বড় খবর

Cyclone Yaas: আজই অতি শক্তিশালী সাইক্লোন হবে ইয়াস, বুধবার সকালেই আছড়ে পড়তে পারে

Super Cyclone Yaas Live Tracker: দিঘা উপকুল থেকে ৪৫০ কিমি দক্ষিণ-পূর্বে অবস্থান করছে সাইক্লোন।

Cyclone Yaas Live Tracker, Cyclone Yaas Current Location

Cyclone Yaas in Bay of Bengal, Odisha, Andhra Pradesh Live News: উদ্বেগ বাড়িয়ে সোমবার রাতে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ইয়াস। মঙ্গলবার আরও শক্তি বাড়িয়ে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে ইয়াস। বাংলা, ওড়িশা এবং অন্ধ্র উপকূলে শুরু হবে ভারী বৃষ্টিপাত। উপকূলবর্তী এলাকা থেকে নিরাপদে সরানো হচ্ছে বাসিন্দাদের।

মঙ্গলবার মৌসম ভবন জানিয়েছে, শক্তিশালী সাইক্লোনে পরিণত হওয়ায় ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১০০-১১০ কিমি হবে। সোমবার রাতে শক্তিশালী হওয়ার পর মঙ্গলবার দুপুরে এটি অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা। উত্তর-পূর্ব অভিমুখে এটি উত্তর ওড়িশা ও বাংলা উপকূলের দিকে ধেয়ে আসছে। বুধবার সকালেই এটি আছড়ে পড়ার আশঙ্কা।

আরও পড়ুন Cyclone Yaas Live Updates: উদ্বেগ বাড়িয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ইয়াস

মঙ্গলবার ভোর পাঁচটায় ঘূর্ণিঝড়ের অভিমুখ অনুযায়ী, সোমবার রাতভর ৯ কিমি প্রতি ঘণ্টা গতিতে এগিয়েছে ইয়াস। দিঘা উপকুল থেকে ৪৫০ কিমি দক্ষিণ-পূর্বে অবস্থান করছে সাইক্লোন। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা অন্ধ্র উপকুল, পুরী, খুরদা, কটক, কেন্দ্রাপারা, জাজপুর, ভদ্রক এবং বালাসোরে। বাংলায় দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

মঙ্গলবার অন্ধ্রপ্রদেশ, বাংলা ও ওড়িশা উপকূলে ৭০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধবার সকালে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সময় সেই বেগ ১৮৫ কিমি প্রতি ঘণ্টা হতে পারে বলে আশঙ্কা। পরিস্থিতির উপর নজর রেখে বৃহস্পতিবারের আগে গভীর সমুদ্রে যাওয়ার ব্যাপারে মৎস্যজীবীদের নিষেধাজ্ঞা জারি করেছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yaas to intensify to very severe cyclone on tuesday

Next Story
ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় প্রস্তুত নবান্ন, সজাগ-সতর্ক হতে কী কী বললেন মুখ্যমন্ত্রী?Super Cyclone Yaash, Chief Minister, NDRF, SDRF
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com