scorecardresearch

এবার নিউটাউনে জেব্রা, নতুন বছরের চমক জিরাফ ও জলহস্তি

বছরের শেষের দিকে বাঘ-সিংহ, চিতারও দর্শনও মিলতে পারে

এবার নিউটাউনে জেব্রা, নতুন বছরের চমক জিরাফ ও জলহস্তি
নিউটাউনের চিড়িয়াখানায় জেব্রা।

এবার জেব্রা দর্শন করতে পারবেন নিউটাউনবাসী। এতদিন হরিণ, কুমির, বিভিন্ন পাখি দর্শনের সুযোগ ছিলই। তার সঙ্গেই যুক্ত হল সাদা কালো জেব্রা।

আলিপুর চিড়িয়াখানা থেকে একটি জেব্রা আনা হয়েছে নিউ টাউনের হরিণালয়ে। আপাতত লোকচক্ষুর আড়ালে রাখা হয়েছে ওই জেব্রাটিকে। সাধারণ মানুষের দর্শনের সুযোগ নেই। তবে এক সপ্তাহ পরে হরিনালয়ের মিনি চিড়িয়াখানার জেব্রাটিকে দেখতে পাবেন সব দর্শকরা।

থাকছে আরও চমক। নতুন বছরের শুরুতে এখানে জিরাপ ও হিপোপটেমাস দেখার সুযোগ থাকছে। বছরের শেষের দিকে বাঘ-সিংহ, চিতারও দর্শনও মিলতে পারে এই হরিনালয়ে। সেজন্য দ্রুততার সঙ্গে এনক্লোজার তৈরির কাজে হচ্ছে বলে জানিয়েছেন মিনি চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

২০১৬ সালে নিউ টাউনের ইকোপার্ক লাগোয়া ৬ নম্বর গেটের পাশে একটি হরিণালয় তৈরি করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এজন্য প্রায় ১৩ একরের বেশি জমি দান করে হিডকো। প্রথমদিকে এটিকে শুধু হরিণালয় করার চিন্তাভাবনা থাকলেও পরে দর্শকদের চাহিদা মেনে আরও কিছু পশু পাখি আনার চিন্তা ভাবনা করে কর্তৃপক্ষ। সেই মতো একে একে বিভিন্ন ধরনের পাখি কুমির এবং একাধিক প্রজাতির হরিণ রাখা হয়েছে পার্কে। আগামী দিনে এখানে বেঙ্গল টাইগার, লেপার্ড, সিংহ, জিরাফ, রেড ক্যাঙ্গারু, হিপোপটেমাস প্রভৃতি রাখার পরিকল্পনা করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

মিনি চিড়িয়াখানার প্রবেশ মূল্য ৩০ টাকা। সোমবার ছাড়া সপ্তাহে বাকি ৬ দিন খোলা থাকে পার্ক। ইতিমধ্যেই সপ্তাহান্তে সেখানে বহু দর্শক ভিড় জমাচ্ছেন।

[আরও পড়ুন- দুর্ভোগ শেষ, কবে থেকে খুলছে সাঁতরাগাছি ব্রিজ? শুরু থেকেই চলবে সব গাড়ি?]

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Zebra new town mini zoo