scorecardresearch

বড় খবর

ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল মসজিদ, চোখের নিমেষে বহু মানুষ ছিন্নভিন্ন

জুম্মার নমাজ পড়তে গিয়েছিলেন, মুহূর্তে ধ্বংসস্তূপে পরিণত হল পেশোয়ারের শিয়া মসজিদ।

Pakistan: Over 30 dead, dozens injured in Peshawar mosque blast
পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বিস্ফোরণে ৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু।

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মসজিদ। পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বিস্ফোরণে ৫৬ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গুরুতর জখম অন্তত ১৯০ জন মানুষ। শুক্রবার জুম্মার নমাজের সময় পেশোয়ারের শিয়া মসজিদে এই বিস্ফোরণ হয় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। মনে করা হচ্ছে, আত্মঘাতী বোমা বিস্ফোরণে এই নাশকতা হয়েছে।

পুলিশ আধিকারিক ওয়াহিদ খান জানিয়েছেন, শুক্রবার বহু মানুষ জুম্মার নমাজ পড়তে এসেছিলেন পেশোয়ারের কুচা রিসালদার মসজিদে। সেইসময় বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর হতাহতদের উদ্ধারে সমস্যা হয়। সরু গলি দিয়ে অ্যাম্বুল্যান্স সময়ে পৌঁছাতে পারেনি। তাই জন্য মৃতের সংখ্যা বেড়েছে। স্থানীয় লেডি রিডিং হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে। চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছেন তাঁদের বাঁচানোর।

এখনও পর্যন্ত হামলার দায় কোনও সংগঠন স্বীকার না করলেও এই অঞ্চলে আগেও এইদিনের নাশকতা হয়েছে। ইসলামিক স্টেট এবং হিংস্র পাকিস্তানি তালিবান গোষ্ঠী এরকম কাজ আগেও করেছে। আফগানিস্তান সীমান্ত কাছেই বলে তালিবানের উপর সন্দেহ বাড়ছে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী শায়ান হায়দার বলেছেন, মসজিদে ঢোকার সময়ই এই বিস্ফোরণ হয়, ফলে তিনি ছিটকে রাস্তায় এসে পড়েন।

আরও পড়ুন রুশ সেনার সাঁজোয়া গাড়ি দখল করেছে ইউক্রেনীয় সেনা, উল্লাসের ভিডিও ভাইরাল

তিনি বলেছেন, “যখন চোখ খুললাম, দেখলাম চতুর্দিকে শুধু ধুলো আর দেহ পড়ে রয়েছে।” প্রধানমন্ত্রী ইমরান খান এই বোমা বিস্ফোরণের তীব্র নিন্দা করেছেন। বার বার পাকিস্তানে সংখ্যাগুরু সুন্নিদের সঙ্গে সংখ্যালঘু শিয়াদের মধ্যে হিংসার ঘটনা ঘটছে। প্রশাসন কিছুতেই তা থামাতে পারছে না।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Pakistan over 30 dead dozens injured in peshawar mosque blast