বড় খবর

নিজের স্কুলে ঢুকে হত্যালীলা কিশোরের, গুলিতে মৃত্যু ৩ জনের, গুরুতর জখম ৮

পড়ুয়া বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল শিক্ষাঙ্গন।

প্রতীকী ছবি

মার্কিন মুলুকে ফের স্কুলে বন্দুকবাজের হামলা। এবার নিজের স্কুলে ঢুকে বন্দুক চালাল এক কিশোর। ১৫ বছরের নাবালকের গুলিতে মৃত্যু হয়েছে তিন পড়ুয়ার। গুরুতর জখম হয়েছে আরও ৮ জন। মিশিগান প্রদেশের হাইস্কুলে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় মঙ্গলবার।

ওকল্যান্ড কাউন্টির আন্ডার শেরিফ মাইক ম্যাকাবে এক সাংবাদিক সম্মেলন করে জানান, তদন্তকারীরা এই হত্যালীলার কারণ নিয়ে এখনও ধন্দে রয়েছেন। অক্সফোর্ড টাউনশিপের এই অক্সফোর্ড হাই স্কুলে এই ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। এই অঞ্চলে ২২ হাজার লোকের বাস। ডেট্রয়েট শহর থেকে উত্তরে ৩০ মাইল দূরে অবস্থিত এই জনপদ।

ম্যাকাবে জানিয়েছেন, ১৭০০ পড়ুয়ার এই স্কুলে হত্যালীলা হতে পারে বলে আগাম সঙ্কেত নাকি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। মঙ্গলবারের এই হামলার আগে পুলিশ বিষয়টি তত গুরুত্ব দেয়নি। ঘটনা হওয়ার সঙ্গে সঙ্গে ৯১১ নম্বরে ফোন যায় স্কুল কর্তৃপক্ষের তরফে। দ্রুত ঘটনাস্থলে এসে আততায়ীকে গ্রেফতার করে পুলিশ। স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ ঘটে এই মর্মান্তিক কাণ্ড।

পুলিশ একটি স্বয়ংক্রিয় পিস্তল এবং বেশ কিছু কার্তুজ উদ্ধার করেছে। ম্যাকাবে বলেছেন, কিশোর জটলার মধ্যে বেশ কিছু গুলি ছোড়ে। গুলিতে এক জন ১৬ বছরের কিশোর, ১৪ ও ১৭ বছরের দুই কিশোরীর মৃত্যু হয়। দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের অস্ত্রোপচার করা হয়েছে। বাকি ছজনের অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন মার্কিন মুলুকে মিউজিক ফেস্টিভ্যালে মর্মান্তিক কাণ্ড! ভিড়ের চাপে মৃত্যু অন্তত ৮ জনের

ম্যাকাবে জানিয়েছেন, আততায়ী কিশোরের অভিভাবক পুলিশ হেফাজতে ছেলের সঙ্গে দেখা করতে আসেন। তাঁরা ছেলেকে তদন্তকারীদের সঙ্গে কথা বলতে বারণ করেছেন। কিন্তু পুলিশ নাবালকের মা-বাবাকে অনুরোধ করেছে যাতে সে তাঁদের সঙ্গে কথা বলে। এদিকে, এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Student kills 3 wounds 8 at michigan school

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com