বড় খবর

হোয়াইট হাউসে যাওয়ার আগেই পা ভাঙলেন বাইডেন

সংবাদমাধ্যমে বাইডেনের যে ছবি দেখা গিয়েছে সেখানে কোনওরকম ক্র্যাচ ছাড়াই হাঁটতে পারছেন তিনি। তবে একটু খুঁড়িয়ে হাঁটছেন।

জো বাইডেন। ফাইল চিত্র

সদ্য মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেক্টেড প্রেসিডেন্ট হয়েছেন তিনি। জানুয়ারিতেই হোয়াইট হাউসের দায়িত্ব নিতে চলেছেন। কিন্তু এর মধ্যেই পা ভেঙে বসলেন জো বাইডেন। শনিবার তিনি তার পোষ্যদের সঙ্গে খেলতে গিয়ে ডান পায়ে চোট পান তিনি। স্ক্যান করলে দেখা যায় ডান পায়ের হাড় ভেঙেছে বাইডেনের।

চিকিৎসকেরা জানিয়েছেন আগামী কয়েক সপ্তাহ জো বাইডেনকে বিশেষ বুট পড়ে থাকতে হবে। শনিবারই এই ঘটনা ঘটে। এরপর রবিবার একজন অর্থোপেডিস্টের কাছে যান তিনি। বাইডেনের অফিসের তরফে বলা হয়েছে, “প্রাথমিক এক্স রে-তে কোনও ফ্র্যাকচার ধরা পড়েনি। এরপর মেডিকেল স্টাফেরা সিটিস্ক্যান করলে ধরা পড়ে। বাইডেনের চিকিৎসক কেভিন-ও-কনর বিবৃতিতে এমনটাই জানিয়েছেন।”

আরও পড়ুন, হোয়াইট হাউসে বাইডেনের প্রেস টিমের দায়িত্বে মহিলারাই

এও বলা হয়, ডান পায়ের পাতায় দুটি ছোট হাড়ের মাঝে হেয়ার লাইন ফ্র্যাকচার ধরা পড়েছে। সেই রিপোর্ট পরীক্ষা করে চিকিৎসক কেভিন জানান ইলেক্টেড প্রেসিডেন্টকে আগামী কয়েকদিন একটি বিশেষ বুট পরে হাঁটাচলা করতে হবে। এই ফ্র্যাকচার খুব সুক্ষ হলেও বাইডেনের বয়সে তা চিন্তার। ৭৪ বছরের জো বাইডেন আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সি প্রেসিডেন্ট।

জানুয়ারিতেই হোয়াইট হাউসের দখল নেবেন বর্ষীয়াণ। যদিও নির্বাচনী প্রচারে নিজের বয়সের বিষয়ে প্রশ্ন এড়িয়েই গিয়েছেন এই ডেমোক্র্যাট নেতা। সংবাদমাধ্যমে বাইডেনের যে ছবি দেখা গিয়েছে সেখানে কোনওরকম ক্র্যাচ ছাড়াই হাঁটতে পারছেন তিনি। তবে একটু খুঁড়িয়ে হাঁটছেন। বাঈদেনের প্রিয় দুই পোষ্যর মধ্যে মেজরের সঙ্গে খেলতে গিয়েই এই বিপত্তি।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: While palying with his dog joe biden fractures foot

Next Story
হোয়াইট হাউসে বাইডেনের প্রেস টিমের দায়িত্বে মহিলারাই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com