বড় খবর

রাষ্ট্রসংঘে ভাষণ দেবেন মোদী

গত মাসে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য় হিসেবে নির্বাচিত হয় ভারত। তারপর এই প্রথমবার রাষ্ট্রসংঘের মঞ্চে বক্তব্য় রাখবেন নমো।

modi, মোদী
প্রধানমন্ত্রী মোদী

রাষ্ট্রসংঘের মঞ্চে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী শুক্রবার রাষ্ট্রসংঘে ইকোনমিক অ্য়ান্ড সোশ্য়াল কাউন্সিলে ভার্চুয়াল মাধ্য়মে বক্তব্য় পেশ করবেন মোদী। উল্লেখ্য়, গত মাসে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য় হিসেবে নির্বাচিত হয় ভারত। তারপর এই প্রথমবার রাষ্ট্রসংঘের মঞ্চে বক্তব্য় রাখবেন নমো।

জানা যাচ্ছে, মোদীর বক্তব্য়ের সময় যোগ দেবেন নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সলবার্গ। ওই অনুষ্ঠানে বক্তব্য় পেশ করবেন রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তেনিও গুতারেসও। এর আগে, রাষ্ট্রসংঘে ইকোনমিক অ্য়ান্ড সোশ্য়াল কাউন্সিলের ৭০ তম বর্ষপূর্তিতে ২০১৬ সালের জানুয়ারি মাসে ভার্চুয়ালি বক্তব্য় পেশ করেছিলেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: পাঁচ দশক আগের ভারতীয় খবরের কাগজ, মিলল ফ্রান্সের বরফ পাহাড়ে

করোনা পরবর্তী সময়ে কেমন হবে রাষ্ট্রসংঘ, ৭৫ তম বর্ষপূর্তিতে সে নিয়েই এবারের আলোচনার থিম। উল্লেখ্য়, রাষ্ট্রসংঘের ৭৫ তম বর্ষপূর্তির প্রাক্কালে এই আলোচনার আয়োজন করা হয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, রাষ্ট্রসংঘের এই মঞ্চে প্রধানমন্ত্রীর ভাষণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ, গত ১৭ জুন রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে নির্বাচনে যেভাবে সাফল্য় অর্জন করেছে ভারত, তারপর নমোর এমন ভাষণ উল্লেখযোগ্য় হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to deliver keynote speech at high level segment of un ecosoc

Next Story
পাঁচ দশক আগের ভারতীয় খবরের কাগজ, মিলল ফ্রান্সের বরফ পাহাড়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com