বড় খবর

দুর্গা প্রতিমা বিসর্জন ঘিরে রণক্ষেত্র মুঙ্গের, পুলিশের গুলিতে নিহত স্থানীয় বাসিন্দা

“বিহারে এনডিএ সরকার কি দুর্গাভক্তদের উপর পশুর মতো অত্যাচার করবেন? বিসর্জনের জন্য কি মানুষ খুন করবেন?” তোপ কংগ্রেসের।

প্রতীকী ছবি

দুর্গা প্রতিমা বিসর্জন নিয়ে ব্যাপক গন্ডগোল। পুজো উদ্যোক্তাদের মধ্যে সংঘর্ষের জেরে গুলি চালাতে বাধ্য হল পুলিশ। পুলিশের গুলিতে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে বিহারের মুঙ্গেরে। বুধবারই প্রথম দফার নির্বাচন বিহারে, তার আগে মুঙ্গেরে এই সংঘর্ষের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

কীভাবে হল গন্ডগোলের সূত্রপাত? স্থানীয়রা জানিয়েছেন, মুঙ্গেরের দীর্ঘদিনের প্রথা বড় দুর্গা আগে বিসর্জন হবে। কিন্তু পুলিশ সোমবার মধ্যরাতের মধ্যে ২৫টি প্রতিমা বিসর্জনের জন্য চাপ দিতে থাকে। বহু পুজো কমিচির উদ্যোক্তা পুলিশের এই নির্দেশের প্রতিবাদ জানায়। পুলিশের উপর ইট-পাথর ছুঁড়তে থাকে উত্তেজিত জনতা। এতে ২০ জন পুলিশকর্মী গুরুতর আহত হন। আহতদের মধ্যে সংগ্রামপুর, কোতয়ালি এবং কাসিমবাজারের আইসিও ছিলেন। পুলিশ ভিড়ের মধ্যে দেশি পিস্তল এবং খালি কার্তুজ উদ্ধার করে। উত্তেজনা না থামায় পুলিশ শূন্যে গুলি ছুঁড়তে বাধ্য হয়েছিল বলে জানা গিয়েছে। কিন্তু সেই পুলিশের গুলিতে স্থানীয় বাসিন্দা অনুরাগ পোদ্দারের মৃত্যু হয়। স্থানীয় আরও চারজন বাসিন্দা গুরুতর আহত হন।

আরও পড়ুন এক সপ্তাহে দু’বার! সভায় ‘লালু জিন্দাবাদ’ স্লোগান উঠতেই রেগে লাল নীতীশ

মুঙ্গেরের পুলিশ সুপার লিপি সিং জানিয়েছেন, ২৬ জন পুলিশকর্মী সংঘর্ষে আহত হয়েছেন। ভিডিও ফুটেজ খতিয়ে দেখে দোষীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এলাকায় শান্তি বজায় রাখতে অতিরিক্ত পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ৩০ জনকে আটক করা হয়েছে। এদিকে, ভোটগ্রহণের একদিন আগে জনতার উপর গুলি চালানোর ঘটনায় নীতীশ কুমার সরকারের উপর তোপ দেগেছেন চিরাগ পাসওয়ান। এলজেপি সুপ্রিমো নীতীশ জমানাকে তালিবানি রাজ তকমা দিয়ে বলেছেন, এই ঘটনায় জড়িত পুলিশকর্মীদের উপর কড়া ব্যবস্থা নিতে হবে।

আরও পড়ুন বিহারের ১৫ বছর ধ্বংস করেছে অপদার্থ NDA সরকার! তোপ তেজস্বী যাদবের

বামনেতা কানহাইয়া কুমারও টুইট করে ঘটনার নিন্দা করেছেন। তদন্ত দাবি করেছেন তিনি। পুলিশি জুলুমের ভিডিও টুইট করে কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালার কটাক্ষ, “বিহারে এনডিএ সরকার কি দুর্গাভক্তদের উপর পশুর মতো অত্যাচার করবেন? বিসর্জনের জন্য কি মানুষ খুন করবেন?”

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delay in durga idol immersion triggers protests one dead in police firing at munger

Next Story
এক সপ্তাহে দু’বার! সভায় ‘লালু জিন্দাবাদ’ স্লোগান উঠতেই রেগে লাল নীতীশNitish Kumar, নীতীশ কুমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com