scorecardresearch

বড় খবর

Coronavirus: কোভিডের ‘তৃতীয় ঢেউ’ দক্ষিণ আফ্রিকায়, সংক্রমণ হারে রেকর্ড!

Covid-19 Third Wave : “করোনার তৃতীয় ঢেউয়ের কারণেই হয়েছে। আগের তুলনায় ৩০ শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে সংক্রমণ।”

Coronavirus: কোভিডের ‘তৃতীয় ঢেউ’ দক্ষিণ আফ্রিকায়, সংক্রমণ হারে রেকর্ড!
কোভিডের তৃতীয় ঢেউ শুরু দক্ষিণ আফ্রিকায়?

Covid-19 South Africa: দক্ষিণ আফ্রিকার স্ট্রেন ছড়িয়ে পড়েছিল বিশ্বের একাধিক দেশে। টিকাকরণ শুরু হলেও কোভিডের তৃতীয় ঢেউকে আটকাতে পারল না দক্ষিণ আফ্রিকা। একটি টুইটে সে দেশের ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিস (NICD) জানায় যে, টেকনিক্যালি করোনাভাইরাসের তৃতীয় ঢেউ সে দেশে প্রবেশ করেছে।

দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিজ বা NICD-র পক্ষ থেকে টুইটে তাঁরা জানায়, “এবার বলা যেতেই পারে করোনার তৃতীয় ঢেউ দক্ষিণ আফ্রিকায় (South Africa) প্রবেশ করেছে। কারণ ইতিমধ্যে মিনিস্টেরিয়াল অ্যাডভাইজরি কমিটি জানিয়েছে, দেশে ৭ দিনের গড় সংক্রমণের (৫৯৫৯ জন) মাত্রা আগের তুলনায় অনেকটাই বেড়ে গেছে। এটা করোনার তৃতীয় ঢেউয়ের কারণেই হয়েছে। আগের তুলনায় ৩০ শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে সংক্রমণ।”

আরও পড়ুন, বর্ষায় বাড়ছে লেপ্টোস্পাইরোসিস দাপট, কেন হয় এই রোগ?

আরও পড়ুন, বিশাল বিস্ফোরণ চিনে! কেঁপে উঠল গোটা বাজার, আহত শতাধিক

প্রথম ঢেউয়ের পর দ্বিতীয় ঢেউয়েও বিপর্যস্ত হয়েছিল দক্ষিণ আফ্রিকা। ফের সে দেশে তৃতীয় ঢেউ (Covid Third Wave) প্রবেশে বিশ্ববাসীর চিন্তা বৃদ্ধি পেয়েছে। এই ভাইরাসের শেষ কবে সে উত্তর জানা নেই বিশ্বের স্বাস্থ্য মহলের কাছে। জনবহুল দেশগুলিতে কোভিডের তৃতীয় ঢেউ নিয়ে আগাম সতর্কতা জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, কপালজোর! তিমির পেটে গিয়েও প্রাণে বাঁচলেন ডুবুরি

নতুন মিউট্যান্টের ভাইরাস যাতে দ্রুত সংক্রমণ ছড়াতে না পারে সে জন্য মাস্ক, শারীরিক দূরত্ব বজায় রাখা, ভিড় এড়ানো করোনার এই বিধিগুলিকে কঠোর ভাবে মানতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও টিকাকরণের (Vaccination) মাধ্যমে চলছে কোভিডের বিরুদ্ধে লড়াই করার জন্য রোগ প্রতিরোধ তৈরির চেষ্টা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus south africas nicd tweet announced technically enters 3rd covid 19 wave