বড় খবর

সংসদ হামলা মামলায় ইমরান খানকে বেকসুর খালাস পাক সন্ত্রাসবিরোধী আদালতের

প্রধানমন্ত্রীকে স্বস্তি দিলেও বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী-সহ অন্য প্রবীণ মন্ত্রীদের তলব করা হয়েছে এই মামলায়, সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর।

imran khan pakistan prime minister
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল চিত্র

স্বস্তিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ২০১৪ সালের সংসদ হামলা মামলায় ইমরান খানকে বেকসুর খালাস করল পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত। প্রধানমন্ত্রীকে স্বস্তি দিলেও বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী-সহ অন্য প্রবীণ মন্ত্রীদের তলব করা হয়েছে এই মামলায়, সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর।

তবে কেবল প্রধানমন্ত্রী নয় এমনকী রাষ্ট্রপতিকেও এই মামলা থেকে ছাড় দেওয়া হয়েছে। দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে সন্ত্রাসবিরোধী আদালতের বিচারক রাজা জাওয়াদ আব্বাস হাসান রাষ্ট্রপতি পদে থাকার ক্ষমতার জন্য আরিফ আলভির বিরুদ্ধে সমস্ত মামলা বন্ধ করেছেন। প্রসঙ্গত, ২০১৪ সালের ৩১ অগাস্ট বর্তমানে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং পাকিস্তান আওয়ামী তেহরিকের (পিএটি) কর্মীরা সংসদ ও প্রধানমন্ত্রীর বাড়ির দিকে প্রতিবাদ বিক্ষোভে সামিল হন। সেই সময় পুলিশের সঙ্গে ঝামেলায় ২৬ জন আহত হন এবং তিনজনের মৃত্যুও হয়।

আরও পড়ুন, ‘বিরোধীদের হারাতে দরকার হলে বিজেপিকে ভোট দেব’

এরপরই ইমরান খান এবং অন্যান্য পিটিআই নেতার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়। ডন পত্রিকার একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান এই মামলা থীক অব্যহতি চেয়ে আদাদলতে অনুরোধ করেছিলেন কারণ মামলা-মোকদ্দমা চালানোর পক্ষে রাষ্ট্রপক্ষ আর আগ্রহী নয়। ইমরান খানের আইনজীবীর দ্বারা দায়ের করা আবেদনে বলা হয়েছে যে “আবেদনকারী (ইমরান খান) এর বিরুদ্ধে মামলা চালানোর পক্ষে কোনও প্রসিকিউশন আগ্রহী ছিলেন না”।

এও বলা হয় যে এটি একটি মিথ্যা মামলা এবং বিদ্বেষের জেরে ইমরান খানকে জড়ানো হয়েছে। পরবর্তীতে রিপোর্টে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রেকর্ডে কোনও প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষ প্রমাণ পাওয়া যায়নি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Imran khan 2014 parliament attack case pak anti terrorism court acquits

Next Story
ভারতের সঙ্গে সীমান্ত বিবাদ নিয়ে আমেরিকার মাতব্বরি চলবে না, হুমকি বেজিংয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com