বড় খবর

বিধ্বংসী আগুন হাসপাতালের কোভিড ওয়ার্ডে, পুড়ে মৃত্যু অন্তত ৫০ রোগীর

Iraqi Hospital Fire: স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন ছড়িয়েছে।

প্রতীকী ছবি

হাসপাতালের কোভিড ওয়ার্ডে বিধ্বংসী আগুন। পুড়ে মৃত্যু অন্তত ৫০ জন করোনা রোগীর। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ইরাকের নাসিরিয়ার আল-হুসেন টিচিং হাসপাতালে। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার বহু রোগী। তাঁদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অধিকাংশ রোগী বিধ্বংসী আগুনে পুড়ে মারা গিয়েছেন। ইলেকট্রিক শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে অনুমান। ধি কার প্রদেশের স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন ছড়িয়েছে।

স্বাস্থ্য মন্ত্রক এখনও আগুনের প্রকৃত কারণ নিশ্চিত করেনি। ধি কার স্বাস্থ্য বিভাগের মুখপাত্র আম্মার আল-জামিলি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কোভিড ওয়ার্ডে ৬৩ জন রোগী ছিলেন। মেজর জেনারেল খালিদ বোহান যিনি ইরাকের অসামরিক প্রতিরক্ষা দফতরের প্রধান, জানিয়েছেন, হাসপাতাল ভবন দাহ্য পদার্থ দিয়ে তৈরি হয়েছিল এবং আগুনের প্রবণতা ছিল।

আরও পড়ুন তাপপ্রবাহে তাপমাত্রা পেরোল ১২১ ডিগ্রি! পুড়ে ছাই গোটা গ্রাম

তিন মাস আগে এই কোভিড ওয়ার্ড শুরু হয় হাসপাতালে। ৭০টি বেড নিয়ে এই ওয়ার্ডে দুজন সর্বক্ষণের মেডিক্যাল অফিসার থাকতেন। কীভাবে আগুন লাগল তাঁরাও সন্দিহান। এই নিয়ে দ্বিতীয়বার এক বছরের মধ্যে ইরাকের কোনও হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ড হল। গত এপ্রিলে বাঘদাদের ইবন আল-খাতিব হাসপাতালে ৮২ জন করোনা রোগীর মৃত্যু হয় অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Atleast 50 patients dies in covid ward of iraqi hospital fire

Next Story
সুপ্রিম কোর্টের নজরদারিতে নেপালে প্রধানমন্ত্রী বদল! দু’দিনের মধ্যে রাষ্ট্রপতিকে পদক্ষেপ করতে নির্দেশNepal, Nepal Congress, PM, SC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com