scorecardresearch

বড় খবর

ইমরানকে হত্যার ষড়যন্ত্র পাকিস্তানে! বিস্ফোরক দাবি মন্ত্রীর, বাড়ানো হল সুরক্ষা

গদি টলমল দেখেই ইমরান এবং তাঁর মন্ত্রী-নেতারা হত্যার ষড়যন্ত্রের তত্ত্ব তুলে আনছে বলে দাবি বিরোধীদের।

Pakistan Prime Minister Imran Khan gives call for street protests, Bajwa differs with him on US, Russia
ফাইল ছবি।

রবিবারই ভাগ্য পরীক্ষা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। আস্থা ভোটের আগে গতকাল দেশবাসীর উদ্দেশে আবেগপূর্ণ ভাষণ দিয়েছেন ইমরান। টেনে এনেছেন আমেরিকা, নরেন্দ্র মোদীর প্রসঙ্গ। এবার ইমরানের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য গুরুতর দাবি তুললেন। শুক্রবার তিনি বললেন, পাক প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত সামনে এসেছে। দেশের সুরক্ষা এজেন্সিগুলি সেই চক্রান্তের রিপোর্ট দিয়েছে সরকারকে।

পাক সংবাদপত্র দ্য ডন-এ তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরির অভিযোগ উদ্ধৃত করে প্রকাশিত হয়েছে, প্রধানমন্ত্রীর সুরক্ষা বাড়ানো হয়েছে সরকারের তরফে। দিন কয়েক আগে শাসকদল তেহরিক-ই-ইনসাফের নেতা ফয়জল ভাওড়া একই রকম অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন, পাক প্রধানমন্ত্রীকে খুনের ষড়যন্ত্র হচ্ছে। কারণ তিনি দেশ বিক্রি করতে রাজি হননি।

ভাওড়া পাক সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের একটি অনুষ্ঠানে একটি চিঠি দেখিয়ে দাবি করেন, প্রধানমন্ত্রী ইমরান খান গত ২৭ মার্চ পিটিআইয়ের শক্তি প্রদর্শনে একটি মিছিল করেন। তাঁ দাবি, বিদেশি শক্তি সরকার ফেলার চেষ্টা করছে এমন প্রমাণ রয়েছে। নেতার দাবি, ইমরানের প্রাণসংশয় রয়েছে। তবে চিঠিতে ইমরানকে খুনের ষড়যন্ত্রের কথা উল্লেখ রয়েছে কি না তা বলেননি ভাওড়া।

তিনি আরও বলেন, ইমরানকে ২৭ মার্চের সভায় বুলেটপ্রুফ কাচ তাঁর মঞ্চে লাগানোর পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী তাতে রাজি হননি। ইমরান দেশবাসীর উদ্দেশে ভাষণ দেওয়ার পরদিনই মন্ত্রী ফাওয়াদের দাবি সামনে এল। দেশবাসীর উদ্দেশে ভাষণে ইমরানও বিদেশি শক্তির ষড়যন্ত্রের কথা উল্লেখ করেন। দাবি করেন, বিদেশি শক্তির সঙ্গে মিলে বিরোধীরা এবং তাদের সহযোগীরা সরকার ফেলার চেষ্টা করছেন। তাই পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে।

আরও পড়ুন হাটে হাঁড়ি ভাঙলেন ইমরান, পাকিস্তান জঙ্গি তৈরির কারিগর, মানলেন টেলিভিশন ভাষণে

রাজনৈতিক জীবনে বিরাট সঙ্কটের মুখে দাঁড়িয়ে ইমরান। তাঁর দল পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। পিটিআইয়ের দুই শরিক সমর্থন তুলে নিয়েছে সরকারের উপর থেকে। বিরোধী শিবিরে যোগ দিয়েছে তারা। রবিবারই পার্লামেন্টে আস্থা ভোট রয়েছে। গদি টলমল দেখেই ইমরান এবং তাঁর মন্ত্রী-নেতারা হত্যার ষড়যন্ত্রের তত্ত্ব তুলে আনছে বলে দাবি বিরোধীদের।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Plot to assassinate pakistan pm imran khan reported says minister