বড় খবর

পড়শি দেশকে টিকা পাঠানোর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ: WHO প্রধান

ভুটানকে দেড় লক্ষ আর মালদ্বীপকে ১০ লক্ষ ডোজ পাঠিয়েছে ভারত।

অতিমারী রোধে ভারতের ভুমিকার ভূয়সী প্রশংসা করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO প্রধান টেড্রস আধানোম ঘেব্রেসিউস। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন শ্রীলঙ্কা-সহ ৮টি দেশকে করোনা টিকা পাঠাবে ভারত। এদিন এই উদ্যোগকে সাধুবাদ জানান WHO প্রধান।

শ্রীলঙ্কা, ভূটান, মালদ্বীপ, বাংলাদেশ, সেশেলস, নেপাল, আফগানিস্তান এবং মরিশাসকে এই টিকা পাঠানো হবে। প্রতিবেশী আগে, এই প্রকল্পকে সামনে রেখে মোদির এই ঘোষণা। এমনটাই সূত্রের খবর। এই প্রসঙ্গে WHO প্রধান বলেন, ‘ধন্যবাদ প্রধানমন্ত্রীকে করোনা অতিমারীর সঙ্গে যুদ্ধে আপনার সহযোগিতার জন্য। আমরা একসঙ্গে, একযোগে কাজ করলে এই সঙ্কট কাটিয়ে উঠতে পারব।’

আরও পড়ুন একাধিক দেশকে করোনা টিকা পাঠিয়েছে ‘প্রকৃত বন্ধু’ ভারত, ভূয়সী প্রশংসা আমেরিকার

ইতিমধ্যে প্রধানমন্ত্রী বলেছেন, ‘ভারতের টিকা তৈরির ক্ষমতা এবং দক্ষতাকে ব্যবহার করব মানবজাতির কল্যাণে। অচিরেই দূর করতে পারব এই অতিমারিকে।’ এই গ্রহের হাল ফেরাতে ভারত প্রস্তুত। গত সপ্তাহে ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। ১৯ জানুয়ারি  প্রধানমন্ত্রীর এই ঘোষণার পর ভূটানকে দেড় লক্ষ আর মলদ্বীপকে ১০ লক্ষ ডোজ পাঠিয়েছে ভারত।

২০ লক্ষ ডোজ গিয়েছে বাংলাদেশে আর ১০ লক্ষ গিয়েছে নেপালে। এমনটাই সূত্রের খবর। ইতিমধ্যে ভারতে দুটি করোনা টিকার সৌজন্যে গণটিকাকরণ শুরু হয়ে গিয়েছে। বিশ্বের অন্যতম বড় টিকা উৎপাদক দেশ ভারত।

Web Title: Who chief thanks prime minister modi to shares vaccine dozes to neighbour

Next Story
একাধিক দেশকে করোনা টিকা পাঠিয়েছে ‘প্রকৃত বন্ধু’ ভারত, ভূয়সী প্রশংসা আমেরিকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com