করোনায় লকডাউনের জের, এবার ১১০০ কর্মী ছাঁটাই সুইগি’র

অতিমারী পরিস্থিতিতে এবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল এই অনলাইন ফুড ডেলিভারি সংস্থা। প্রায় ১১০০ কর্মীকে ছাঁটাই করা হচ্ছে বলে সুইগির তরফে জানানো হয়েছে।

By: Pranav Mukul
Edited By: Souradip Samanta New Delhi  Updated: May 18, 2020, 07:52:07 PM

করোনা আবহে দুঃসংবাদ শোনাল সুইগি। অতিমারী পরিস্থিতিতে এবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল এই অনলাইন ফুড ডেলিভারি সংস্থা। প্রায় ১১০০ কর্মীকে ছাঁটাই করা হচ্ছে বলে সুইগির তরফে জানানো হয়েছে। উল্লেখ্য়, এর আগে, কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে জোমাটোর মতো সংস্থায়। গুরুগ্রামের ওই সংস্থা, ৫০০ কর্মীকে নতুন চাকরি খোঁজার পরামর্শ দিয়েছিল।

জানা যাচ্ছে, সোমবার কর্মীদের ই-মেল করে ছাঁটাইয়ের সিদ্ধান্তের কথা জানিয়েছেন সংস্থার সিইও শ্রীহর্ষ মাজেতি। ই-মেলে তিনি লিখেছেন, করোনায় লকডাউন পরিস্থিতিতে মারাত্মক প্রভাব পড়েছে সংস্থায়। ইতিমধ্য়েই কিচেন ফেসিলিটি বন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে। বড় ধাক্কা খাওয়ার আগে সংস্থার খরচ কমাতে হবে। সে কারণেই এই পরিস্থিতিতে বাধ্য় হয়ে এমন পদক্ষেপ করতে হচ্ছে। তিনি জানিয়েছেন, করোনায় সবচেয়ে বেশি প্রভাব পড়েছে ক্লাউড কিচেন ব্য়বসায়।

আরও পড়ুন: আয়কর দেওয়ার সময়সীমা বাড়ল, কর সংগ্রহে ছাড়ের ঘোষণা অর্থমন্ত্রীর

তিনি জানিয়েছেন, করোনায় লকডাউন পরিস্থিতিতে সবচেয়ে করুণ দশা রেস্তোরাঁ গুলোর, যেখান থেকে খাবার সংগ্রহ করে সংস্থা। রেস্তোরাঁর খাবার ডেলিভারির মাধ্য়মেই সবচেয়ে বেশি মুনাফা লাভ করে থাকে এই সংস্থা।

আরও পড়ুন: ইপিএফ খাতে ২৫০০ কোটি টাকার অনুদান, তিনমাস মেয়াদ বৃদ্ধি

প্রসঙ্গত, গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন চলছে। এর জেরে দেশের আর্থিক কাঠামো কার্যত তলানিতে। লকডাউনের জেরে বিভিন্ন বেসরকারি সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে। এই তালিকায় এবার সংযোজন হল সুইগির নাম।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Swiggy to lay off 1100 employees as covid 19 dries up restaurants revenues

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X