West Bengal Lok Sabha Elections 2019: কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট চূড়ান্ত

West Bengal Lok Sabha Election 2019 Dates, Schedule: লোকসভার লড়াইয়ে জম্মু-কাশ্মীরে কংগ্রেসের হাত ধরছে ন্যাশনাল কনফারেন্স। বুধবার কংগ্রেস-এনসি জোট ঘোষণা করা হল।

By: Kolkata  Updated: March 20, 2019, 10:34:34 PM

West Bengal Lok Sabha Election 2019: বঙ্গে বিজেপি প্রার্থী কারা? এখনও প্রার্থী তালিকা ঘোষণা করলেন না দিলীপ ঘোষরা। এ সপ্তাহেই প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে ৬, মুরলীধর সেন লেন, সূত্র মারফৎ এমনটাই জানা যাচ্ছে। এদিকে, বিজেপির সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। লকেট চট্টোপাধ্যায়, ভারতী ঘোষ, দিলীপ ঘোষ কিংবা ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল , টলি তারকা শ্রাবন্তীর নাম উঠে আসছে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায়। যা নিয়ে জোর চর্চা রাজনীতির অলিন্দে। শেষ পর্যন্ত এ রাজ্যে প্রার্থী হিসেবে কাকে বেছে নেবে বঙ্গ বিজেপি নেতৃত্ব, সেদিকেই চোখ থাকবে রাজনীতির কারবারিদের।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

অন্যদিকে, লোকসভার লড়াইয়ে শেষ পর্যন্ত ভেস্তেই গেল বাম-কংগ্রেস জোট। কংগ্রেসের জেতা ৪ আসন ছেড়ে জোট সম্ভাবনা জিইয়ে রেখে মঙ্গলবার বিকেলে দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করে বামফ্রন্ট। আসন সমঝোতার পথে কংগ্রেস হাঁটবে কিনা, সে নিয়ে সিদ্ধান্ত নিতে সোমেন মিত্রদের ২৪ ঘণ্টা সময় দিয়েছেন বিমান বসুরা। আজ বিকেলে সেই সময়সীমা শেষের আগেই প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ‘‘বামেদের করুণা দেখানোর প্রয়োজন নেই। কংগ্রেস ভিখিরি হয়ে যায়নি।’’ অর্থাৎ, আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বাম-কংগ্রেস জোট যে কোনওমতেই বাস্তবায়িত হচ্ছে না, তা কার্যত স্পষ্ট হয়ে গেল।

Follow the Updates here:

4.10 PM: বাম-কংগ্রেস জোটের সম্ভাবনা জিইয়ে রেখে রাজ্যের ৫ আসনে প্রার্থী দিচ্ছে না প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। ডায়মন্ড হারবার, তমলুক, বিষ্ণুপুর, আরামবাগ ও আসানসোলে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে Lok Sabha Election 2019: ৫ আসন ছেড়ে জোটের বল বামেদের কোর্টে পাঠাল কংগ্রেস

3.30 PM: লোকসভার লড়াইয়ে জম্মু-কাশ্মীরে কংগ্রেসের হাত ধরছে ন্যাশনাল কনফারেন্স। বুধবার কংগ্রেস-এনসি জোট ঘোষণা করা হল। এনসি প্রধান ফারুখ আবদুল্লা জানান, ‘‘জম্মু ও উধমপুরে লড়বে কংগ্রেস, শ্রীনগরে আমি প্রতিদ্বন্দ্বিতা করব।’’ অনন্তনাগ ও বারামুলায় ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস বন্ধুত্বপূর্ণ ভাবে লড়বে বলে জানিয়েছেন আবদুল্লা।

3.10 PM: বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

2.40 PM: ফিরহাদ হাকিম, অনুব্রত মণ্ডল, রবীন্দ্রনাথ ঘোষ ও জীতেন্দ্র তিওয়ারির নামে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল রাজ্য বিজেপি। এদিন কমিশনে অভিযোগ জানাতে আসেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। প্রসঙ্গত, দলের কর্মীদের উদ্দেশে রবীন্দ্রনাথ ঘোষ বিরোধীদের করলার জুস খাওয়ানোর কথা বলেছিলেন। অন্যদিকে, আসানসোলের মেয়ের জীতেন্দ্র তিওয়ারি বলেছেন, তৃণমূল প্রার্থীর হয়ে ৫ হাজার ভোটের লিড আনতে পারলে ১ কোটি টাকা বরাদ্দ বেশি দেওয়া হবে।

2.19 PM: বঙ্গ বিজেপির প্রার্থী তালিকা প্রকাশে বিলম্ব কেন? এ প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন, ‘‘ওস্তাদের মার শেষ রাতেই হয়। যেসব ছাত্ররা আগে থেকে পড়াশোনা করে, পাড়া জাগিয়ে রাখে, তাদের ফল আমরা জানি। আমরা একেবারে তৈরি, সংগঠন তৈরি। শুধু নামটা চাই।’’

dilip ghosh, দিলীপ ঘোষ দিলীপ ঘোষ, ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

1.30 PM: বুধবারও কলকাতার বিভিন্ন প্রান্তে রুটমার্চ করল কেন্দ্রীয় বাহিনী।

loksabha election 2019, লোকসভা ভোট ২০১৯ কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। ছবি: শশী ঘোষ।

12.50 PM: লোকসভা ভোটে লড়ছেন না মায়াবতী। বুধবার একথাই জানালেন বসপা নেত্রী।

12.36 PM: ইম্ফলের সভায় বিজেপিকে আক্রমণ রাহুল গান্ধীর।

12.30 PM: কংগ্রেসকে নাম না করে খোঁচা মোদীর, পাল্টা তোপ প্রিয়াঙ্কার

পরিবারতন্ত্রের রাজনীতি নিয়ে নাম না করে কংগ্রেসকে ফের নিশানা মোদীর। টুইটে মোদী লিখেছেন, পরিবারতন্ত্রের রাজনীতিতে সবথেকে বেশি ক্ষতি হয়েছে দেশের প্রতিষ্ঠানের। মোদীর এহেন মন্তব্যের পাল্টা জবাব দিতে গিয়ে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, গত ৫ বছর ধরে দেশের সব প্রতিষ্ঠানের ক্ষতি করেছেন প্রধানমন্ত্রীই।

12.00 PM: তৃণমূল ও বিজেপিকে নিশানা সূর্যকান্ত মিশ্রের।

11.30 AM: আগামী শনিবার রাজ্যে ভোটপ্রচারে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মালদহের চাঁচলে কলমবাগান ময়দানে সভা করবেন রাহুল।

11.08 AM: রাম মন্দির নিয়ে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। কী বলেছেন? বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে খুনের হোলি নয়, দিলসে হোলি খেলি: মমতা

10.48 AM: বিজেপির ভোট প্রচারে বাবুল সুপ্রিয়ের গাওয়া রিংটোন নিয়ে বিতর্ক। তৃণমূলকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ তুলেছে মমতার দল। নির্বাচন কমিশন ও আসানসোল দক্ষিণ থানায় অভিযোগও দায়ের হয়েছে বিজেপি সাংসদের বিরুদ্ধে। সেই রিংটোন নিয়ে কী বললেন বাবুল?

10.15 AM: প্রার্থী কে হবেন, তা নিয়েই দ্বিধায় পদ্মশিবির। এমন দ্বিধা-দ্বন্দ্ব রয়ে গিয়েছে রাজ্যের অধিকাংশ কেন্দ্রেই। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে প্রার্থী তালিকা নিয়ে সংশয়, হতোদ্যম বিজেপি কর্মীরা

10.00 AM: বঙ্গ বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে জোর চর্চা রাজ্য রাজনীতি। বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় কাদের নিয়ে চর্চা? বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে Lok Sabha Elections 2019: ঘাটালে ভারতী, উলুবেড়িয়ায় ইশরাত?

lok sabha elections 2019 west bengal bjp প্রার্থী হতে পারেন ভারতী ঘোষ ও লকেট চট্টোপাধ্যায়।

অন্য দিনের মতো মঙ্গলবারও কলকাতা-সহ জেলায় জেলায় চোখে পড়েছে ভোট প্রচারের ছবি। শাসকদলের পাশাপাশি প্রচারে পিছিয়ে নেই বিরোধীরাও। রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চও।

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

West bengal lok sabha elections 2019 live updates bjp tmc left congress cpim mamata banerjee dilip ghosh somen mitra biman bose mukul roy modi rahul gandhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং