সর্বোচ্চ তাপমাত্রা। শীতের এই আমেজে অবশ্য দারুন খুশি রাজ্যবাসী।

winter, weather, kolkata winter
কনকনে হাওয়ায় কাঁপছে শহর। এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

West Bengal Weather Forecast Today: লেপমুড়ি দেওয়া ভোরে হাড়হিম ঠান্ডা ও কুয়াশা নিয়েই দিন শুরু রাজ্যবাসীর। বৃহস্পতিবার থেকেই নেমেছে তাপমাত্রার পারদ। শনিবারেও স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কমল দিনের সর্বোচ্চ তাপমাত্রা। শীতের এই আমেজে অবশ্য দারুন খুশি রাজ্যবাসী। বড়দিনের আগেই এমন জমিয়ে ঠান্ডায় বেজায় খুশি কেক বিক্রেতারাও। ইতিমধ্যেই শীতের চাদর গায়ে লাগিয়ে সেজে উঠেছে শহরের এ প্রান্ত থেকে ও প্রান্ত। ভিক্টোরিয়া, ময়দান, বিড়লা, রবীন্দ্রসদন কিংবা আলিপুর চিড়িয়াখানা, আনন্দের ঝুলি নিয়ে তৈরি মহানগরের আনাচ-কানাচ।

আরও পড়ুন: ‘বাংলার হিংসাই বলে দিচ্ছে এরাজ্যে এনআরসি চাই’

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে এতদিন ধরে রাজ্যে আটকে ছিল শীতের প্রবেশ। তবে সেই বাধা কাটতেই শীতের ছুটিকে পুরোদমে উপভোগ করতে তৈরি মহানগর। সপ্তাহের মাঝামাঝি থেকেই নিম্মমুখী পারদ। ভারতের উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে ইতিমধ্যেই শুরু হয়েছে শীতের দাপট। শৈত্য প্রবাহ চলছে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডেও।

আরও পড়ুন: নতুন বছরেই হাওড়া পুরনিগমে ভোট, সংরক্ষণ তালিকার খসড়া দেখে চোখ কপালে কাউন্সিলরদের

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার শহরের আকাশ পরিষ্কার থাকবে। তাই উত্তুরে হাওয়ার পাশাপাশি পাল্লা দিয়ে কমবে তাপমাত্রার পারদও। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। সর্বনিম্ম তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, নূন্যতম ৪২ ডিগ্রি সেলসিয়াস।

Web Title: West bengal weather forecast today 21 december 2019 kolkata winter

Next Story
নতুন বছরেই হাওড়া পুরনিগমে ভোট, সংরক্ষণ তালিকার খসড়া দেখে চোখ কপালে কাউন্সিলরদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com