বড় খবর

এবছর যে ৮টি বলিউড ছবির দিকে থাকবে নজর

Bollywood, Movie Release Date: উল্লেখযোগ্য বেশ কয়েকটি ছবি এবছর মুক্তি পেতে চলেছে। এক ঝটকায় দেখে নিন কোন কোন ছবি এবং কবে মুক্তি।

8 mega Bollywood movies to hit screen in 2019 second half
বাঁদিকে 'জাবারিয়া জোড়ি' ও ডানদিকে 'দ্য় জোয়া ফ্য়াক্টর'-এর পোস্টার ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

Bollywood, Akshay Kumar, Parineeti Chopra: বছরের অর্ধেকটা পার হয়ে গিয়েছে কিন্তু বাকি অর্ধেকে বেশ কিছু উল্লেখযোগ্য় বলিউড ছবি রয়েছে যার জন্য অপেক্ষায় রয়েছেন দর্শক। এই তালিকায় যেমন রয়েছে ঐতিহাসিক ছবি, তেমনই রয়েছে প্রেমের ছবি এবং সত্য় ঘটনা অবলম্বনে নির্মিত ছবিও। তেমন উল্লেখযোগ্য ৮টি ছবির তালিকা রইল নীচে, সঙ্গে তাদের সম্পর্কে দু’চার কথা ও মুক্তির দিনক্ষণ।

আর্টিকল ১৫

দলিত সমস্য়া নিয়ে তৈরি এই ছবিতে আয়ুষ্মান খুরানাকে দেখা যাবে এক পুলিশ অফিসারের ভূমিকায়। অনুভব সিনহা পরিচালিত এই ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ২৮ জুন। এই ছবিটি নিঃসন্দেহে খুবই নির্দিষ্ট সংখ্য়ক দর্শকের জন্য় তৈরি, যাঁরা হিন্দি ছবি মানেই শুধু নাচ-গান বোঝেন না।

আরও পড়ুন: ‘আমি কঙ্গনার পক্ষে ছিলাম ও আছি’, বিস্ফোরক মন্তব্য় হৃতিকের বোন সুনয়নার

জাবারিয়া জোড়ি

পরিণীতি চোপড়া ও সিদ্ধার্থ মালহোত্রা আবারও নায়ক-নায়িকার ভূমিকায়। আগামী ১২ জুলাই মুক্তি পেতে চলেছে এই ছবি। কমেডি-আশ্রিত প্রেমের ছবি, সেটা পোস্টার দেখেই বোঝা যায়। পরিণীতি ও সিদ্ধার্থের পোশাক দেখেও বোঝা যাচ্ছে যে নায়ক-নায়িকার চরিত্র দুটিও খুবই বিপরীতধর্মী এবং সেটাই হবে এই ছবির ইউএসপি।

Jabariya Jodi Poster
‘জাবারিয়া জোড়ি’-র পোস্টার

মিশন মঙ্গল

ইসরো অর্থাৎ ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশন-এর মঙ্গলায়ন প্রজেক্ট হল এযাবৎ ভারতের সবচেয়ে কম খরচে সম্পন্ন স্পেস প্রজেক্ট। মহাকাশে সেই উৎক্ষেপণের গল্প নিয়েই এই ছবি। অসাধারণ অনসম্বল কাস্ট– অক্ষয় কুমার, কৃতি কুলহারি, তাপসী পন্নু, বিদ্য়া বালন, সোনাক্ষি সিনহা ও শারমান জোশি। এই ছবি মুক্তি পেতে চলেছে আগামী ৬ অগস্ট।

Mission Mangal starcast
‘মিশন মঙ্গল’ ছবিতে তারকাদের চাঁদের হাট

চিচলোর

নামটা শুনেই দর্শকের কৌতূহল হবে ব্যাপারটা কী! ছবির পরিচালক নীতেশ তিওয়ারি, যিনি ছিলেন ‘দঙ্গল’-এর পরিচালক। এই ছবিতে সুশান্ত সিং রাজপুত ও শ্রদ্ধা কাপুরের জুটির দিকে নজর থাকবে দর্শকের। ছবির পোস্টারটিও বেশ মজার। আগামী ৩০ অগস্ট মুক্তি পেতে চলেছে চিচলোর।

দ্য জোয়া ফ্য়াক্টর

সোনম কাপুর ও দলকির সলমন অভিনীত ‘দ্য় জোয়া ফ্যাক্টর’ ছবিটি অনুজ চৌহান-এর একটি উপন্যাস অবলম্বনে নির্মিত। এই ছবি আসছে আগামী ২০ সেপ্টেম্বর। এখনও পর্যন্ত এই ছবির ট্রেলার মুক্তি পায়নি। দলকির হলেন মালয়লম ছবির প্রথম সারির নায়ক এবং বিখ্য়াত অভিনেতা মামুটি-র ছেলে। ইতিমধ্য়েই সোনম তাঁকে কিউট বলে দর্শকের কৌতূহল বাড়িয়েছেন এই জুটি নিয়ে। নারীকেন্দ্রিক রোমান্টিক ছবি ভাল লাগবে তরুণ প্রজন্মের।

Sonam Kapoor and Dalquer Salmaan in The Zoya Factor
সোনম কাপুর ও দলকির সলমন-এর ছবির পোস্টার

গুড নিউজ

করিনা কাপুর, অক্ষয়কুমার, দিলজিৎ দোসাঞ্জ এবং কিয়ারা আদবানি অভিনীত এই ছবি আসছে আগামী ২৭ সেপ্টেম্বর। রোমান্স, ড্রামা, কমেডি– সব উপাদানই রয়েছে এই ছবিতে, এমনটাই শোনা যাচ্ছে। ছবির কাস্টিং খুবই আকর্ষণীয় তাই এই ছবির দিকেও নজর থাকবে।

আরও পড়ুন: পরিণীতি রাজি হননি বলেই নায়িকা হয়েছিলেন দীপিকা

ষান্ড কি আঁখ

এই বছর দিওয়ালি-তে আসছে অনুরাগ কাশ্য়প পরিচালিত এই ছবি যেখানে তাপসী পন্নু ও ভূমি পেডনেকরকে দেখা যাবে দুই ষাটোর্ধ্ব মহিলার চরিত্রে। উত্তরপ্রদেশের শুটার দাদিদের জীবন অবলম্বনেই তৈরি হচ্ছে এই ছবি, এমনটাই জানা গিয়েছে। খুবই অন্য় মেজাজের ছবি হতে চলেছে যেহেতু পরিচালক অনুরাগ কাশ্য়প। তাই এই ছবি নিয়ে আগ্রহ থাকবে ভালই।

Saand Ki Ankh poster
অনুরাগ কাশ্য়পের ছবি ‘ষান্ড কি আঁখ’

পানিপথ

ইতিহাসের পাতা থেকে উঠে আসবে অতীতের একখণ্ড ছবি। আবারও পিরিয়ড সিনেমা নিয়ে আসছেন আশুতোষ গোয়ারিকর। প্রধান চরিত্রে রয়েছেন কৃতি শ্য়ানন, অর্জুন কাপুর ও সঞ্জয় দত্ত। এই ছবির জন্য় বিশেষ ওয়ার্কআউট করছেন অর্জুন। বলিউডে এখন এই ধরনের ছবির বাজার বেশ ভাল। তার উপর আশুতোষ গোয়ারিকরের ছবি, তাই দর্শকের ফুটফল ভাল হবে প্রেক্ষাগৃহে, এমনটাই আশা। আগামী ৬ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 8 mega bollywood movies to hit screen in 2019 second half

Next Story
বড়পর্দায় ‘মরিচঝাঁপি’,পরিচালনায় বৌধায়ন মুখোপাধ্যায়marichjhapi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com