scorecardresearch

বড় খবর

West Bengal Lok Sabha 2019 Polling: ভারতী ঘোষের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ কমিশনের

West Bengal Lok Sabha Phase 6 Voting: ভারতীর নিরাপত্তারক্ষীর গুলির ঘায়ে জখম হয়েছেন এক ব্যক্তি, জখম ব্যক্তির পরিজনদের পক্ষ থেকে এমনই অভিযোগই।

Phase 6 Election 2019 Live, loksabha election 2019 live, bharati ghosh, লোকসভা নির্বাচন ২০১৯ লাইভ, ভারতী ঘোষ
Phase 6 Election 2019: ভারতী ঘোষ।

Lok Sabha Election 2019 Phase 6 Polling for West Bengal: ষষ্ঠ দফার ভোটে সাতসকালেই অশান্তি ছড়াল বাংলায়। পশ্চিম মেদিনীপুরের কেশপুরে বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে হেনস্থার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আধা সেনার সামনেই তৃণমূলব-বিজেপি ধস্তাধস্তি বেঁধে যায়। ভারতী ঘোষকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ। ভারতীর পায়ে আঘাত লেগেছে বলে খবর। যদিও তৃণমূলের তরফে পাল্টা দাবি, বিজেপি প্রার্থীই অশান্তি ছড়ান। এদিকে, কেশপুরের দোগাছিয়ায় ভারতী ঘোষের গাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে। ইটের ঘায়ে মাথা ফাটল ভারতীর নিরাপত্তারক্ষীর। ভারতীকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। দোগাছিয়ায় ভারতী ঘোষের দেহরক্ষীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠছে। ভারতীর নিরাপত্তারক্ষীর গুলির ঘায়ে জখম হয়েছেন এক ব্যক্তি, জখম ব্যক্তির পরিজনদের পক্ষ থেকে এমনই অভিযোগ।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

অন্যদিকে, ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে বিজেপি কর্মীকে খুনের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শনিবার রাতে রমন সিং নামে এক বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছে। যদিও খুনের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। অন্যদিকে, ভোটের আগের রাতে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে দুই বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। গুলিবিদ্ধ হয়ে জখম অনন্ত গুছাইত ও রঞ্জিত মাইতি নামে দুই বিজেপি কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর।

কে কোথায় প্রার্থী?

তমলুক: তৃণমূল- দিব্যেন্দু অধিকারী, বিজেপি- সিদ্ধার্থ নস্কর, বাম- শেখ ইব্রাহিম, কংগ্রেস- লক্ষ্মণ শেঠ, কাঁথি: তৃণমূল- শিশির অধিকারী, বিজেপি- দেবাশিস সামন্ত, বাম- পরিতোষ চট্টোপাধ্যায়, কংগ্রেস- দীপক কুমার দাস, ঘাটাল: তৃণমূল- দেব, বিজেপি- ভারতী ঘোষ, বাম- তপন গঙ্গোপাধ্যায় কংগ্রেস- মহম্মদ সইফুল্লা, মেদিনীপুর: তৃণমূল- মানস ভুঁইয়া, বিজেপি- দিলীপ ঘোষ, বাম- বিপ্লব ভট্ট, কংগ্রেস- শম্ভুনাথ চট্টোপাধ্যায়, ঝাড়গ্রাম: তৃণমূল- বীরবাহা সোরেন, বিজেপি- কুন্নুর হেমব্রম, বাম- দেবলীনা হেমব্রম, কংগ্রেস- জগেশ্বর হেমব্রম, পুরুলিয়া: তৃণমূল- মৃগাঙ্ক মাহাত, বিজেপি- জ্যোতির্ময় মাহাত, বাম- বি আর সিং মাহাত, কংগ্রেস- নেপাল মাহাত, বাঁকুড়া: তৃণমূল- সুব্রত মুখোপাধ্যায়, বিজেপি- সুভাষ সরকার, বাম- অমিয় পাত্র, বিষ্ণুপুর: শ্যামল সাঁতরা, বিজেপি- সৌমিত্র খাঁ, বাম- সুনীল খাঁ, কংগ্রেস- নারায়ণ চন্দ্র খাঁ।

Live Blog

Phase 6 Election 2019 Polling in Ghatal, Medinipur, Tamluk, kanthi, Bankura, Purulia, Jhargram, Bishnupur: ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনে বাংলার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ হল। লোকসভা নির্বাচনের সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:
















Highlights

    17:19 (IST)12 May 19
























    সোনারপুরের সভায় মমতা

    17:07 (IST)12 May 19
























    রক্ষীদের চিকিৎসা করাতে হাসপাতালে ভারতী ঘোষ

    নিরাপত্তারক্ষীদের চিকিৎসা করাতে মেদিনীপুর মেডিক্যালে গেলেন ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। ভোট ঘিরে গোলমালে জখম হয়েছেন ভারতীর কয়েকজন নিরাপত্তারক্ষী। এক রক্ষীর মাথা ফেটেছে।

    16:45 (IST)12 May 19
























    গড়বেতায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ

    গড়বেতার রসকুণ্ডে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। এ ঘটনায় জখম হয়েছেন ২ দলের বেশ কয়েকজন কর্মী। বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে শাসকদল। অন্যদিকে, তৃণমূলের বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ করেছে বিজেপি।

    16:23 (IST)12 May 19
























    উপরাষ্ট্রপতির ভোট

    16:06 (IST)12 May 19
























    আবারও ভারতীর গাড়ি আটকাল পুলিশ

    ফের ভারতী ঘোষের পথ আটকাল পুলিশ। মেদিনীপুরের ধর্মার মোড়ে ভারতীর গাড়ি আটকাল পুলিশ। ভারতীর বিরুদ্ধে এফআইআর করা হয়েছে বলে জানাল পুলিশ।

    16:01 (IST)12 May 19
























    যাদবপুরের বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে নিশানা মমতার

    যাদবপুরের বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে নাম না করে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার বারুইপুরের সভায় মমতা বলেন, ‘‘আগে রাজ্যসভায় দাঁড়াতে চেয়েছিলেন। মেয়র থাকাকালীন দেখা পাওয়া যেত না। কলকাতায় জল জমত, মেয়র কোথায় খোঁজ করলে দেখা মিলত না’’। প্রসঙ্গত, কলকাতা পুরসভার মেয়র ছিলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।

    15:52 (IST)12 May 19
























    দুপুর ৩টে পর্যন্ত ভোটের হার

    তমলুক- ৭৩.৫১ %
    কাঁথি- ৬৯.৭৯ %
    ঘাটাল- ৭১.৪৫ %
    ঝাড়গ্রাম- ৬৯.৮৪ %
    মেদিনীপুর- ৬৭.৫৬ %
    পুরুলিয়া- ৭০.৪৮ %
    বাঁকুড়া- ৬৮.০২ %
    বিষ্ণুপুর- ৭১.৭৯ %

    15:48 (IST)12 May 19
























    বারুইপুরের সভায় মমতা

    15:45 (IST)12 May 19
























    মুকুল রায়ের নিশানায় মমতা

    মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফের সুর চড়ালেন বিজেপি নেতা মুকুল রায়। রবিবার টুইট করে মুকুল লেখেন, বাংলার ছেলেদের এভাবে হত্যা করা বন্ধ করুন। দয়া করে এত দুঃসাহস দেখাবেন না। ইতিহাস কিন্তু আপনার এই রক্তাক্ত রাজনীতিকে ক্ষমা করবে না। বাংলায় আপনার হার নিশ্চিত।

    15:41 (IST)12 May 19
























    মেদিনীপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ

    ভোট ঘিরে অশান্ত মেদিনীপুরের অলিগঞ্জ। ওই এলাকায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ বাধে। ঘটনাস্থলে পুলিশ বাহিনী।

    15:38 (IST)12 May 19
























    মুকুল রায়ের গাড়ি তল্লাশি ঘিরে সরগরম বঙ্গ রাজনীতি

    মমতা বন্দ্যোপাধ্যায়ের তল্লাশি মন্তব্যের চব্বিশ ঘণ্টা না কাটতেই মুকুল রায়ের গাড়ি ঘিরে দফায় দফায় চলল তল্লাশি চালাল রাজ্যের পুলিশ। রবিবার ষষ্ঠ দফার নির্বাচনে ভোট দিয়ে দিল্লি থেকে ফেরার সময় দমদম বিমানবন্দরের সামনে দু’দফায় তল্লাশি পর্ব চালানো হয় মুকুলের গাড়িতে। প্রথমে কলকাতা বিমানবন্দর, তারপর কৈখালি মোড়ে গাড়ি আটকে তল্লাশি চালায় কলকাতা পুলিশ। তল্লাশি পর্ব নিয়ে ক্ষোভ উগরে মুকুল রায় বলেন, “একটু আগে রাজ্যের এক মন্ত্রী গেছেন, তাঁর কাছে টাকা ভর্তি ব্যাগ আছে, তাঁর গাড়ি তল্লাশি হয়নি”। মুকুলের আরও দাবি, “এটা নিছকই একটি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করা হয়েছে”। তবে পুলিশের তরফে জানান হয়েছে এটি ‘রুটিন সার্চ’ এর আওতায় পড়ে। সপ্তম দফা ভোটের আগে শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি পর্ব চালান হচ্ছে। তবে পুলিশের এই বক্তব্য একেবারেই মেনে নেয়নি একদা তৃণমূলে মমতার ডান হাত মুকুল রায়। বরং তাঁর দাবি, সমগ্র ঘটনাটিকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’।  বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে মুকুল রায়ের গাড়ি তল্লাশি, উত্তপ্ত রাজ্য রাজনীতি

    15:27 (IST)12 May 19
























    ভারতী ঘোষকে নিয়ে কী বললেন দেব?

    ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনে কেশপুরে অশান্তি নিয়ে ভারতী ঘোষকেই কাঠগড়ায় দাঁড় করালেন ঘাটালের তৃণমূল প্রার্থী দেব। ভারতী ঘোষই খবরে থাকার জন্য গোলমাল পাকাচ্ছেন। বাইরে থেকে লোক এনে এলাকায় গোলমাল পাকানোর চেষ্টা করছেন ভারতী ঘোষ। এমন অভিযোগই করলেন দেব। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে দেব বলেন, ‘‘ভারতী ঘোষ বাইরে থেকে লোক এনেছেন। ১৫টি গাড়ি করে লোক নিয়ে এসেছেন। গ্রামবাসীরা এর প্রতিবাদ করেছেন’’। পাশাপাশি ভোটের সকালে কেশপুরের একটি বুথে ‘আক্রান্ত’ হওয়ার পর ভারতী ঘোষের কান্নাকে কটাক্ষ করে অভিনেতা দেব বলেন, ‘‘হাজারটা লোক ঢোকানোর কথা যিনি বলতে পারেন, আপনার কী মনে হয়, তিনি কাঁদবেন! ওই ভদ্রমহিলা ভাল অভিনয় করতে পারেন, অভিনয় করছেনও’’। সবিস্তারে পড়ুন, এই প্রতিবেদনে, ‘ওই ভদ্রমহিলা ভাল অভিনয় করছেন’, কটাক্ষ অভিনেতা দেবের

    15:12 (IST)12 May 19
























    ভোট দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

    15:10 (IST)12 May 19
























    ফের বিক্ষোভের মুখে ভারতী ঘোষ

    কেশপুরে ফের বিক্ষোভের মুখে ভারতী ঘোষ। কেশপুরের ঝেটলায় ভারতীর গাড়ি ঘিরে বিক্ষোভ চলে। এই সময় এলাকায় বোমাবাজি চলে বলে অভিযোগ।

    15:05 (IST)12 May 19
























    ভারতীর বিরুদ্ধে এফআইআরের নির্দেশ

    ভারতী ঘোষের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল নির্বাচন কমিশন। বুথের ১০০ মিটারের মধ্যে সশস্ত্র অবস্থায় দেখা গিয়েছে ভারতীর দেহরক্ষীকে। এ অভিযোগেই ঘাটালের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল কমিশন। অন্যদিকে, প্রয়োজনীয় নথি না থাকায় এদিন ভারতীর গাড়ি বাজেয়াপ্ত করে পুলিশ। এ ঘটনার কেশপুর কালীমন্দিরে অবস্থানে বসেন ভারতী। এরপর কেশপুর থানায় যান ভারতী। এদিকে, কেশপুরের দোগাছিয়ায় ভারতীর দেহরক্ষীর গুলিতে এক তৃণমূলকর্মী জখম হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

    14:55 (IST)12 May 19
























    ‘আক্রান্ত’ ভারতী ঘোষ, কমিশনে বিজেপি

    কেশপুরে ভারতী ঘোষের উপর হামলার অভিযোগ নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। কমিশনের দফতরে এদিন বিজেপি নেতা মুখতার আব্বাস নকভি বলেন, ‘‘আমাদের প্রার্থী ভারতী ঘোষকে যেভাবে বাধা দেওয়া হয়েছে, ওঁর গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। আমরা কমিশনকে জানিয়েছি উপযুক্ত ব্যবস্থা নিতে।’’ অন্যদিকে, নকভি আরও বলেন, ‘‘কেন্দ্রীয় বাহিনী ঠিক ভাবে মোতায়েন করা হয়নি।’’

    14:46 (IST)12 May 19
























    পিংলায় ‘আক্রান্ত’ কংগ্রেস প্রার্থী

    পিংলায় ‘আক্রান্ত’ ঘাটালের কংগ্রেস প্রার্থী সইফুল। প্রথমে সইফুলকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। পরে তাঁকে মারধর করা হয় বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ।

    14:30 (IST)12 May 19
























    মোদী প্রতিহিংসাপরায়ণ প্রধানমন্ত্রী: মমতা

    আবারও নরেন্দ্র মোদীকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্যানিংয়ের সভায় মমতা বলেন, ‘‘মোদীর মতো প্রতিহিংসাপরায়ণ প্রধানমন্ত্রী দেখিনি কখনও। কেন্দ্রে এবার সরকার বদলাতে হবে। দেশকে বাঁচাতে মোদীকে গদিচ্যুত কররতে হবে’’।

    14:21 (IST)12 May 19
























    ক্যানিংয়ের সভায় মমতা

    14:17 (IST)12 May 19
























    সাংবাদিক বৈঠকে কী বলল রাজ্য বিজেপি নেতৃত্ব?

    14:11 (IST)12 May 19
























    ‘আক্রান্ত’ ভারতী, সরব দিলীপ

    কেশপুরে ভারতী ঘোষের উপর হামলার অভিযোগ নিয়ে সরব হলেন বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘‘জেনে গিয়েছেন ভারতী ঘোষ জিতছেন। তাই ভারতীর গাড়ি ভাঙছেন, শারীরিক নিগ্রহ করছে’’।

    14:09 (IST)12 May 19
























    দুপুর ১টা পর্যন্ত ভোটের হার

    তমলুক- ৫৯.০৭ %
    কাঁথি- ৫৭.০৯ %
    ঘাটাল- ৫৪.৯৫ %
    ঝাড়গ্রাম- ৫৮.২১ %
    মেদিনীপুর- ৫৩.০২ %
    পুরুলিয়া- ৫৬.৬০ %
    বাঁকুড়া- ৫২.৮২ %
    বিষ্ণুপুর- ৫২.৮৪ %

    14:04 (IST)12 May 19
























    ভোট দিলেন নীতি আয়োগের সিইও অমিতাভ কান্ত ও মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা

    13:50 (IST)12 May 19
























    মোদীকে বদলা নেওয়ার হুঁশিয়ারি মমতার

    নরেন্দ্র মোদীকে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার বাসন্তীর সভায় মমতা বলেন, ‘‘ভোট ঘিরে সমান্তরাল সরকার চালাচ্ছে নরেন্দ্র মোদী। অনেক ভদ্রতা দেখাচ্ছি। আমাদের ভদ্রতাকে দুর্বলতা ভাববেন না। আজ যাঁরা এসব করছেন, একদিন তাঁদের ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেব। আমাকে সরকার চালাতে দেন না। অনেক অপমান করেছেন। আইনশৃঙ্খলা রাজ্যের, সেখানে আপনারা হস্তক্ষেপ করছেন। রাজ্য পুলিশ কি পুলিশ নয়? যারা দখল করবে তারা পুলিশ? কেন্দ্রীয় বাহিনীকে বলছে বিজেপিকে ভোট দিন’’।

    13:44 (IST)12 May 19
























    হিমন্ত বিশ্বশর্মা টাকা নিয়ে এসেছেন: মমতা

    আবারও বিজেপির বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার বাসন্তীর সভায় মমতা বলেন, ‘‘ঝাড়খণ্ড-ওড়িশা থেকে গুন্ডা এনেছে। আরএসএসের লোকদের ঢুকিয়েছে। টাকা বিলিয়ে ভোট করাতে চায় বিজেপি। কোটি কোটি টাকা নিয়ে এসেছেন হিমন্ত বিশ্বশর্মা। বিজেপিকে ভোট দেবেন না’’

    13:35 (IST)12 May 19
























    বাসন্তীর সভায় মমতা

    13:28 (IST)12 May 19
























    কেশপুর থানায় ভারতী ঘোষ

    কেশপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে ভারতী ঘোষকে। উল্লেখ্য, প্রয়োজনীয় কাগজ দেখাতে না পারায় ভারতীর গাড়ি আটক করেছে পুলিশ। কেশপুর থানায় রাখা হয়েছে ঘাটালের বিজেপি প্রার্থীর গাড়ি। প্রসঙ্গত, বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ঘিরে অশান্ত হয় কেশপুর। পরবর্তীতে বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বিরুদ্ধে বিক্ষোভে রাস্তায় তৃণমূল কর্মীরা। হাতে বাঁশ নিয়ে রাস্তায় মারমুখী তৃণমূল কর্মীরা। তৃণমূলকর্মীদের বিরুদ্ধে ইট ছোড়ার অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় র‍্যাফ। তারপরেই কেশপুর কালীমন্দিরে অবস্থানে বসলেন ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। তাঁকে ঘিরে শুরু হয় দফায় দফায় বিক্ষোভ। জনতা-পুলিশ সংঘর্ষের সময় পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি চলে। পরিস্থিতি সামাল দিতেই ভারতী ঘোষকে থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। থানায় বসে ভারতী ঘোষ সংবাদমাধ্যমকে জানায় ‘কেশপুরকে কাশ্মীর বানিয়ে দিয়েছে ওরা’। 

    13:04 (IST)12 May 19
























    ভারতী ঘোষকে নিয়ে রিপোর্ট তলব কমিশনের

    ভারতী ঘোষকে নিয়ে জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট চাইল রাজ্য নির্বাচন কমিশন

    12:39 (IST)12 May 19
























    ভোট দিলেন প্রকাশ কারাট

    12:26 (IST)12 May 19
























    ভোট দিয়ে কী বললেন প্রিয়াঙ্কা গান্ধী?

    12:11 (IST)12 May 19
























    উত্তরপ্রদেশে ভোটে একলা লড়াই বিজেপি শরিকের

    উত্তরপ্রদেশে ভোটে একলা লড়াই সিদ্ধান্ত নিয়েছে বিজেপি শরিক সুহেলদেও ভারতীয় সমাজ পার্টি(এসবিএসপি)। ১৩টি কেন্দ্রে প্রার্থী দিয়েছে এসবিএসপি।

    12:07 (IST)12 May 19
























    ভোট দিলেন সুষমা স্বরাজ

    12:03 (IST)12 May 19
























    ভোট দিতে বুথে কপিল দেব

    11:58 (IST)12 May 19
























    শতায়ুর ভোট

    11:52 (IST)12 May 19
























    হলদিয়ার সুতাহাটায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ

    হলদিয়ার সুতাহাটায় বিবেকানন্দ হাইস্কুলে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ভোটদানে বাধাদান ঘিরে অশান্তি ছড়ায় এলাকায়। ভোটারদের মারধরের অভিযোগ ুঠেছে বিজেপির বিরুদ্ধে। তৃণমূল কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। পুলিশকে লক্ষ্য করেও ইট ছোড়ার অভিযোগ সামনে এসেছে।

    11:50 (IST)12 May 19
























    ভোট দিলেন প্রিয়াঙ্কা গান্ধী ও রবার্ট বঢরা

    11:47 (IST)12 May 19
























    সোনিয়া গান্ধীর ভোট

    11:45 (IST)12 May 19
























    বাঁকুড়ায় তৃণমূল-বিজেপি হাতাহাতি

    বাঁকুড়ার ২৫৪নং বুথে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর।

    11:39 (IST)12 May 19
























    কেশপুর কালীমন্দরে অবস্থানে ভারতী ঘোষ

    কেশপুর কালীমন্দিরে অবস্থানে বসলেন ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। প্রয়োজনীয় কাগজ না থাকায় ভারতীর গাড়ি বাজেয়াপ্ত করে পুলিশ। ভোট ঘিরে ধুন্ধুমার কাণ্ড বাঁধে কেশপুরে। ভারতী ঘোষকে ঘিরে দফায় দফায় বিক্ষোভ। ভারতীর দেহরক্ষীর বিরুদ্ধে গুলিতে এক ব্যক্তি জখম হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ওই ব্যক্তি তৃণমূল কর্মী বলে দাবি। প্রতিবাদে ভারতীর বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূলের। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ করল পুলিশ।

    11:23 (IST)12 May 19
























    ভারতী ঘোষের গাড়ি আটক পুলিশের

    ভারতী ঘোষের গাড়ি বাজেয়াপ্ত করল পুলিশ। প্রয়োজনীয় কাগজ দেখাতে না পারায় ভারতীর গাড়ি আটক করেছে পুলিশ। কেশপুর থানায় রাখা হয়েছে ঘাটালের বিজেপি প্রার্থীর গাড়ি।

    11:17 (IST)12 May 19
























    কেশপুরে তৃণমূলের ‘ইটবৃষ্টি’

    ভোট ঘিরে অশান্ত কেশপুর। বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বিরুদ্ধে বিক্ষোভে রাস্তায় তৃণমূল কর্মীরা। হাতে বাঁশ নিয়ে রাস্তায় মারমুখী তৃণমূল কর্মীরা। তৃণমূলকর্মীদের বিরুদ্ধে ইট ছোড়ার অভিযোগ। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে র‌্যাফ, পুলিশ বাহিনী। বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করল পুলিশ। 

    11:11 (IST)12 May 19
























    দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ

    বিক্ষোভের মুখে পড়লেন মেদিনীপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। মেদিনীপুরের রামপুরায় দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ প্রদর্শন চলে। ‘‘দিলীপ ঘোষ গন্ডগোল করতে এসেছেন’’, অভিযোগ বিক্ষোভকারীদের। এদিকে, দিলীপের দাবি, এলাকায় শান্তির খবর পেয়েই এসেছি। পরে পুলিশ গিয়ে দিলীপকে বিক্ষোভস্থল থেকে বের করে আনে।

    11:09 (IST)12 May 19
























    আগ্নেয়গিরিতে ঝলসে যাবেন ভারতী: অজিত মাইতি

    কেশপুরে দোগাছিয়ার ঘটনায় ভারতী ঘোষের বিরুদ্ধে আক্রমণ শানালেন জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি। তিনি বলেন, ‘‘যেমন তাঁর ধরন, তেমনই কাজ করছেন, গুন্ডামি করে ভোট করাতে চাইছেন, হুমকি দিচ্ছেন। মানুষ বিদ্রোহ করছে। ওঁর দেহরক্ষীকে দিয়ে গুলি চালিয়েছেন আমাদের কর্মীর উপর। আজকের ভোটের পর যে আগ্নেয়গিরি তৈরি করছেন, উনি নিজেই বিপদে পড়বেন, আগ্নেয়গিরিতে ঝলসে যাবেন।’’

    11:06 (IST)12 May 19
























    ভারতীকে গো ব্যাক স্লোগান তৃণমূলের

    ভারতী ঘোষের দেহরক্ষীর বিরুদ্ধে গুলিতে এক ব্যক্তি জখম হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ওই ব্যক্তি তৃণমূল কর্মী বলে দাবি। ভারতীর নির্দেশেই দেহরক্ষী গুলি চালিয়েছেন বলে অভিযোগ তৃণমূলের।

    10:49 (IST)12 May 19
























    ভারতীর রক্ষীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ, জখম ১

    কুরুক্ষেত্র কেশপুর। দোগাছিয়ায় ভারতী ঘোষের দেহরক্ষীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠল। ভারতীর নিরাপত্তারক্ষীর গুলির ঘায়ে জখম হয়েছেন এক ব্যক্তি, জখম ব্যক্তির পরিজনদের পক্ষ থেকে এমনই অভিযোগই। প্রসঙ্গত, ছাপ্পা ভোট করা হচ্ছে, এ খবর পেয়েই ওই এলাকায় যান ভারতী। ঘটনাস্থলে যাওয়া মাত্রই বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ শুরু হয়। ভারতীকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ ওঠে। ইটের ঘায়ে মাথা ফাটে ভারতীর নিরাপত্তারক্ষীর। এরপর ভারতীর গাড়িতে ভাঙচুর চালানোরও অভিযোগ উঠেছে। এ ঘটনায় সংবাদমাধ্যমও রেহাই পায়নি। সংবাদমাধ্যমের গাড়িতেও ভাঙচুর চালানোর অভিযোগ সামনে এসেছে। প্রথমে জানা গিয়েছিল, পরিস্থিতি সামলাতে ভারতীর নিরাপত্তারক্ষীরা শূন্যে গুলি চালিয়েছেন। কিন্তু পরে রক্ষীদের গুলির আঘাতেই জখম হওয়ার অভিযোগ শোনা গিয়েছে। উল্লেখ্য, রবিবার সকালে এই কেশপুরেরই চাঁদখালিতে ‘আক্রান্ত’ হন প্রাক্তন আইপিএস তথা বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

    10:42 (IST)12 May 19
























    কেজরির ভোট

    10:32 (IST)12 May 19
























    ভোট দিয়ে কী বললেন রাহুল?

    10:23 (IST)12 May 19
























    ভোট দিতে বুথে রাহুল গান্ধী

    10:13 (IST)12 May 19
























    মনোজ তিওয়ারির ভোট

    10:08 (IST)12 May 19
























    সকাল ৯টা পর্যন্ত ভোটের হার

    তমলুক- ২০.৭৩ %
    কাঁথি- ১২.০৫ %
    ঘাটাল- ১৮.৫০ %
    ঝাড়গ্রাম- ১৮.৪৯ %
    মেদিনীপুর- ১৬.০৫ %
    পুরুলিয়া- ১৬.৯২ %
    বাঁকুড়া- ১১.৬২ %
    বিষ্ণুপুর- ১৮.৮৯ %

    09:51 (IST)12 May 19
























    ভারতী ঘোষের গাড়ি ‘ভাঙচুর’, মাথা ফাটল রক্ষীর

    ভোটের দিন সকাল থেকেই উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের কেশপুর। দোগাছিয়া এলাকায় ঘাটালের বিজেপি প্রার্থীকে ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটে। ভারতীকে লক্ষ্য করে ইটবৃষ্টি। বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ। ইটের ঘায়ে জখম ভারতীর নিরাপত্তারক্ষী।

    09:33 (IST)12 May 19
























    ভোট দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর

    09:31 (IST)12 May 19
























    আজ ৪ সভা মমতার

    09:26 (IST)12 May 19
























    পাঁশকুড়ায় উত্তেজনা

    পাঁশকুড়ার মাইসোরায় ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপির। প্রতিবাদে রাস্তা আটকে বিক্ষোভ বিজেপি কর্মী-সমর্থকদের।

    09:23 (IST)12 May 19
























    EXCLUSIVE: নরেন্দ্র মোদীর সাক্ষাৎকার

    ‘‘দুর্নীতির কথাটা হয়ত ইন্ডিয়ান এক্সপ্রেসের জন্য ঠিক নয়। এ সংবাদপত্র তদন্তমূলক সাংবাদিকতা করে, ভোপালে গরিব শিশুদের খাওয়ার টাকা (যা পাচার করে দেওয়া হয়েছিল)- আমি ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর খুব সিরিয়ালসি নিই, মোটের উপর এ সংবাদপত্র তদন্তমূলক সাংবাদিকতার দুনিয়ায় নাম করেছে। সে দিক থেকে ইন্ডিয়ান এক্সপ্রেস এখনও অন্যদের থেকে এগিয়ে…’’, পূর্ণাঙ্গ সাক্ষাৎকার পড়ুন, এই প্রতিবেদনে PM Modi Interview to Indian Express: ইন্ডিয়ান এক্সপ্রেস এখনও অন্যদের থেকে এগিয়ে

    09:18 (IST)12 May 19
























    রাষ্ট্রপতির ভোট

    09:10 (IST)12 May 19
























    বিপাকে ভারতী ঘোষ

    কেশপুরের পিকুরদার ১৩৯নং বুথের ভিতরে ঢুকে ভিডিওগ্রাফির অভিযোগ উঠল ভারতী ঘোষের বিরুদ্ধে। ভারতীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলাশাসককে নির্দেশ নির্বাচন কমিশনের।

    09:05 (IST)12 May 19
























    বিজেপি এজেন্টদের অপহরণের অভিযোগ ভারতীর

    কেশপুর এলাকায় বিজেপির একাধিক এজেন্টকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ঘাটালের বিজেপি প্রার্থী। ভারতী বলেন, ‘‘কেশপুরের ২০২ নং বুথে শিশির মাইতি, রমেশ মাইতিকে তৃণমূলের আমজাদ আলি অপহরণ করেছেন। ২৬৬, ২৬৭নং বুথে তপন বেরা, অসিত বেরাকে অপহরণ করা হয়েছে। ১২৬ নং বুথে বিনয় সিংকেও অপহরণ করে রাখা হয়েছে’’। সবিস্তারে পড়ুন, এই প্রতিবেদনে ‘রক্তাক্ত’ ভারতী ঘোষ, ‘অপহৃত’ বিজেপি এজেন্ট

    08:57 (IST)12 May 19
























    ভোটাধিকার প্রয়োগ করলেন উত্তর-পূর্ব দিল্লির কংগ্রেস প্রার্থী শীলা দীক্ষিত

    08:48 (IST)12 May 19
























    ভোট বার্তা দেবের

    08:35 (IST)12 May 19
























    ঝাড়গ্রামে বিজেপি কর্মীকে খুনের অভিযোগ

    ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে বিজেপি কর্মীকে খুনের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শনিবার রাতে রমন সিং নামে এক বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছে। যদিও খুনের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। অন্যদিকে, ভোটের আগের রাতে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে দুই বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। গুলিবিদ্ধ হয়ে জখম অনন্ত গুছাইত ও রঞ্জিত মাইতি নামে দুই বিজেপি কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর। এর আগে পুরুলিয়ায় এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। বাংলায় ভোটপ্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, বিজেপি কর্মীদের উপর যাঁরা অত্যাচার করছেন, তাঁদের কাউকে রেয়াত করা হবে না।

    08:26 (IST)12 May 19
























    ভোট দিলেন সিদ্ধার্থ নাথ সিং

    08:09 (IST)12 May 19
























    ইভিএমে বোতাম টিপলেন গৌতম গম্ভীর

    08:01 (IST)12 May 19
























    বিরাটের ভোট

    07:59 (IST)12 May 19
























    ভোটারদের বার্তা মোদীর

    07:55 (IST)12 May 19
























    গুলিবিদ্ধ ২ বিজেপি কর্মী

    ভোটের আগের রাতে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে গুলিবিদ্ধ হলেন অনন্ত গুছাইত ও রঞ্জিত মাইতি। জখম দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর।

    07:42 (IST)12 May 19
























    ভারতী ঘোষকে ‘হেনস্থা’

    ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে হেনস্থার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ভারতী ঘোষ ও তাঁর এজেন্টকে বুথের ভিতরে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। ভারতীকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। যদিও তৃণমূলের তরফে দাবি করা হচ্ছে, বিজেপি প্রার্থীই অশান্তি ছড়াচ্ছে।

    07:19 (IST)12 May 19
























    ভোটগ্রহণ শুরু

    শুরু হয়ে গেল ষষ্ঠ দফার লোকসভা নির্বাচন।

    লোকসভা নির্বাচন ২০১৯: জঙ্গলমহলে অনুন্নয়নের অভিযোগ এবার খোদ বাঁকুড়া লোকসভার অন্তর্গত রাণীবাঁধের বিধায়কের গ্রামে। বিধায়ক জ্য়োৎস্না মান্ডির গ্রাম লছমনগড়ে ঢোকার রাস্তা প্রায় নেই বললেই চলে। যেটা আছে, সেটাকে রাস্তা না বলাই শ্রেয়। জঙ্গলঘেরা এই গ্রামের প্রবীণদের বক্তব্য, “বউমাকে বারেবারে বলেও কোনও কাজ হয়নি। এই রাস্তার অব্যবস্থার জন্য় বর্ষার সময়ে ছেলে-মেয়েরা স্কুলে যেতে পারে না।” যদিও তৃণমূল বিধায়কের বক্তব্য, “গ্রামের লোককে নিয়ে মাস পিটিশন দিয়ে পঞ্চায়েত সমিতিকে দিয়ে রাস্তা ঢালাই করিয়ে নেব। তারপর বন দপ্তরের বক্তব্য শুনব।” বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে জঙ্গলমহলে তৃণমূল বিধায়কের গ্রামেই অনুন্নয়ন নিয়ে ক্ষোভ বাসিন্দাদের

    হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করে ভোট কিনছে বিজেপি, এ অভিযোগ আগেই করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। টাকা বিলি করে বিজেপির ভোট কেনা ঠেকাতে এবার তৎপর হলেন তৃণমূলনেত্রী। টাকার বিনিময়ে ভোট কেনা ঠেকাতে পারলে, অভিযুক্তদের ধরতে পারলে, পুরস্কৃত করা হবে। শনিবার হাসনাবাদের সভায় এমন ঘোষণাই করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি মোদীর গাড়ি, কপ্টারে নাকা তল্লাশির দাবি জানিয়ে প্রশাসনের কাছে মমতার আর্তি, ‘‘নাকা তল্লাশি দরকার, আমার গাড়ি থেকেই শুরু করা হোক’’। সবিস্তারে পড়ুন, এই প্রতিবেদনে  বিজেপির টাকা বিলি ধরিয়ে দিলেই পুরস্কার: মমতা

    Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

    Web Title: West bengal lok sabha phase 6 voting live updates mamata pm modi rahul gandhi amit shah dilip ghosh dev bharati ghosh tmc bjp cpim congress