বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তালিবানদের গুলিতে নিহত আফগান সরকারের মিডিয়া প্রধান

বিগত কয়েক মাস ধরেই আফগান সাংবাদিকদের ওপর নানান ভাবে অত্যাচার চালিয়েছিল তালিবানরা।

আফগানিস্তানের পতাকা

মানুষ হত্যা যেন প্রতিদিনের রুটিন হয়েই দাড়িয়েছে। সমগ্র আফগানিস্তানের নানান প্রান্ত জুড়ে কেবল সন্ত্রাস আর মৃত্যু, তালিবানদের আতঙ্কে জর্জরিত চারিদিক। শুক্রবার, আফগানিস্তান সরকারের মিডিয়া বিভাগের প্রধানকে গুলি করে হত্যা করে তালিবানরা।

সূত্র অনুযায়ী, বিগত কয়েক মাস ধরেই আফগান সাংবাদিকদের উপর নানান ভাবে অত্যাচার চালিয়েছিল তালিবানরা। ধারাবাহিক ভাবেই সেখানকার আধিকারিক এবং গণমাধ্যমের কর্মচারীদের ওপর নানা অত্যাচার হয়েই থাকত। তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তারা দাওয়া খান মেনাপালকে ( স্থানীয় ও বিদেশি গণমাধ্যমের অধিকৃত ভারপ্রাপ্ত সরকারি প্রেস অপারেশন পরিচালক) গুলি করে হত্যা করেছে। ঘটনার দায় সম্পূর্ণ স্বীকার করেছেন তিনি।

পরে আরেকটি বিবৃতিতে মুজাহিদ বলেন, বেশ কয়েকদিন ধরেই মেনাপাল তাদের নানান কাজে বাধা স্থাপন করছিলেন এবং তার কৃতকর্মের জন্য এই শাস্তি তার প্রাপ্য ছিল। তিনি আরও জানান, মুজাহিদিনদের বিশেষ আক্রমণেই নিহত হয়েছেন মেনাপাল। যদিও এই বিষয়ে বিস্তারিত কিছুই বলেননি মুজাহিদ।

আরও পড়ুন নিশানায় প্রতিরক্ষা মন্ত্রী! তালিবানদের বোমা বর্ষণে নিহত ৮, তীব্র আতঙ্ক কাবুলে

পৃথিবীর সমস্ত দেশের মধ্যে, আফগানিস্তান সাংবাদিকের জন্য বেশ বিপজ্জনক। নানান বাধা এমনকি প্রাণনাশ এর আশঙ্কা নিয়ে সর্বক্ষণ কাজ করে চলেছেন তারা। জীবনের ঝুঁকি তো বটেই তার সঙ্গে লাগাতার মানসিক অত্যাচার এবং হামলায় দূর্বিসহ তাদের পরিস্থিতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: World afghanistan taliban army media head killed

Next Story
শিশুদের শরীরে ভাইরাসের সংক্রমণ বজায় থাকছে বেশিদিন! কী বলছে সমীক্ষা?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com