বড় খবর

বাইডেন পত্নীর পলিসি ডিরেক্টর পদে ভারতীয়-আমেরিকান মালা আদিগা

বাইডেন ফাউন্ডেশনে উচ্চশিক্ষা ও সামরিক পরিবার বিভাবে ডিরেক্টর পদে ছিলেন মালা। পাশাপাশি ওবামা প্রশাসনে জিল বাইডেনের উপদেষ্টা হিসেবে কাজ সামলেছেন।

Mala Adiga, মালা আদিগা
ছবি: টুইটার।

জানুয়ারিতেই হোয়াইট হাউসে পা রাখবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার আগে নিজের টিম তৈরি করে ফেলছেন বাইডেন। ভাবী মার্কিন প্রেসিডেন্টের টিমে ভারতীয়-আমেরিকানরা গুরুত্ব পাচ্ছেন। পরবর্তী মার্কিন ফার্স্ট লেডি তথা বাইডেন পত্নী জিল বাইডেনের পলিসি ডিরেক্টর পদে নিয়োগ করা হল ভারতীয়-আমেরিকান মালা আদিগাকে।

এর আগে, বাইডেন ফাউন্ডেশনে উচ্চশিক্ষা ও সামরিক পরিবার বিভাবে ডিরেক্টর পদে ছিলেন মালা। পাশাপাশি ওবামা প্রশাসনে জিল বাইডেনের উপদেষ্টা হিসেবে কাজ সামলেছেন।

মালা আদিগা ছাড়াও ওবামা-বাইডেন প্রশাসনের আরও ৩ পদাধিকারীকে হোয়াইট হাউসের টিমে নিযুক্ত করেছেন। হোয়াইট হাউস অফিস অফ প্রেসিডেন্সিয়াল পার্সোনেলের ডিরেক্টর পদে নিয়োগ করা হয়েছে ক্য়াথি রাসেলকে। ওবামা প্রশাসনে জিল বাইডেনের চিফ অফ স্টাফ পদে নিযুক্ত ছিলেন তিনি।

আরও পড়ুন: বাইডেনের ক্যাবিনেটে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন দুই ভারতসন্তান

হোয়াইট হাউস অফ লেজিসলেটিভ অ্য়াফেয়ার্সের ডিরেক্টর পদে দায়িত্ব সামলাবেন লুইসা টেরেল। ফার্স্ট লেডির সোশ্য়াল সেক্রেটারি পদে দায়িত্ব সামলাবেন কার্লস এলিজন্ডো।

অন্য়দিকে, নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সরকারে গুরুত্বপূর্ণ পদ পেতে চলেছেন দুই ভারতীয় বংশোদ্ভূত। তাঁদের মধ্যে একজন আবার বঙ্গসন্তান। প্রাক্তন মার্কিন সার্জন জেনারেল বিবেক মূর্তি এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অরুণ মজুমদার স্থান পেতে চলেছেন বাইডেনের ক্যাবিনেটে। বিবেক মূর্তিকে স্বাস্থ্য ও মানব পরিষেবার সচিব এবং অরুণ মজুমদারকে শক্তি সচিব হিসাবে ভাবা হচ্ছে বলে দ্য ওয়াশিংটন সংবাদপত্রের রিপোর্ট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian american mala adiga appointed as jill bidens policy director

Next Story
কাবুলে রকেট হামলা, নিহত কমপক্ষে ৩rockets hit Afghan capital Kabul, কাবুলে রকেট হামলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X