বড় খবর

দুর্গারূপে কমলা হ্য়ারিস-অসুর ট্রাম্প-সিংহ বিডেন, ভোটের মুখে তুমুল বিতর্ক মার্কিন মুলুকে

টুইটারে এমন ছবি পোস্ট করেছিলেন কমলা হ্য়ারিসের বোনঝি মীনা হ্য়ারিস। এ ছবি দেখে রীতিমতো ‘ক্ষুব্ধ’ হিন্দু সংগঠনগুলি।

Kamala Harris durga image, কমলা হ্য়ারিস
কমলা হ্য়ারিস, ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন।

দুর্গারূপে দাঁড়িয়ে ডেমোক্র্য়াটদের মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্য়ারিস। অসুরের ভূমিকায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর বাহন সিংহের ভূমিকায় ডেমোক্র্য়াটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন। এমন ছবিই ভোটের মুখে বিপাকে ফেলল ডেমোক্র্য়াটদের। নবরাত্রী চলাকালীন মার্কিন-হিন্দু ভোটব্য়াঙ্ককে মাথায় রেখে রীতিমতো ধর্মীয় সুড়সুড়ি দেওয়ার কৌশল নিয়েছিলেন ডেমোক্র্য়াটরা, এমনটাই মত ওয়াকিবহাল মহলের একাংশের। কিন্তু হায়! এ কৌশল বরং অস্বস্তি বাড়ালো জো বিডেন-কমলা হ্য়ারিসদের।

টুইটারে এমন ছবি পোস্ট করেছিলেন কমলা হ্য়ারিসের বোনঝি মীনা হ্য়ারিস। এ ছবি দেখে রীতিমতো ‘ক্ষুব্ধ’ হিন্দু সংগঠনগুলি। এমন ‘আপত্তিকরে’ ছবি পোস্ট করার জন্য় ক্ষমা চাইতে হবে কমলার বোনঝিকে, এ দাবি জানিয়েই সোচ্চার হয়েছে হিন্দু সংগঠনগুলি। শেষমেশ সমালোচনার জেরে ছবিটি টুইটার থেকে সরিয়ে দিয়েছেন পেশায় আইনজীবী মীনা।

ওই ছবি প্রসঙ্গে হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের সুহাগ এ শুক্লা টুইটারে লিখেছেন, ‘‘মা দুর্গার মুখ সুপারইম্পোজড করে যেভাবে ব্য়াঙ্গচিত্র করা হয়েছে, তাতে অনেক হিন্দুই ব্য়থিত হয়েছেন’’।

আরও পড়ুন: আমেরিকাকে কড়া বার্তা, রফতানি নিয়ন্ত্রণ করতে কড়া আইন আনল চিন

অন্য়দিকে, হিন্দু আমেরিকান পলিটিক্য়াল অ্য়াকশন কমিটির ঋষি ভুটাডা বলেছেন, মীনার টুইটের আগেই এই ‘আপত্তিকর’ ছবি হোয়াটসঅ্য়াপে ছড়ানো হয়েছে। বাইডেন শিবিরের তরফেও দাবি করা হয়েছে, তারা এ ছবি বানায়নি।

টুইটারে লেখক শেফালি বৈদ্য় লিখেছেন, ‘‘ এরকম ব্য়ঙ্গ করে যদি আপনি ভাবেন হিন্দু ভোট পাবেন, তাহলে আরেকবার ভাবুন। এই ছবি হিন্দুদের জন্য় খুবই আপত্তিকর ও অপমানজনক…দুঃখপ্রকাশ না করেই ছবি ডিলিট?’’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hindu groups seek apology from kamala harris niece for sharing image depicting aunt as durga

Next Story
আমেরিকাকে কড়া বার্তা, রফতানি নিয়ন্ত্রণ করতে কড়া আইন আনল চিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X