বড় খবর

করোনা ছড়িয়ে গুরুতর শাস্তি, ৫ বছরের জন্য কারাবাসে যুবক

অভিযোগ, ৮ জনকে সংক্রমিত করেন ওই যুবক, তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে

প্রতীকী ছবি

করোনা ছড়ানোর মারাত্মক অভিযোগ! গুরুতর শাস্তি পেতে হল এক যুবককে। পাঁচ বছরের জন্য জেলে পাঠানো হল তাঁকে। শুনতে আজব লাগলেও, এমনটাই হয়েছে ভিয়েতনামে। করোনা কালে ব্যাপক কড়াকড়ি করেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশ। তাতে সাফল্যও পেয়েছে। কিন্তু কেউ জেনে বুঝে ভাইরাস ছড়িয়ে থাকলে, তাঁকে শাস্তি দিতেও পিছপা হল না দেশের সরকার।

জানা গিয়েছে, সোমবার লে ভান ত্রি নামে ২৮ বছরের ওই যুবককে ভয়াবহ সংক্রামক ব্যধি ছড়ানোর অভিযোগে কা মাউ-য়ের দক্ষিণ প্রদেশের একটি আদালতে তোলা হয়। ভিয়েতনামের সরকারি সংবাদমাধ্যম নিশ্চিত করেছে এই খবর। আদালতে জানা যায়, রাজধানী হো চিন মিন সিটি থেকে কা মাউয়ে গিয়েছিলেন ত্রি। সেখানে ২১ দিনের কোয়ারেন্টাইন নিয়ম ভেঙেছেন তিনি।

আদালত জানিয়েছে, ত্রি ৮ জনকে সংক্রমিত করেন। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে একমাস চিকিৎসা চলার পর। ভিয়েতনামের দক্ষিণতম প্রদেশ কা মাউয়ে এখনও পর্যন্ত মাত্র ১৯১ জনের শরীরে সংক্রমণ হয়েছে। মাত্র ২ জনের মৃত্যু হয়েছে গত দুবছরে। যেখানে রাজধানীতে ২ লক্ষ ৬০ হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন এবং ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন ‘ডেথ টু পাকিস্তান’, কাবুলে পাক বিরোধী মিছিলে তালিবানের গুলি

ওই দেশে আরও দুই ব্যক্তিকে ১৮ মাসের জন্য জেলে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত ভিয়েতনামে ৫ লক্ষ ৩৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩,৩৮৫ জনের। গত কয়েক মাসে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vietnamese man jailed for 5 years for spreading coronavirus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com