Lok Sabha Election 2019: আরএসএস যোগ প্রসঙ্গে মমতাকে জবাব প্রণব-পুত্র অভিজিতের

Lok Sabha Election 2019: ‘‘ভোটের সময় উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আমার ভাবমূর্তি নষ্ট করতেই এসব কথা বলছেন’’।

mamata, abhijit mukherjee, মমতা , অভিজিৎ মুখোপাধ্যায়, loksabha election 2019, লোকসভা নির্বাচন ২০১৯
মমতা ও অভিজিৎ মুখোপাধ্যায়।
General Election 2019: প্রণব মুখোপাধ্যায় নাগপুরে আরএসএস-এর আমন্ত্রণ রক্ষা করতে গিয়েছিলেন এবং এই লোকসভা নির্বাচনে প্রণব-পুত্রের হয়ে জঙ্গিপুরে কাজ করছে সংঘ, সম্প্রতি এমনই বিস্ফোরক দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলনেত্রীর সেই মন্তব্য নিয়ে অবশেষে মুখ খুললেন জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী অভিজিৎ মুখোপাধ্যায়। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রণব-পুত্র বললেন, ‘‘এটা ভিত্তিহীন দাবি’’। একইসঙ্গে আরএসএস যোগের কথা অস্বীকার করে অভিজিৎ বলেন, ভোটের মুখে তাঁর ভাবমূর্তি নষ্ট করতেই ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে’ এমন দাবি করেছেন মমতা।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

ঠিক কী বলেছেন অভিজিৎ মুখোপাধ্যায়?

জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী তথা প্রণব-পুত্র অভিজিৎ বলেন, ‘‘ভিত্তিহীন দাবি, পুরোটাই কাল্পনিক। আরএসএসের সদর কার্য্যালয়ের অনুষ্ঠানে প্রণব মুখোপাধ্যায় (আজীবন কংগ্রেসি এবং প্রাক্তন রাষ্ট্রপতি) বিজেপি ও আরএসএসের উদ্দেশে স্পষ্ট ভাষায় বলেছিলেন, ভারত সকলের’’।

আরও পড়ুন: তৃণমূলী গুন্ডারাজের বিরুদ্ধে সরব প্রণব-পুত্র অভিজিৎ

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে প্রণব-পুত্র বলেন, ‘‘আমার যতদুর মনে পড়ছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির নেতৃত্বাধীন এনডিএ-র সঙ্গে হাত মিলিয়েছিলেন। এখন উনি আমার বিরুদ্ধে অভিযোগ তুলছেন। ভোটের সময় উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার ভাবমূর্তি নষ্ট করতেই এসব কথা বলছেন তিনি’’।

প্রসঙ্গত, গত কয়েকদিনে বেশ কয়েকটি নির্বাচনী সভায় মমতা বলেন, “এখানে কংগ্রেস বিজেপির সঙ্গে। বহরমপুরের কংগ্রেস নেতা আরএসএসের মদতে লড়ছেন। জঙ্গিপুরে আরএসএসের মদতে লড়ছেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে। কংগ্রেসকে ভোট দেবেন না’’। মমতা এও বলেছেন, জঙ্গিপুর ও বহরমপুরে কংগ্রেসের প্রচারে সাহায্য করছে বিজেপি ও আরএসএস। তৃণমূল সুপ্রিমোর এহেন মন্তব্য নিয়ে সরব হন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও। তিনি বলেন, ‘‘রাজ্যে বিজেপি ও আরএসএসের সঙ্গে সমঝোতা করছে তৃণমূলই’’।

আরও পড়ুন: “প্রণব মুখোপাধ্যায়ের ছেলে আরএসএস-এর মদতে ভোটে লড়ছেন”

অন্যদিকে, অভিজিতের পাশাপাশি অধীর চৌধুরীর বিরুদ্ধেও একই অভিযোগ করেছেন মমতা। এ প্রসঙ্গে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় আরএসএসের এত ভিতরের খবর জানেন যখন, তখন মনে হচ্ছে উনি আরএসএসের কোর কমিটির সদস্য! এখনও পর্যন্ত উনি বলেননি, আমি বিজেপির সঙ্গে ঘরকন্না করে অন্যায় করেছিলাম। এও বলছেন না যে নির্বাচনের ফল যাই হোক না কেন, আগামী দিনে আমরা আর বিজেপির সঙ্গে জোট করব না।’’ অন্যদিকে, বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, ‘‘আরএসএসের কাজ কাউকে মদত দেওয়া নয়। যে দুই প্রার্থীর কথা বললেন, তাঁদের জন্য তো (এমন কাজ) করতেই পারে না। মিথ্যাচার, কুৎসা ছাড়া তৃণমূলের আর কোনও অস্ত্র নেই এখন’’।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lok sabha election 2019 abhijeet mukherjee mamata banerjee rss congress pranab mukherjee west bengal

Next Story
অখিলেশ-মায়াবতীদের জোটে ঠাঁই পেতে এখনও আশাবাদী আরএলডিsp-bsp alliance, সপা-বসপা জোট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com