হিন্দুদের ধর্মান্তকরণ রুখতে ব্যর্থ! সংসদীয় কমিটির রিপোর্টে মুখ পুড়ল ইমরানের

হিন্দু নাবালিকাদের জোর করে ধর্মান্তকরণ বেড়েই চলেছে পাকিস্তানে।

By: Islamabad  October 20, 2020, 8:28:37 PM

নিজের দেশে পার্লামেন্টেই এবার মুখ পুড়ল ইমরান খানের। সংসদীয় কমিটির তোপের মুখে পাকিস্তান সরকার। এবার জোর করে ধর্মান্তকরণ ইস্যুতে। পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের বলপূর্বক ধর্মান্তকরণ রুখতে ব্যর্থ ইমরান খান সরকার। সম্প্রতি সংসদীয় কমিটির প্রধান সাংসদ আনোয়ারুল হক কাকর সিন্ধ প্রদেশে পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে গিয়েই দেখেন কীভাবে হিন্দু নাবালিকাদের জোর করে ধর্মান্তরিত করা হচ্ছে। সোমবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সরকার সংখ্যালঘুদের ধর্মবশ্বাস এবং ধর্মান্তকরণ রুখতে ব্যর্থ হয়েছে। যা ঘিরে অস্বস্তিতে ইমরান খান সরকার।

যদিও কাকর বলেছেন, বেশ কিছু ক্ষেত্রে স্বেচ্ছায় ধর্মান্তরিত হওয়ার উদাহরণও দেখা গিয়েছে। কিন্তু জোর করে ধর্মান্তকরণ নিয়ে কমিটি উদ্বিগ্ন। আলোচনাও হয়েছে বিস্তর। আর্থিক কারণে অনেকে প্রলোভনে পড়ে ধর্মান্তরিত হচ্ছেন। তিনি এটাও বলেছেন, যে সমস্ত হিন্দুরা মেয়েদের নিজের ইচ্ছামতো বিয়ে করার পরামর্শ দেন তাঁরা কিন্তু নিজেদের মেয়ের ক্ষেত্রে এমনটা চান না। তাঁর আবেদন, নয়া বিবাহ আইন করা হোক। যেখানে বিয়ের ক্ষেত্রে অভিভাবকের উপস্থিতি বাধ্যতামূলক হোক। নাবালিকাদের বিয়ে আটকানোর জন্য জেলা প্রশাসনগুলিকে আরও সক্রিয় হওয়ার কথা বলেছেন পাক সাংসদ।

আরও পড়ুন দুর্গারূপে কমলা হ্য়ারিস-অসুর ট্রাম্প-সিংহ বিডেন, ভোটের মুখে তুমুল বিতর্ক মার্কিন মুলুকে

রিপোর্ট অনুযায়ী, সাংঘার, ঘোটকি, সুক্কুর, খেরপুর এবং মীরপুরখাসের মতো জেলায় বলপূর্বক ধর্মান্তকরণ ভয়াবহ আকার ধারণ করেছে। বালোচিস্তান এবং খাইবার পাখতুনখোয়াতে কিছু খ্রিস্টানকে জোর করে মুসলিম করার অভিযোগ এসেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the World News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pak fails to protect religious minorities from forced conversions says parliamentary committee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ধর্মঘট আপডেট
X