বড় খবর

মুসলিম হওয়ার জন্য পরিবারকে রাস্তায় পিষল ট্রাক! ‘ঘৃণ্য অপরাধ’, মানছে পুলিশ

Canada Muslim Truck: এক কানাডিয়ানের বিরুদ্ধে চারজনকে হত্যা ও আরেকজনকে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

canada incident
ঘটনাস্থলে শ্রদ্ধা জানাচ্ছে আত্মীয় পরিজন

Canada Muslim family: কানাডায় একটি মুসলিম পরিবারের চার সদস্যকে গাড়িচাপা দিয়ে হত্যা করা হয়েছে, এমন মারাত্মক অভিযোগ উঠল। মুসলিম হওয়ায় তাদের হত্যা করা হয়েছে বলে জানিয়েছে কানাডিয়ান পুলিশ। কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে এই হামলার ঘটনা ঘটেছে।

কান্দার পুলিশ জানিয়েছে যে এটি একটি ‘পূর্বপরিকল্পিত’ ট্রাক হামলা। এই ঘটনায় ওই মুসলিম পরিবারের চার জনই নিহত হয়েছেন। এমন ঘটনাকে ‘ঘৃণ্য অপরাধ’ হিসেবে উল্লেখ করেছেন গোয়েন্দা বিভাগের পুলিশ সুপার পল ওয়েই। জানা গিয়েছে পরিবারের একমাত্র বেঁচে যাওয়া নয় বছর বয়সী শিশুটিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

ইতিমধ্যেই ২০ বছর বয়সী এক কানাডিয়ানের বিরুদ্ধে চারজনকে হত্যা ও আরেকজনকে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে। মুসলিম বিদ্বেষের বশবর্তী হয়ে এ হামলা চালানো হয়েছে ব্লেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন, লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ! জালিয়াতির মামলায় জেলে মহাত্মা গান্ধীর প্রপৌত্রী

হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো টুইটারে লিখেছেন, কানাডায় ইসলামোফোবিয়ার (ইসলাম ধর্মের প্রতি ভীতি) কোনো স্থান নেই। মুসলিমদের বলতে চাই আমরা আপনাদের পাশে আছি, কানাডা আপনাদের পাশে আছে। অন্টারিওর ঘটনায় আমি আতঙ্কিত। আমি ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আছি, হাসপাতালে ভর্তি সেই শিশুর পাশে আছি।

২০১৭ সালের কুইবেক সিটির একটি মসজিদে ছয় জন নিহত হওয়ার পর কানাডার মুসলমানদের বিরুদ্ধে একে সবচেয়ে ভয়াবহ হামলা বলে উল্লেখ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Canada ontario killing of canadian muslim family with truck was hate crime

Next Story
Coronavirus Wuhan Lab: ইউহানের গবেষণাগার থেকেই ছড়িয়েছে করোনা! মার্কিন রিপোর্টে চাঞ্চল্যWHO, Coronavirus, China
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com