বড় খবর

ট্রাম্পের থেকে সংক্রমণ ছড়ানোর আর ভয় নেই, সার্টিফিকেট দিল হোয়াইট হাউস

আর আইসোলেশনেও থাকার প্রয়োজন নেই ট্রাম্পের, এমনটাই জানালেন হোয়াইট হাউসের চিকিৎসক।

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে সংক্রমণ ছড়ানোর ঝুঁকি নেই। সার্টিফিকেট দিয়ে দিলেন হোয়াইট হাউসের চিকিৎসক শন কোনলি। গত ২৪ ঘণ্টায় জ্বর আসেনি ট্রাম্পের। উপসর্গও প্রায় আর নেই। তাই আর আইসোলেশনেও থাকার প্রয়োজন নেই ট্রাম্পের, এমনটাই জানালেন হোয়াইট হাউসের চিকিৎসক। সেই অনুযায়ী বিবৃতিও প্রকাশ করা হয়েছে।

কোনলি সেই বিবৃতিতে লিখেছেন একাধিক উন্নত প্রযুক্তির টেস্ট করে দেখা গিয়েছে ট্রাম্পের শরীরে আর ভাইরাসের সক্রিয়তা নেই। সংক্রমণ ছড়ানোর আশঙ্কাও আপাতত নেই বলে জানিয়েছেন কোনলি।

আরও পড়ুন হোয়াইট হাউসের অনুষ্ঠান থেকেই ছড়িয়েছে করোনা, বিস্ফোরক মার্কিন চিকিৎসক

গত শনিবারই প্রথম প্রকাশ্য সভা করেন হাসপাতাল থেকে ফেরার পর। হোয়াইট হাউসের দক্ষিণ লনে বহু অনুগামী-সমর্থক হাজির হয়েছিলেন ট্রাম্পকে দেখতে। প্রেসিডেন্ট জানিয়েছেন, খুব শীঘ্রই তিনি আগ্রাসী উদ্যমে নির্বাচনী প্রচার শুরু করবেন। সোমবার রাতে অরল্যান্ডো থেকে সেই প্রচারভিযান শুরু হবে। মঙ্গলবার পেনসিলভানিয় ও বুধবার আইওয়ায় প্রচারে অংশ নেবেন তিনি।

গত বৃহস্পতিবারের পর রবিবারই ফের ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে আপডেট দিলেন কোনলি। তবে এখনও প্রেসিডেন্টের স্বাস্থ্য নিয়ে বেশি কিছু প্রকাশ করতে নারাজ হোয়াইট হাউস। যেহেতু তাঁর চিকিৎসা এখনও চলছে তাই সেই সংক্রান্ত কোনও তথ্য সরকারি ভাবে প্রকাশ করতে চাইছে না হোয়াইট হাউস। শনিবারই ট্রাম্প জানিয়েছেন, চিকিৎসার পর তিনি অনেক ভাল অনুভব করছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trump no longer considered a virus transmission risk says doctors

Next Story
হোয়াইট হাউসের অনুষ্ঠান থেকেই ছড়িয়েছে করোনা, বিস্ফোরক মার্কিন চিকিৎসক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com