বড় খবর

মার্কিন মুলুকে বর্ণবিদ্বেষের শিকার পরিবার, টুইটারে ক্ষোভ উগরালেন অনন্যা বিড়লা

ট্রাম্প প্রসাশনের মদতেই কি আমেরিকায় বর্ণবিদ্বেষের ঘটনার পুনরাবৃত্তি? উঠছে প্রশ্ন।

ananya-birla

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের পরও বর্ণবৈষম্য ইস্যু নিয়ে মার্কিন মুলুকবাসীর একাংশের চিন্তাধারণার বিন্দুমাত্র পরিবর্তন হয়নি! এবার খাস আমেরিকায় এক বিলাসবহুল রেস্তরাঁয় বর্ণবিদ্বেষের শিকার হলেন আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমারমঙ্গলম বিড়লার পরিবারের সদস্যরা। সোশ্যাল মিডিয়ায় সংশ্লিষ্ট ঘটনার বিবরণ দিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁর মেয়ে অনন্যা বিড়লা। ট্রাম্প প্রশাসনের মদতপুষ্ট বলেই কি এমন ঘটনার পুনরাবৃত্তি হয়ে চলেছে? অনেকে কিন্তু ইতিমধ্যেই সেই প্রশ্ন তুলেছেন।

অনন্যার (Ananya Birla) অভিযোগ, স্কোপা রেস্টুরেন্ট নামে ক্যালিফোর্নিয়ার এক ইতালীয়-মার্কিন রেস্তরাঁ থেকে বিড়লা পরিবারের সদস্যদের কার্যত ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে। অনন্যা পেশায় গায়িকা। টুইটারে তিনি লিখেছেন, “স্কোপা নামে ওই রেস্তোঁরা আমাকে ও আমার পরিবারকে ঘাড় ধাক্কা দিয়ে বার করে দিয়েছে। যা অত্যন্ত বৈষম্যমূলক আচরণ। আপনাদের উচিত, গ্রাহকদের সঙ্গে ভদ্র ব্যবহার করা। ৩ ঘণ্টা ধরে অপেক্ষা করার পরও আপনার রেস্তোঁরার ওয়েটার জোসুয়া সিলভারম্যান আমার মায়ের সঙ্গে অত্যন্ত দুর্ব্যবহার করেন, যা আদতে বর্ণবৈষম্যের সামিল। এটা একেবারেই মেনে নেওয়া যায় না!”

উল্লেখ্য, অনন্যা টুইটারের ওই অভিযোগনামায় রেস্তরাঁর মালিক তথা খ্যাতনামা মার্কিন শেফ আন্তোনিয়া লোফাসোকেও ট্যাগ করেছেন। অন্যন্যার পাশাপাশি টুইটারে এই একই অভিযোগ উড়ে এসেছে কুমারমঙ্গলম বিড়লার স্ত্রী নীরজা বিড়লা এবং ছেলে আর্যমানের তরফেও।

আরও পড়ুন: ‘অব কি বার, ট্রাম্প সরকার’, মার্কিন নির্বাচনে ভারতীয় সুর

প্রসঙ্গত, জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের পর আমেরিকা কার্যত প্রতিবাদের আগুনে জ্বলছিল। তবে সেই প্রতিবাদে যে লাভ আখেড়ে কিছুই হয়নি, মাসখানেক পর আবারও তার প্রমাণ মিলল। কেন বারবার আমেরিকায় বর্ণবিদ্বেষের ঘঙটনার পুনরাবৃত্তি ঘটছে? সেই প্রশ্ন কিন্তু আবারও উঠছে।

আরও পড়ুন: ভারতের বাতাস নোংরা! ট্রাম্পের মন্তব্যকে অশোভনীয় বলে খোঁচা বিডেনের

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ananya birla slams us restaurant for being rasict263608

Next Story
পেশোয়ারের মাদ্রাসায় বিস্ফোরণ, নিহত শিশু-সহ ৭
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com