scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে ‘গায়েব’ যাত্রীবোঝাই বিমান! ব্যাপক চাঞ্চল্য, শুরু সার্চ অপারেশন

উড়ান ভরার কিছুক্ষণ পরই এয়ার ট্রাফিক কন্ট্রোল বা এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বিমানের, এমনটাই জানিয়েছেন আধিকারিকরা।

বছর তিনেক আগের ঘটনার পুনরাবৃত্তি! মাঝ আকাশে সংযোগ বিচ্ছিন্ন হল যাত্রীবোঝাই বিমানের। ইন্দোনেশিয়ার শ্রীবিজয়া এয়ার প্যাসেঞ্জার জেটে ছিলেন ৬২ জন যাত্রী। শনিবার রাজধানী জাকার্তা থেকে উড়ান ভরার কিছুক্ষণ পরই এয়ার ট্রাফিক কন্ট্রোল বা এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বিমানের, এমনটাই জানিয়েছেন আধিকারিকরা। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রকের মুখপাত্র অদিতা ইরাবতী জানিয়েছেন, এদিন দুপুর ১.৫৬ মিনিট নাগাদ জাকার্তা থেকে টেক অফ করার পর ২.৪০ মিনিট নাগাদ বোয়িং ৭৩৭-৫০০ বিমানটির সঙ্গে এটিসির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পন্টিয়ানাক থেকে ৯০ মিনিট দূরে ছিল বিমানটি। বোর্নিও দ্বীপের পশ্চিম কালিমান্তান প্রদেশের রাজধানীতে অবতরণের কথা ছিল বিমানের। ছয়জন কেবিন ক্রু এবং ৫৬ জন যাত্রী ছিলেন বিমানে।

আরও পড়ুন বাড়ছে করোনার কোপ, জাপানে জারি জরুরি অবস্থা

ইরাবতী জানিয়েছেন, জাতীয় উদ্ধারকারী সংস্থা এবং জাতীয় পরিবহণ নিরাপত্তা বিভাগ বিমান ও যাত্রীদের উদ্ধারের কাজে নেমেছে। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, শনিবার দুপুরে জাকার্তার উত্তরে হাজার দ্বীপপুঞ্জের কাছে মৎস্যজীবীরা সমুদ্রে ধাতব কিছু জিনিস ভাসতে দেখেছেন। এদিকে, নিখোঁজ যাত্রীদের পরিজনরা কান্নায় ভেঙে পড়েছেন। পন্টিয়ানাক বিমানবন্দরে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন প্রিয়জনদের দেখার জন্য।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Sriwijaya air flight sj182 with 62 onboard loses contact shortly after takeoff