West Bengal Weather Today: দু-তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যের জেলাগুলিতে

West Bengal Weather Forecast, 4 October 2019: বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাসে বাড়বে জলীয় বাষ্পের পরিমাণ। ফলত, কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

By: Kolkata  Updated: October 4, 2019, 11:52:12 AM

West Bengal Weather Forecast Today: আজ মহাষষ্ঠী। সকাল থেকেই প্যান্ডেলমুখী জনতা। সকাল থেকে আশ্বিনের আকাশ রোদ ঝলমলে। তাই বাড়তি উৎসাহ নিয়েই মহানগরের রাস্তায় উৎসবপ্রেমী মানুষের ভিড়। তবে আনন্দের আবহের মাঝেই বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাসে বাড়বে জলীয় বাষ্পের পরিমাণ। ফলত, কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দু-তিন ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে পূর্ব মেদিনীপুর, নদিয়া, দক্ষিণ ২৪ পরগণার জেলাগুলিতে।

আরও পড়ুন- ইতিহাসের বনেদি ছোঁয়ায় ফিরে দেখা মল্লিক বাড়ির পুজো

আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে মূলত আংশিক মেঘলা থাকবে আকাশ। এদিন মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ম ২৬ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা থাকতে পারে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে সর্বাধিক আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ, নূন্যতম ৭৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টি হয়নি।

আরও পড়ুন- কলকাতায় ‘বালাকোট’ হামলা, থাকবেন ‘অভিনন্দন বর্তমান’!

তবে তবে ষষ্ঠী, সপ্তমী, অষ্টমীর দিন হালকা বৃষ্টিতেই ভিজবে কলকাতা এবং শহরতলি জানিয়েছে হাওয়া অফিস। নবমী, দশমীতে বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণও। সেই অর্থে ভারী বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তবে পুজোতে প্রায় প্রত্যেকদিনই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনাই বেশি। যদিও সেই বৃষ্টির স্থায়ীত্ব হবে দশ থেকে পনেরো মিনিট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal weather forecast today 4 october 2019 durga pujo weather rain updates147190

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement