বড় খবর

করোনার থাবা: হাসপাতালে ভর্তি হলেন ট্রাম্প, বাতিল নির্বাচনী প্রচার

চিকিত্‍‌সকদের পরামর্শে হাসপাতালে গেলেন তিনি। প্রেসিডেন্ট নিজেই জানান যে, আগামী কিছু দিন তিনি ওয়াল্টার রিড হাসপাতালে থাকবেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
করোনায় আক্রান্ত হয়ে অবশেষে হাসপাতালে ভর্তি হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চিকিত্‍‌সকদের পরামর্শে হাসপাতালে গেলেন তিনি। প্রেসিডেন্ট নিজেই জানান যে, আগামী কিছু দিন তিনি ওয়াল্টার রিড হাসপাতালে থাকবেন। মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, তাঁর ব্যক্তিগত চিকিত্‍‌সকের সঙ্গে কথা হয়েছে। একাধিক স্বাস্থ্য বিশেষজ্ঞের সঙ্গেও তাঁর কথা হয়েছে। তাঁদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলেনিয়ার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। শুক্রবার নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা একটি ভিডিয়ো বার্তায় ট্রাম্প বলেন, ‘আপনারা প্রত্যেকে যে সমর্থন আমাকে করেছেন তার জন্য আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি। আমি ওয়াল্টার রিড হাসপাতালে ভর্তি হতে চলেছি।’

ট্রাম্পের এই ঘোষণার পর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সরকারি বিবৃতি দিয়ে জানিয়েছেন, আগামী কিছু দিন হাসপাতালের প্রেসিডেন্সিয়াল দফতর থেকে সাবধানতা বজায় রেখে কাজ করবেন মার্কিন প্রেসিডেন্ট।


শুক্রবার প্রথম দিকে ট্রাম্পের ক্লান্তি ছিল। জানা গিয়েছে, করোনার মৃদু উপসর্গ রয়েছে প্রেসিডেন্টের। ফার্স্ট লেডিরও হালকা স-মাথাব্যথাও আছে। এর মধ্যেও সারাদিন ধরে কাজ করছেন। কিন্তু, চিকিত্‍‌সকেরা তাঁকে আগামী কিছু দিন ওয়াল্টার রিড হাসপাতালে ভর্তির কথা বলেন তিনি। সেখানে প্রেসিডেন্টের দফতর থেকে যাবতীয় দায়িত্ব সামলাবেন তিনি। পরিবারের বাকি সদস্যরা ভালো রয়েছেন।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা ও ঘনিষ্ট বলে পরিচিত হোপ হিক্সের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তার পরই কোভিড পরীক্ষা হয় ট্রাম্প ও মেলানিয়ার। সেই রিপোর্টই জানা গেল সংক্রমিত ট্রাম্প ও তাঁর স্ত্রী। ২০১৬ সালের নির্বাচনে তিনি ট্রাম্পের মুখপাত্রের কাজ করেছিলেন। এরপর তিনি হোয়াইট হাউজে কমিউনিকেশন ডিরেক্টর পদে যোগ দেন। এ বারের ভোটের আগে ট্রাম্প হিক্সকে উপদেষ্টা হিসেবে নিয়োগ করেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid positive usa president donald trump hospitalised

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com