বড় খবর

হোয়াইট হাউস ছাড়ার আগে বাইডেনকে ‘উদার’ চিঠি ট্রাম্পের

বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তিন দশকের ঐতিহ্য অনুযায়ী, তাঁর উত্তরাধিকারী ডেমোক্র্যাট জো বাইডেনের জন্য ওভাল অফিসে একটি নোট লিখে গেছেন। হোয়াইট হাউসের তরফে এমনটাই জানান হয়েছে। তবে সেই চিঠিতে ঠিক কী লিখেছেন ট্রাম্প, তা জানা যায়নি। এ নিয়ে সাংবাদিকদের বাইডেন বলেন, যেহেতু এটা গোপন চিঠি। আমি তার সঙ্গে কথা না বলে এই বিষয়ে কিছু বলবো […]

বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তিন দশকের ঐতিহ্য অনুযায়ী, তাঁর উত্তরাধিকারী ডেমোক্র্যাট জো বাইডেনের জন্য ওভাল অফিসে একটি নোট লিখে গেছেন। হোয়াইট হাউসের তরফে এমনটাই জানান হয়েছে। তবে সেই চিঠিতে ঠিক কী লিখেছেন ট্রাম্প, তা জানা যায়নি।

এ নিয়ে সাংবাদিকদের বাইডেন বলেন, যেহেতু এটা গোপন চিঠি। আমি তার সঙ্গে কথা না বলে এই বিষয়ে কিছু বলবো না। তবে এটি ছিল অত্যন্ত উদার। বাইডেনের শপথের দিন ট্রাম্প অনুপস্থিত থাকলেও, ভাবী প্রেসিডেন্টের উদ্দেশে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প জানান, ‘‘আমাদের শুভকামনা জানাই। ওঁদের ভাগ্য সুপ্রসন্ন হোক।’’

আসলে বিদায়বেলাতেও জো বাইডেনের সঙ্গে সম্পর্কের শীতলতা বজায় রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্টের সাফল্যের জন্য দেশবাসীর কাছে প্রার্থনার আর্জি জানালেন।

আরও পড়ুন, ট্রাম্পের অভিবাসন নীতি ‘ছিঁড়ে ফেললেন’ বাইডেন, ১৭টি আদেশ বদলে সই

ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ ছাড়ার আগে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য যে চিঠিটি লিখেছেন তার ভাষা ছিল অত্যন্ত উদার।

ট্রাম্প যুক্তরাষ্ট্রের ইতিহাসে একমাত্র প্রেসিডেন্ট যিনি দু’বার অভিশংসনের সম্মুখীন হন এবং তাঁর যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে আক্রমণ চালাতে তাঁর সমর্থকদের উস্কানি দেয়ার অভিযোগে সেনেটে তাঁর বিচার হবার সম্ভাবনা রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Before leaving biden says trump wrote very generous letter

Next Story
ট্রাম্পের অভিবাসন নীতি ‘ছিঁড়ে ফেললেন’ বাইডেন, ১৭টি আদেশ বদলে সই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com