বড় খবর

মানবিক জার্মানি! কোভিড সঙ্কটে ভারতকে অক্সিজেন-ওষুধ পাঠাবে এই দেশ

বিদেশমন্ত্রী হেইকো মাশ সোমবার বলেন, জার্মানি এই কোভিড -১৯ সঙ্কট মোকাবিলায় সহায়তার জন্য আগামী দিনে ভারতকে অক্সিজেন ও চিকিৎসা সহায়তা পাঠাবে।

Indo-Pak relationship, Delhi, Islamabad, Military, Militancy, Kashmir, Modi Government, Imran Khan Government

এই লড়াই একার নয়, একলা চলে অতিমারী ভাইরাসকে আটকানোও সম্ভব নয়। এই সঙ্কট মুহুর্তে এবার ভারতের পাশে দাঁড়াল জার্মানি। সে দেশের বিদেশমন্ত্রী হেইকো মাশ সোমবার বলেন, জার্মানি এই কোভিড -১৯ সঙ্কট মোকাবিলায় সহায়তার জন্য আগামী দিনে ভারতকে অক্সিজেন ও চিকিৎসা সহায়তা পাঠাবে।

বর্তমানে ভারতে অক্সিজেন সঙ্কট প্রবল। দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়ছে হু হু করে। অক্সিজেনের পর ভেন্টিলেটরেও আকাল দেখা দিয়েছে দেশে। রাইনেশে পোস্ট সংবাদপত্রে জার্মান বিদেশমন্ত্রী বলেন, “কোভিডের দ্বিতীয় ঢেউ ভারতে মারাত্মক আকার নিয়েছে। জার্মানিতে এখনও সেই ঢেউ প্রবেশ করেনি কারণ আমরা দ্রুত পদক্ষেপ নিয়েছিলাম।”

আরও পড়ুন, দৈনিক আক্রান্ত-মৃত্যুতে ক্ষতবিক্ষত দেশ, ভারতকে কয়েকশো কোটির অর্থ সাহায্য গুগলের

সোমবার থেকে ভারত ফের জার্মানবাসী যারা কোভিড নেগেটিভ তাঁরাই সে দেশে প্রবেশের অনুমতি পাবে। যদিও প্রথমে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে সকলকে। পাশাপাশি ভারতকে এই জরুরি অবস্থা কাটিয়ে উঠতে সবরকম সাহায্য করবে জার্মানি এই আশ্বাস দেওয়া হয়।

জার্মান প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, বিদেশ মন্ত্রক সেনাবাহিনীকে একটি মোবাইল অক্সিজেন উৎপাদন সুবিধা দেওয়ার পাশাপাশি ভারতে অন্যান্য জরুরি ও ত্রাণ সামগ্রী পরিবহনে সহায়তা দেওয়ার কথা বলেছিল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: In covid crisis germany will send oxygen medical aid to india to help

Next Story
সংকটে ভারতকে টিকা-অক্সিজেন সহায়তার ঘোষণা আমেরিকা-ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়নের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com