বড় খবর

মোদীর মুকুটে নয়া পালক, প্রধানমন্ত্রীকে ‘Legion of Merit’ সম্মান ট্রাম্পের

দু’দেশের কৌশলগত পার্টনারশিপ বাড়িয়ে তোলা ও ভারতকে বিশ্বশক্তি হিসেবে তুলে ধরায় তাঁর নেতৃত্বকে স্বীকৃতি দিয়ে এই সম্মান প্রদান।

donald trump, ট্রাম্প, মোদী, modi
মোদী-ট্রাম্প।

তাঁরা একে অপরকে ‘বন্ধু’ বলেই সম্বোধন করেন। তাঁদের বন্ধুতা নজর কেড়েছে আন্তর্জাতিক মহলে। হোয়াইট হাউস থেকে বিদায় নেওয়ার প্রাক্কালে বন্ধু নরেন্দ্র মোদীকে বিশেষ সম্মানে ভূষিত করলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘Legion of Merit’ সম্মান প্রদান করেন ডোনাল্ড ট্রাম্প। দু’দেশের কৌশলগত পার্টনারশিপ বাড়িয়ে তোলা ও ভারতকে বিশ্বশক্তি হিসেবে তুলে ধরায় তাঁর নেতৃত্বকে স্বীকৃতি দিয়ে এই সম্মান প্রদান।

প্রধানমন্ত্রীর হয়ে এই পুরস্কার গ্রহণ করেন আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাঁধু। হোয়াইট হাউসে তাঁর হাতে পুরস্কার তুলে দেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন। টুইটারে রবার্ট ও’ব্রায়েন লেখেন, ভারত-মার্কিন কৌশলগত পার্টনারশিপ বাড়িয়ে তোলার জন্য়ই এই সম্মান প্রদান।

আরও পড়ুন: বাইডেন প্রশাসনে জায়গা করে নেওয়া বিবেক মূর্তি কে?

উল্লেখ্য়, ট্রাম্প ও মোদীর বন্ধুত্ব বারবার সামনে এসেছে। করোনাভাইরাস মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য় ‘বন্ধু’ ট্রাম্পকে ধন্য়বাদ জানিয়ে টুইটও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অতিমারী পরিস্থিতিতে একে অপরের হাত ধরে কাজ করা যে কতটা জরুরি, সে ব্য়াপারে টুইটে উল্লেখ করেন মোদী। এর আগে, করোনা পরিস্থিতিতে আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন দিয়েছিল ভারত।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trump presents legion of merit to pm modi for elevating india us ties

Next Story
করোনার ভ্যাকসিন কি হালাল? বিতর্ক তুঙ্গে মুসলিম দেশগুলিতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com