বড় খবর

লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ! জালিয়াতির মামলায় জেলে মহাত্মা গান্ধীর প্রপৌত্রী

Mahatma Gandhi’s great-grandaughter: আর্থিক জালিয়াতির অভিযোগে সাত বছরের জেলের সাজা হল মহাত্মা গান্ধীর প্রপৌত্রী আশিস লতা রামগোবিনের।

Mahatma Gandhi’s great-grandaughter
জেল হল মহাত্মার প্রপৌত্রীর

Mahatma Gandhi: ভারতীয় মুদ্রায় ৩.৩৩ কোটি টাকা (দক্ষিণ আফ্রিকার ৬.২ মিলিয়ন র‍্যান্ড) আর্থিক জালিয়াতির অভিযোগে সাত বছরের জেলের সাজা হল মহাত্মা গান্ধীর প্রপৌত্রী আশিস লতা রামগোবিনের।

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০১৫ সালে এস আর মহারাজ নামে এক ব্যবসায়ীর থেকে মিথ্যে কাগজপত্র দেখিয়ে ওই টাকা হাতিয়েছিলেন লতা। আর্থিক সঙ্কটে রয়েছেন তাই ভারত থেকে আনানো সুতির কাপড় বন্দর থেকে কয়েক কোটি টাকা দিয়ে ছাড়াতে হবে, এই আর্জি জানিয়ে ওই টাকা নেন তিনি।

আরও পড়ুন, প্রতিপক্ষকে ঘুষ খাইয়ে মনোনয়ন প্রত্যাহার! রাজ্য বিজেপি সভাপতির বিরুদ্ধে FIR

প্রয়োজনীয় সেই জিনিষ ছাড়িয়ে আনতে প্রচুর টাকা আমদানি শুল্ক দিতে হবে শুনে আশীষ লতাকে সাহায্য করেন মহারাজ। পরবর্তীতে লাভের অংশও দেবেন মহারাজকে এই প্রতিশ্রুতিও দেন। প্রমাণ স্বরূপ, একাধিক ভুয়ো কাগজপত্রও ওই ব্যবসায়ীকে পাঠান গান্ধীজির প্রপৌত্রী। যদিও টাকা পাঠানোর পর মহারাজ বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

এরপরই বাপুজির প্রপৌত্রীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন তিনি। সেই মামলায় অভিযুক্ত হয়ে সাত বছরের সশ্রম কারাদন্ডের সাজা দেওয়া হয় ৫৬ বছর বয়সি লতা রামগোবিনকে।

প্রসঙ্গত, গান্ধীজির দ্বিতীয় ছেলে মনিলাল গান্ধীর মেয়ে এলা গান্ধীর মেয়ে তিনি। এলা গান্ধী দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় সমাজকর্মী এবং প্রাক্তন সাংসদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahatma gandhis great grandaughter lata ramgobin sentenced to 7 years in jail

Next Story
Train accident: মুখোমুখি দুই যাত্রীবাহী ট্রেন, ভয়াবহ সংঘর্ষে মৃত ৩০train accident, pakistan train accident
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com