বড় খবর

গ্রেফতার হলেও মেহুল চোকসিকে ভারতে পাঠানো হবে না!

Mehul Choksi: কিউবা পালানোর পথে ডোমিনিকা থেকে গ্রেফতার করা হয়েছে ৬২ বছরের এই হীরে ব্যবসায়ীকে।

Mehul Choksi, PNB Fraud Case, Dominika Republic, Anitiga, CBI
মেহুল চোকসি। ফাইল ছবি

Mehul Choksi Arrest: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণা মামলায় পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসিকে গ্রেফতার করলেও তাঁকে ভারতের হাতে তুলে দেবে না ডমিনিকা। বরং তাঁকে অ্যান্টিগায় ফেরত পাঠানো হবে। এমনটাই জানান হয়েছে।

যদিও এই ঘটনাকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ আখ্যা দিয়েছেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন। মেহুল চোকস্যার আইনজীবী বিজয় আগরওয়াল জানিয়েছেন যে তাঁর ক্লায়েন্ট এখন আর ভারতের নাগরিক নন, তাই আইন অনুযায়ী চোকসিকে ভারতে ফিরিয়ে দেওয়া যাবে না।

আরও পড়ুন, ইয়াস বিধ্বস্ত বাংলা পরিদর্শনে আসছেন মোদী, বৈঠকে থাকা নিয়ে ‘চুপ’ মুখ্যমন্ত্রী

সংবাদসংস্থা এএনআইকে সাক্ষাৎকারে গ্যাস্টন ব্রাউন বলেন, “ডমিনিকান সরকার অ্যান্টিগুয়া এবং ভারত সরকারকে সহযোগিতা করছে। আমরা ডোমিনিকান আইন প্রয়োগকারী সংস্থাগুলি তাঁকে অ্যান্টিগায় না ফিরিয়ে দিতে অনুরোধ করেছি, যেখানে নাগরিক হিসাবে তার আইনগত ও সাংবিধানিক অধিকার রয়েছে। আমরা বিশেষভাবে অনুরোধ করেছি যে ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলি তাঁকে সরাসরি ভারতে ফিরিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করুন।”

আরও পড়ুন, বিজেপি বিধায়কের উপর হামলা, TMC-কেই টুইটে দুষলেন শুভেন্দু

প্রসঙ্গত, কিউবা পালানোর পথে ডোমিনিকা থেকে গ্রেফতার করা হয়েছে ৬২ বছরের এই হীরে ব্যবসায়ীকে। গত ২৩ মে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে আর্থিক প্রতারণায় অভিযুক্ত হীরে ব্য়বসায়ী রহস্যজনকভাবে অ্যান্টিগা থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন।

সূত্রের খবর, পুলিশের চোখে ধুলো দিতে নদীপথে বোট নিয়ে ডোমিনিকা পৌঁছেছিলেন এই পলাতক ব্যবসায়ী। সেখান থেকে কিউবা পালানোর চেষ্টার করছিলেন মেহুল চোকসি। সেই মহহূর্তেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mehul choksi arrested lawyer contests not citizen cant be sent to india

Next Story
গ্রেফতার হীরে ব্যবসায়ী মেহুল চোকসি, ভেস্তে গেল কিউবা পালানোর ছকMehul Choksi, PNB Fraud Case, Dominika Republic, Anitiga, CBI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com