বড় খবর

দিনের সেরা বলিউড বাছাই: স্বজনপোষণ কতোটা, মাপা হবে নেপোমিটারে, অস্কারে আমন্ত্রিত আলিয়া

সপ্তাহ দুয়েক আগে বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্তের আত্মহত্যা নাড়িয়ে দিয়ে গেছে গোটা দেশকে। তারপর থেকেই চর্চায় প্রয়াত অভিনেতার ভিডিও, ছবি, সাক্ষাৎকার, ব্যক্তি জীবন। কিন্তু যত দিন যাচ্ছে, ততোই জোরালো হচ্ছে স্বজনপোষণ বিতর্ক।

এবার নেপোমিটারে যাচাই হবে ছবির নিরপেক্ষতা

বিংশ শতাব্দিতে শোকের আয়ু বড়ই কম, কবি বলেছিলেন। কিন্তু সুশান্ত সিং রাজপুতের মৃত্যুটা যেন বেশ অন্যরকম। রাতারাতি বদলে দিল অনেক সমীকরণ। সপ্তাহ দুয়েক আগে বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্তের আত্মহত্যা নাড়িয়ে দিয়ে গেছে গোটা দেশকে। তারপর থেকেই চর্চায় প্রয়াত অভিনেতার ভিডিও, ছবি, সাক্ষাৎকার, ব্যক্তি জীবন। কিন্তু যত দিন যাচ্ছে, ততোই জোরালো হচ্ছে স্বজনপোষণ বিতর্ক। সুশান্তের মৃত্যুকে ঘিরে কার্যত দুই বিপরীত শিবিরে ভাগ হয়েছে মুম্বইয়ের বিনোদন জগত। এই অবস্থায় সুশান্তের জামাইবাবু ঘোষণা করলেন এবার থেকে স্বজনপোষণের আনুপাত মাপতে চালু হচ্ছে নেপোমিটার।

বিস্তারিত পড়ুন, স্বজনপোষণ বিতর্কের জের! নেপোমিটারে যাচাই হবে ছবির নিরপেক্ষতা

কীভাবে জমেছিল রিচা-আলির প্রেম?

এতদিন যা গোপনে রেখেছিলেন, লকডাউনে সেটাই সকলকে জানিয়ে দিলেন রিচা চাড্ডা। ব্রাইডস টুডে ম্যাগাজিনকে একটি সাক্ষাৎকারে আলি ফজলের প্রোপজ কাহিনি শেয়ার করলেন রিচা। স্রেফ প্রেম নয় একেবারে ‘ম্যারেজ অ্যাট ফার্স্ট সাইট’-ও বলা যায়। ঘুরতে গিয়ে রিচাকে নাকি সরাসরি ‘বিয়ের প্রস্তাব’ই দিয়ে বসেন আলি।

প্রোপজের সেই স্মৃতি উস্কে রিচা বলেন, “ও মালদ্বীপে একদম ছোট, নির্জন সমুদ্র সৈকতে একটা রোমান্টিক ডিনারের ব্যবস্থা করেছিল। আমি ভেবেছিলাম এটা বোধহয় আমার জন্মদিনের গিফট। আমি অন্য কিছু ভাবিইনি। আমরা খাওয়া শেষ করে শ্যাম্পেনে চুমুক দিয়েছি সেই সময় হঠাত আলি জিজ্ঞেস করল আমি ওকে বিয়ে করতে রাজি কি না! তবে হাঁটু গেড়েও বসেনি, কোনও আংটিও দেয়নি প্রোপজের সময়৷ তবে ঠিক আছে। যদিও প্রোপজের পর সি বিচে গিয়ে ১০মিনিটের ন্যাপ নিয়েছিল। আমার তো মনে হয়েছিল, প্রোপজের ধকল নিতে পারেনি।”

বিস্তারিত পড়ুন, ‘মালদ্বীপে প্রপোজ করার পর ১০মিনিট সি বিচে গিয়ে ন্যাপ নিয়েছিল’

অস্কার মঞ্চে আমন্ত্রিত ঋত্বিক-আলিয়া

অভিনেতা হৃতিক রোশন এবং আলিয়া ভাট, কাস্টিং ডিরেক্টর নন্দিনী শ্রীকান্ত, কস্টিউম ডিজাইনার নীতা লুল্লা, তথ্যচিত্র পরিচালক নিশীতা জৈন এবং অমিত মধেশ্যা, ভিস্যুয়াল এফেক্টস সুপারভাইজার বিশাল আনন্দ ও সন্দীপ কমল এবং ফিল্ম স্কোর কম্পোজার নৈনিতা দেশাই-সহ ৮১৯ জনকে আমন্ত্রণ জানালো মোশন পিকচারস অ্যাকাডেমি অফ আর্টস অ্যান্ড সায়েন্সস। মঙ্গলবার নতুন আমন্ত্রিতদের নামের তালিকা প্রকাশ করলেন কর্তৃপক্ষ। প্রসঙ্গত, যাঁরা এই সদস্যপদ গ্রহণ করবেন, তাঁরা ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ভোট দেওয়ার সুযোগ পাবেন। ২০২১ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে পরবর্তী অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস।

এছাড়াও কিছু জনপ্রিয় ব্যক্তিত্বদের কাছে পৌঁছেছে আমন্ত্রন। তাঁদের মধ্যে রয়েছেন লুলু ওয়াং (দ্য ফেয়ারওয়েল), অ্যারি অ্যাস্টর (মি়ডসোমার), অভিনেতা আনা দে আরমাস (নাইভস আউট), ব্রাইন ট্রিরি হেনরি (ইফ ব্যালে স্ট্রিট কুড টক), ফ্লোরেন্স পাগ (লিটল ওম্যান), জেন্ডায়া, জন ডেভিড ওয়াশিংটন-সহ আরও অনেকে।

বিস্তারিত পড়ুন, হৃতিক, আলিয়াকে আমন্ত্রণ জানাল অস্কার অ্যাকাডেমি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 1st july todays top bollywood headlines latest news

Next Story
বিনোদনের সেরা খবর: মোদীকে একহাত নিলেন নুসরত, নুসরত-মিমির ছবি, টিকটক প্রসঙ্গে কটাক্ষ শ্রীলেখার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com