বড় খবর

সবাইকে চুমু খেতে চান! নির্বাচনী প্রচারে বিতর্ক বাড়ালেন ‘করোনামুক্ত’ ট্রাম্প

করোনা হওয়ার পর আরও শক্তিশালী অনুভব করছেন, দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট।

নির্বাচনী সভায় জনতার উদ্দেশে মাস্ক ছুঁড়ে দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

কয়েক দিন আগেই হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরেছিলেন। এবার জোরকদমে নির্বাচনী প্রচার শুরু করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা আক্রান্ত হওয়ার পর এটাই তাঁর প্রথম নির্বাচনী সভা। সোমবার ফ্লোরিডায় সেই প্রচার সভায় ঝড় তুললেন ট্রাম্প। অনুগামী-সমর্থকদের উদ্দেশে তিনি বললেন, “আমি করোনাকে হারিয়ে দিয়েছি। সবাই বলছে আমি সুস্থ। আরও শক্তিশালী অনুভব করছি নিজেকে।” এদিন সমর্থকদের মাস্ক বিলি করেন ট্রাম্প। কিন্তু স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নিজে তা পরেননি।

তবে এদিন বিতর্কও পিছু ছাড়েনি ট্রাম্পকে। জনতার উদ্দেশে তাঁর একটি মন্তব্য নিয়ে সমালোচনা করেছেন বিরোধীরা। তিনি জনতার উদ্দেশে বলেন, “আমি সবাইকে চুমু খাব, পুরুষদেরও খাব এবং সুন্দরী মহিলাদেরও চুমু খাব। আমি সবাইকে দীর্ঘ চুম্বন করব।” ট্রাম্পের এই মন্তব্যেই বিতর্ক দানা বেঁধেছে। পুরোপুরি করোনামুক্ত না হয়েই কীভাবে তিনি সবাইকে চুমু খাওয়ার কথা বলছেন তা নিয়ে হতবাক সবাই। বরাবরই তাঁর জনসভায় দূরত্ববিধির চিহ্নমাত্র থাকে না। এদিন ফ্লোরিডার সভাতেও তাই দেখা গেল। না সোশ্যাল ডিস্টেন্সিং না কারও মুখে মাস্ক! যদিও হোয়াইট হাউসের চিকিৎসকরা ট্রাম্পকে ফিট সার্টিফিকেট দিয়ে দিয়েছেন। কিন্তু সচেতনতার অভাব ট্রাম্পের সভায় লক্ষ্যণীয় ছিল।

আরও পড়ুন আচমকা অসুস্থ স্বেচ্ছাসেবক, ভ্যাকসিনের ট্রায়াল স্থগিত রাখল জনসন এন্ড জনসন

প্রসঙ্গত, সম্প্রতি করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে সংক্রমণ ছড়ানোর ঝুঁকি নেই বলে সার্টিফিকেট দিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক শন কোনলি। গত রবিবার তিনি জানান, আর জ্বর আসেনি ট্রাম্পের। উপসর্গও প্রায় আর নেই। তাই আর আইসোলেশনেও থাকার প্রয়োজন নেই ট্রাম্পের। এমনটা জানিয়ে হোয়াইট হাউসের চিকিৎসক বিবৃতিও প্রকাশ করেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I will give you a big fat kiss trump says on election trail

Next Story
আচমকা অসুস্থ স্বেচ্ছাসেবক, ভ্যাকসিনের ট্রায়াল স্থগিত রাখল জনসন এন্ড জনসন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com